Delhi Farmers Protest  

(Search results - 46)
  • undefined

    India Jan 23, 2021, 8:19 AM IST

    ট্র্যাক্টর মিছিলে ৪ কৃষক নেতাকে খুনের ছক, দিল্লির সিংঘু সীমান্তে ধরা পড়ল মুখোশধারী


    ২৬ জানুয়ারি ট্রাক্টর মিছিলের পরিকল্পনা করেছে কৃষকরা। সেই কর্মসূচি বানচাল করতে বড়সড় ষড়যন্ত্র করা হচ্ছে। হত্যার পরিকল্পনা রয়েছে ৪ কৃষক নেতাকে। দিল্লির সিংঘু সীমান্তে কৃষকদের হাতে ধরা পড়ল এক মুখোশধারী।

  • undefined

    India Dec 30, 2020, 5:23 PM IST

    কেন্দ্র-কৃষক ৬ বারের বৈঠক, লঙ্গরের খাবার খেয়ে কী বার্তা দিতে চাইছেন ২ মন্ত্রী

     দিল্লির উপকণ্ঠে চলা কৃষক আন্দোলন নিয়ে এদিন ষষ্ঠ দফা বৈঠকে বসেছে কেন্দ্রীয় সরকার ও আন্দোলনকারী কৃষকদের ৪০টি সংগঠন। বৈঠকের মঝেই মধ্যাহ্নভোজে এবার আর নিজেরা আলাদা খাবার খাননি কেন্দ্রীয় দুই মন্ত্রী। তাঁরা দুজনেই আন্দোলনকারী কৃষকদের জন্য লঙ্গর থেকে আসা খাবার দিয়েই মধ্যাহ্নভোজ সারেন। 

  • undefined

    India Dec 30, 2020, 2:41 PM IST

    কেন্দ্র-কৃষক বৈঠক, আজই সমাধান সূত্র পাওয়া যাবে বলে আশাবাদী কেন্দ্রীয় মন্ত্রী

    বুধবারে কেন্দ্র-কৃষক বৈঠকে কী জট কাটবে? সেই প্রশ্নের উত্তর খুঁজছে রাজধানীর রাজপথ। এদন কেন্দ্রীয় সরকার কৃষকদের সঙ্গে ষষ্ঠ দফায় আলোচনায় বসছে। এদিনও কৃষকরা জানিয়েছেন তাঁরা নতুন তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে অনড় রয়েছেন। একই  সঙ্গে নূন্যতম সাহায়ক মূল্য নিয়ে কেন্দ্রে স্পষ্ট বার্তা চাই। অন্যদিকে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আশা প্রকাশ করা হয়েছে এদিনের বৈঠকেই সমস্ত জটিলতা কেটে যেতে পারে। 

  • anna hazare

    India Dec 29, 2020, 12:45 PM IST

    অন্নদাতাদের অক্সিজেন দিলেন আন্না হাজারে, আগামী মাস থেকেই দিল্লিতে আন্দোলনের হুমকি

    সময় বেঁধে দিলেন বিশিষ্ট সমাজসেবী আন্না হাজারে। এদিন তিনি কেন্দ্রীয় সরকারে রীতিমত হুমকি দিয়ে বলেন আগামী জানুয়ারি থেকে দাবি পুরণ না হবে আগামী মাস থেকেই দিল্লিতে তিনি  দেশের অন্নদাতাদের সমর্থনে আন্দোলন শুরু করবেন। তাঁর দাবিও জানিয়েছেন তিনি। তিনি বলেন, তিনটি নতুন কৃষি আইন বাতিলের পাশাপাশি নূন্যতম সহায়কমূল্যের দাবিও মেনে নিতে হবে। কার্যত দিল্লির উপকণ্ঠে আন্দোলনকারী কৃষকরা যেসব দাবি জানিয়েছিলেন সেই দাবিগুলি নিয়ে সরব হয়েছেন তিনি। 

  • undefined

    India Dec 28, 2020, 6:04 PM IST

    কেন্দ্র-কৃষক আরও একদফা আলোচনার প্রস্তাব, বুধের বৈঠকে জট কাটার সম্ভাবনা কতটা

    কেন্দ্রীয় সরকার আরও একবার কৃষকদের আলোচনায় বসার প্রস্তাব দিল। সোমবার কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে  দিল্লির উপকণ্ঠে ধর্না অবস্থানে সামিল হওয়া আন্দোলনকারী কৃষকদের আন্দোলনের প্রস্তাব পাঠান হয়েছে। নতুন তিনটি কৃষি আইন নিয়ে আলোচনা হবে বলেও জানান হয়েছে। আগামী ৩০ ডিসেম্বর অর্থাৎ বুধবার বিজ্ঞানভবনে দুপুর ২টো নাগাদ বৈঠক অনুষ্ঠিত হবে বলেও জানান  হয়েছে সংশ্লিষ্ট মন্ত্রকের তরফ থেকে। কৃষকরা যদি আলোচনায় বসেন তাহলে এটি হবে ষষ্ঠ বৈঠক। 
     

  • undefined

    India Dec 27, 2020, 4:41 PM IST

    এবার আমাদের কথা শুনুন, এই আর্জি নিয়ে প্রধানমন্ত্রীর 'মন কি বাত'এর বিরুদ্ধেই থালা বাজিয়ে প্রদর্শন

    লকডাউনের প্রথম দিনে দেশের করোনা যোদ্ধাদের কথা স্মরণ করে থালা বাজানোর আবেদন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার তাঁর সেই আবেদনকেই তাঁরই বিরুদ্ধে হাতিয়ার হিসেবে ব্যবহার করলেন আন্দোনকারী কৃষকরা। দিল্লির উপকণ্ঠে চলা কৃষক আন্দোলন ৩২ দিনে পড়ল। এখনও নিজেদের দাবিতে অনড় রয়েছেন আন্দোলনকারী কৃষকরা। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী রবিবার  আন্দোলনকারী অন্নদাতারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন কি বাত অনুষ্ঠানে বিরোধিতা করেন। তাঁরা থালা বাজিয়ে প্রদর্শন করেন।
     

  • <p><strong>3. Rahul Gandhi</strong><br />
Constituency: Wayanad, Kerala&nbsp;<br />
Party: Congress<br />
Votes received: 41,004 votes</p>

    India Dec 27, 2020, 1:22 PM IST

    জল কামান নিয়ে সোশ্যাল মিডিয়ায় কবিতা লিখলেন রাহুল গান্ধী, সমর্থন জানালেন আন্দোলনের অন্নদাতাদের

    কংগ্রেস নেতা রাহুল গান্ধী কৃষক আন্দোলন নিয়ে আরও একবার কেন্দ্রের মোদী সরকারকে নিশানা করলেন। রবিবার সোস্যাল মিডিয়ায় বার্তা দিয়ে রাহুল গান্ধী বলেন, প্রতিবাদীদের এবার সরকারের বাধা উপেক্ষা করে এগিয়ে যাওয়া উচিৎ। 
     

  • undefined

    India Dec 25, 2020, 8:43 PM IST

    ট্রাক্টর দিয়ে ভাঙা হল পুলিশের ব্যারিকেড, দেখে নিন কৃষক আন্দোলনের সেই ভিডিও

    মোদী সরকারের আনা কৃষি আইন প্রত্যাহারের দাবিতে ক্রমশই তীব্রতর হচ্ছে। শুক্রবার কৃষি আইনের প্রতিবাদে পথে নামেন উত্তরাখণ্ডের উধন সিং নগর জেলার কৃষকরা। তাদের প্রতিহত করতে মোতায়েন করা হয় স্থানীয় পুলিশ বাহিনী। উত্তরাখণ্ড পুলিশের পক্ষ থেকে একটি অস্থায়ী ব্যারিকেডও তৈরি করা হয়। কিন্তু তা ভেঙেই এগিয়ে যায় কৃষকদের মিছিল। আর সেই ছবিই ভাইরাল নেটদুনিয়ায়। 

  • <p>Bangla_JP Nadda</p>

    India Dec 25, 2020, 7:43 PM IST

    BJP-র প্রচারে বড় ভূমিকা সনিয়া গান্ধীর, জেপি নাড্ডাও পোস্ট করলেন কংগ্রেস নেত্রীর ভিডিও

    মোদী সরকারের আনা নতুন তিনটি কৃষি বিলের সমর্থনে জোরদার প্রচারে নেমেছে বিজেপি। আর বিজেপির সেই প্রচারে অন্যতম হাতিয়ার করা হয়েছে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে। সনিয়া গান্ধীর একটি পুরনো ভিডিও বর্তমানে কৃষি আইন নিয়ে বিজেপির প্রচারের অন্যতম হাতিয়ার হয়েছে। আর সেই ভিডিওটি বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন বিজেপি প্রধান জেপি নাড্ডা। একই সঙ্গে তিনি সেই এদিনও নিশানা করেন কংগ্রেসকে। একই বলেন বলেন নতুন তিনটি কৃষি আইন নিয়ে কংগ্রেস বিভ্রান্ত করছে আন্দোলনকারী কৃষকদের। 

  • <p><strong>1) A liberal, secular, progressive practitioner&nbsp;</strong></p>

    India Dec 24, 2020, 9:10 PM IST

    কৃষকদের স্বার্থেই কৃষি আইন আনতে চেয়েছিল কংগ্রেস, সনিয়া গান্ধীর পুরনো ভিডিও ভাইরাল

    মোদী সরকারের আনা তিনটি কৃষি বিলের তীব্র বিরোধিতা করেছে কংগ্রেস। কিন্তু একটা সময় ছিল কংগ্রেস কৃষি আইন বদলের জন্য উঠেপড়ে লেগেছিল। সেই সময় কংগ্রেসের দাবি ছিল কৃষকরা তখনই লাভবান হবে যখন কোনও মধ্যবর্তী সুবিধেভোগীদের ছাড়াই তারা নিজেদের তৈরি ফসল বিক্রি করতে পারবে।  বর্তমানে একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে কংগ্রেস কৃষি আইন বদলের দাবিতে সরব হয়েছে। যেখানে প্রক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, সনিয়া গান্ধী ও রাহুল গান্ধীকে ভাষণ দিতে দেখা গেছে। 

  • <p>ಕೇಂದ್ರ ಕೃಷಿ ಮಸೂದೆ ವಿರೋಧಿಸಿ ರೈತರು ನಡೆಸುತ್ತಿರುವ ಪ್ರತಿಭಟನೆ ಮತ್ತಷ್ಟು ಚುರುಕುಗೊಂಡಿದೆ. ರೈತರು ಸಾಮಾಜಿಕ ಮಾಧ್ಯದ ಮೂಲಕವೂ ಪ್ರತಿಭಟನೆ ತೀವ್ರಗೊಳಿಸಿದ್ದಾರೆ.</p>

    India Dec 24, 2020, 4:12 PM IST

    ২৯ দিন পরেও একই অবস্থান অন্নদাতাদের, কৃষি আইন নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ কৃষক সংগঠন

    দিল্লির উপকণ্ঠে চলা কৃষক আন্দোলন ২৯ দিনে পড়ল। এখনও তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে সরব রয়েছেন আন্দোলনকারীরা। বৃহস্পতিবার ভারতীয় কিষাণ ইউনিয়ন বা বিকেইউ তিনটি আইনকে চ্যালেঞ্জ জানিয়েছে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে। আবেদনকারীদের দাবি নতুন তিনটি কৃষি আইন পুঁজিপতিদের স্বার্থ সুরক্ষিত করবে। নতুন আইনগুলি কৃষকদের স্বার্থে লাগু করা হয়নি বলেও অভিযোগ করা হয়েছে আবেদনপত্রে।  

  • undefined

    India Dec 24, 2020, 3:07 PM IST

    নতুন কৃষি আইনের প্রতিবাদে ভাই রাষ্ট্রপতির দরবারে, বোনকে আটক করল দিল্লি পুলিশ

    নতুন তিনটি কৃষি আইনের বিরুদ্ধে পথে নামল কংগ্রেস। বৃহস্পতিবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী, অধীর চৌধুরী ও গুলামনবি আজাদ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করেন। কংগ্রেস প্রতিনিধি দল রাষ্ট্রপতির হাতে একটি স্মারকলিপি তুলে দেন। তাঁরা দাবি করেন, তাঁদের কাছে ২ কোটি কৃষকের সই রয়েছে, যাঁরা কেন্দ্রের নতুন তিনটি কৃষি আইনের বিরোধিতা করেছে। স্বাক্ষরকারীদের দাবি অবিলম্বে নতুন তিনটি কৃষি আইন প্রত্যাহার করতে হবে। কংগ্রেস প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎকারের কথা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। অন্যদিকে কিছুটা সুর চড়িয়ে নতুন কৃষি আইনের বিরুদ্ধে সরব হন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। 

  • undefined

    India Dec 23, 2020, 2:28 PM IST

    কেন্দ্র বিরোধী সুর চড়িয়ে আন্নদাতাদের মাঝে ৫ তৃণমূল সাংসদ, কৃষকদের সঙ্গে কথা মমতার


    কৃষক দিবসে আরও একবার দিল্লির আন্দোলনকারী কৃষকদের সঙ্গে দেখা করল তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল । বুধবার দিল্লির সিংহু বর্ডারে পাঁচ তৃণমূল কংগ্রেস সাংসদ আন্দোলনকারী কৃষকদের সঙ্গে দেখা করেন। দলীয় সাংসদের মাধ্যমে তৃণমূল কংগ্রেস নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কথা বলেন আন্দোলকারী কৃষকদের সঙ্গে। সিংহু বর্ডারেই চলছে কৃষকদের রিলে অনশন কর্মসূচি।  কেন্দ্রের ওপর চাপ বাড়াতে রিলে অনশন কর্মসূচি গ্রহণ করেছেন আন্দোলনকারীরা। 

  • <p>पुलिस ने कई महिला और पुरुष कार्यकर्ताओं को हिरासत में भी ले लिया है। खबर है कि मार्च में कुछ ट्रैक्टर से भी आए थे। पुलिस ने सभी ट्रैक्टरों को जब्त कर लिया।&nbsp;<br />
&nbsp;</p>

    India Dec 23, 2020, 12:28 PM IST

    কৃষক দিবসে মধ্যাহ্নভোজ বাতিল অন্নদাতাদের, ২৮ দিন পরেও একই দাবি আন্দোলকারীদের

    দিল্লির উপকণ্ঠে চলা কৃষক বিক্ষোভ ২৮ দিনে পড়ল। কিন্তু এখনও পর্যন্ত আন্দোলনে রাশ টানার কোনও পরিকল্পনা নেই আন্দোলনকারীদের। প্রবল ঠান্ডা উপেক্ষা করেই খোলা আকাশের নিচে চলছে অবস্থান বিক্ষোভ। প্রায়াত প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিং-এর জন্মদিন উপল্ক্ষ্যে দেশে পালিত হয় কৃষক দিবস। আর সেই উপলক্ষ্যে আন্দোলনকারী কৃষকরা একগুচ্ছ কর্মসূচি গ্রহণ করেছেন। আন্দোলনের সমর্থনে এদিন কৃষকরা  মধ্যাহ্ন ভোজন করবেন না।

  • <p><br />
Farming law, farmer protests, farmers, farmers of Punjab, farmers of Haryana, Modi on farmer, farmer Narendra Modi</p>

    India Dec 22, 2020, 3:21 PM IST

    সংশোধন নয়, তিনটি কৃষি আইনকেই প্রত্যাহার করার দাবিতে অনড় কৃষকেরা

    দিল্লিতে শীতের ঠান্ডা যত কঠিন হচ্ছে সিঙ্ঘু সীমান্তে কৃষকদের আন্দোলনের ঝাঁজ ততই বাড়ছে। ওই ঠান্ডায় তাঁরা গত ২৭ দিন ধরে দিল্লির সীমানা অবরোধ করে বসে রয়েছেন নতুন কৃষি আইন প্রত্যাহারের দাবিতে। বেসরকারি মতে কৃষক আন্দোলনে এ পর্যন্ত মারা গিয়েছেন তিরিশের বেশি কৃষক। তারপরও আন্দোলনে পড়েনি কোনও হতাশার ছায়া। এখনও কেন্দ্রের আনা কৃষি আইনের বিরুদ্ধে কৃষকেরা প্রতিবাদে অনড়।