Economy Package  

(Search results - 11)
  • <p>nirmala sitaraman</p>

    India 17, May 2020, 2:15 PM

    করোনা পরিস্থিতির আর্থিক মোকাবিলায় দরাজ কেন্দ্র,৪ লক্ষ ২৮ হাজার কোটি রাজ্য়গুলিকে

    কদিন আগেই দেশের করোনা পরিস্থিতির মোকাবিলায় কেন্দ্রের ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজকে অশ্বডিম্ব বলেছিলেন রাজ্য়ের মুখ্যমন্ত্রী। বার বার মমতা বন্দ্য়োপাধ্যায়ের মুখে শোনা গিয়েছে এক কথা। করোনা পরিস্থিতির মোকাবিলায় কিছুই আর্থিক সাহায্য় দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। এদিন যার পুরো হিসেব দিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। সংখ্যা দিয়ে অর্থমন্ত্রী দেখিয়েছেন,রাজ্য়গুলির জন্য় দরাজ হয়েছে মোদী সরকার। বরাদ্দ হয়েছে  ৪ লাখ ২৮ হাজার কোটি টাকা। কিন্তু রাজ্য়গুলিই সেই বরাদ্দ খরচ করতে পারছে না। 

  • <p>nirmala sitaraman</p>

    India 17, May 2020, 12:32 PM

    এক দেশ-এক অনলাইন শিক্ষা ব্য়বস্থা, পিএম বিদ্যা আনছে মোদী সরকার

    করোনা পরিস্থিতিতে বন্ধ হয়েছে স্কুলের পাঠ। বাড়িতে বসেই অনলাইনে ক্লাস চালু করেছে কিছু স্কুল। তবে লকডাউনে ভবিষ্যৎ কী হবে তা নিয়ে ধন্দে খোদ মোদী সরকার। তাই আগেভাগেই দেশের শিক্ষা ব্যবস্থাকে এক প্লাটফর্মে নিয়ে আসল কেন্দ্র। রবিবার নির্মলা সীতারমন ঘোষণা করলেন, এবার থেকে এক দেশ-এক অনলাইন  শিক্ষা ব্যবস্থা তৈরি করছে সরকার। পিএম বিদ্যা- প্রযুক্তি নির্ভর ডিজিটাল অনলাইন শিক্ষা ব্যবস্থার মাধ্য়মে শিক্ষা লাভ  করবে গোটা দেশ । 

  • <p>nirmala</p>

    India 16, May 2020, 5:28 PM

    ৫০টি কয়লা ব্লককে নিলাম,আটটি ক্ষেত্রে সংস্কারের পথে হাঁটছে সরকার

    দেশের আর্থিক ব্যবস্থায় গতি আনতে মূলত আটটি ক্ষেত্রে সংস্কারের পথে হাঁটছে সরকার। কয়লা ছাড়া,প্রতিরক্ষা উৎপাদন ও অসামরিক বিমান ক্ষেত্র ছাড়াও আরও কিছু ক্ষত্রে সংস্কারের পথে হাঁটছে সরকার। এবার থেকে কয়লা ক্ষেত্রে উদারীকরণ নীতি নেওয়া হচ্ছে।  বাণিজ্যিক ভাবে কয়লা খননের অনুমতি দেবে সরকার। আগামী দিনে প্রফিট শেয়ারিং মডেলে বেসরকারি ক্ষেত্রের সঙ্গে কাজ করা হবে। 
     

  • <p>Nirmala Sitharaman, Finance Minister Nirmala Sitharaman, Coronavirus Economic Package, 20 Lakh Cr Relief Fund, Corona Epidemic Fund, 20 Lakh Cr Fourth Installment, Corona Figures, Corona Economic Crisis, Corona, Modi Government, PM Modi, Narendra Modi, Modi Economic Package Announcement , Nirmala Economic Package Announcement, Nirmala Sitharaman News</p>

    India 16, May 2020, 3:59 PM

    Nirmala Sitharaman Live: আর্থিক প্যাকেজ নিয়ে সাংবাদিক সম্মেলনের চতুর্থ দিন, প্রতিরক্ষা সহ ৮ ক্ষেত্রে বরাদ্দ

    করোনাভাইরাসের সংক্রমণের কারণে গোটা দেশ যে অভূতপূর্ব আর্থিক সংকটের মুখে পড়েছে তা থেকে রেহাই দেওয়ার জন্য গত মঙ্গলবার ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যার নাম দেওয়া হয়েছে আত্মনির্ভর ভারত যোজনা। এই প্যাকেজ ঘোষণা করে তিনি জানিয়েছিলেন, ধাপে ধাপে এই ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজের উপাদানগুলি ঘোষণা করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। সেই মোতাবেক গত বুধবার প্রথম দফা ঘোষণা করেছিলেন নির্মলা। শনিবার অর্থনৈতিক প্যাকেজ নিয়ে চতুর্থ দফার ঘোষণা করছেন নির্মলা।

  • India 16, May 2020, 2:51 PM

    মোদীর আর্থিক প্যাকেজ পুনর্বিন্যাসের দাবি, রাহুল বললেন, গরিবদের হাতে সরাসরি টাকা দিন

    মোদী সরকার ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে, সেই আর্থিক প্যাকেজ পুনর্বিন্যাসের দাবি জানালেন রাহুল গান্ধী, এই প্যাকেজে সাধারণ মানুষ সরাসরি কোনও সুবিধা পাচ্ছেন না, সাংবাদিক বৈঠক করে অভিযোগ জানালেন কংগ্রেস সাংসদ।

  • <p>Nirmala</p>

    India 15, May 2020, 4:01 PM

    Nirmala Sitharaman Live: ২০ লক্ষ কোটি প্যাকেজের চূড়ান্ত কিস্তি, ঘোষণা হল কৃষি ও পশুপালন সংক্রান্ত প্যাকেজ


    আত্মনির্ভর ভারত অভিযানের আওতায় ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে কেন্দ্র। অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ  শুক্রবার বিকেল চারটেয় সেই প্যাকেজের তৃতীয় পর্বের ব্যাখ্যা দিলেন। বৃহস্পতিবার বিকেলে অর্থমন্ত্রী প্রধানমন্ত্রী ঘোষিত আর্থিক প্যাকেজের দ্বিতীয় পর্বের ব্যাখ্যা দিয়েছিলেন। সীতারমণের ঘোষণার মধ্যে অন্যতম ছিল  শহুরে গরিব ও পরিযায়ী শ্রমিকদের জন্য ২ মাসের খাদ্যশষ্য বিনামূল্যে বিতরণ । যাদের রেশন কার্ড নেই তাঁরাও পাবেন এস সুবিধা। আগামী দিনে একই কার্ডে দেশের যে কোনও প্রান্তে রেশন তোলার সুবিধার কথা বলেন অর্থমন্ত্রী। 

  • India 14, May 2020, 4:05 PM

    Nirmala Sitharaman Live: দ্বিতীয় দিন পরিযায়ী শ্রমিক-কৃষক-গরিবদের জন্য প্যাকেজ, ঘোষণা করলেন অর্থমন্ত্রী

    জাতির উদ্দেশ্যে ভাষণে গত মঙ্গলবারই আত্মনির্ভর ভারত গড়ে তুলতে বিপুল অর্থ বরাদ্দ ও প্যাকেজের ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই প্যাকেজের পশরা নিয়ে বুধবার সাংবাদিক সম্মেলন করেছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। জানিয়েছিলেন আরও ঘোষণা হবে আগামী দিনগুলিতে। সেই মতো বৃহস্পতিবারও ফের সাংবাদিক সম্মেলন করলেন অর্থমন্ত্রী।

  • Corona virus, PM Imran Khan, Imran Khan Corona, PM Modi, Corona Modi, कोरोना वायरस, इमरान खान

    India 13, May 2020, 3:58 PM

    পাকিস্তানের জিডিপির সমান আর্থিক প্যাকেজ ঘোষণা মোদীর, চক্ষু ছানাবড়া ইমরানের

    করোনার কারণে খাদের কিনারায় ভারতীয় অর্থনীতি, চাঙ্গা করতে আর্থিক প্যাকেজ ঘোষণা প্রধানমন্ত্রীর, 'আত্মনির্ভর ভারত' গড়তে ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজ , আর্থিক প্যাকেজের পরিমাণ দেখে চাপে ইসলামাবাদ।

  • <p>यह तस्वीर महाराष्ट्र के ठाणे की है। लॉकडाउन में फंसे ये मजदूर उम्मीद कर रहे कि जल्द सबकुछ ठीक हो जाए।</p>

    India 13, May 2020, 9:11 AM

    দেশে কপর্দক শূন্য হতে চলেছে এক তৃতীয়াংশ পরিবার, চতুর্থ দফার লকডাউন শুরুর আগেই আশঙ্কার মেঘ

    সাম্প্রতিক সমীক্ষায় উঠে এলে দেশের ভয়ঙ্কর আর্থিক অবস্থা, ৮৪ শতাংশ পরিবারের মাসিক আয় কমে গিয়েছে, কর্মক্ষম নাগরিকের এক চতুর্থায়ংশ ইতিমধ্যে কর্মহীন, আগামী সপ্তাহের মধ্যে রসদ শেষ হচ্ছে এক তৃতীয়াংশ পরিবারের।

  • <p><strong>पांचवां पिलर- डिमांड: </strong> हमारी अर्थव्यवस्था में डिमांड और सप्लाई चेन का जो चक्र है, जो ताकत है, उसे पूरी क्षमता से इस्तेमाल किए जाने की जरूरत है।</p>

    India 13, May 2020, 9:09 AM

    মোদীর এক ঘোষণায় বদলে গেল ভারতীয় স্টক মার্কেটের পীঠস্থান, আশায় বুক বাঁধছেন অগুণিত মানুষ

    আসছে লকডাউন ৪, ঘোষণা প্রধানমন্ত্রীর। সেই সঙ্গে ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজের ঘোষণা। বিস্তারিতভাবে তা সামনে আনবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। সঙ্কটের এই সময়ে এটা টার্নিং পয়েন্ট বলে মনে করছে অনেকে।

  • IMF

    Coronavirus World27, Mar 2020, 2:06 PM

    করোনার গ্রাসে বিশ্ব অর্থনীতি, সাহায্য চেয়ে আইএমএফ-এর কাছে হাত পাতল ৮০টির বেশি দেশ

    করোনার কারণে বিশ্বের অর্থনীতিতে লেগেছে বড় ধরনের ধাক্কা। করোনা ভাইরাস মোকাবিলায় বিশ্বের ৮০টির বেশি দেশ আন্তর্জাতিক মুদ্রা তহবিলের কাছে জরুরি সহায়তা চেয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টালিনা জর্জিভা।