Lifestyle News  

(Search results - 361)
  • <p style="text-align: justify;"><br />
তবে &nbsp;আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষেরা এবার রান্নার গ্যাস সিলিন্ডার পেতে পারেন বিনামূল্য এবং আর্থিক সহায়তা পাবেন নগদ ১৬০০ টাকা।&nbsp;</p>

    BusinessJul 23, 2021, 10:53 AM IST

    BIG BUMPER, গ্যাসের দাম বাড়লেও এবার বুকিংয়ে মিলছে ৯০০ টাকা ছাড়, শেষ তারিখ ৩১ জুলাই

    হু হু করে বাড়ছে গ্যাসের দাম। অগ্নিমূল্য বাজার হেঁশেলে আগুন মধ্যবিত্তের। এবার গ্রাহকদের জন্য সুখবর। রান্নার গ্যাস নিয়ে বড় ঘোষণা। এবার থেকে রান্নার গ্যাস বুকিং করলেই মিলবে ৯০০ টাকা পর্যন্ত ছাড়। IOCL-এর তরফে টুইটে জানানো হয়েছে।  পেটিএম-এর সাহায্য়েই এই বিশেষ অফারটি পাবেন গ্রাহকেরা।  সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৩১ জুলাই পর্যন্ত গ্রাহকেরা এই বিশেষ সুবিধা নিতে পারবেন। 
     

  • undefined

    HealthJul 10, 2021, 12:17 PM IST

    জানেন কি, গরম নয় বরং পান্তা ভাত খেলেই নাকি বাড়বে শরীরের ইমিউনিটি, জানালেন বিশেষজ্ঞরা

    ভাত খেলেই যে মোটা হবেন এটা সম্পূর্ণ ভ্রান্ত ধারণা। প্যাকেটজাত খাবারের থেকে ভাত খাওয়া শরীরের পক্ষে ভাল। ভাত খেলে ফাইবারের উপস্থিতি শরীরে যেমন ঠিক থাকে। তেমনই ওজনও নিয়ন্ত্রণে থাকবে। তবে জানেন কি গরম নয় বরং পান্তা ভাত খেলেই নাকি বাড়বে শরীরের ইমিউনিটি, পাশাপাশি রোগও কাবু করতে পারবে না আপনাকে।
     

  • <p>రొమాన్స్ ఎప్పుడూ రోమాంఛితంగానే ఉంటుంది. శరీరంలో వేడిని పుట్టించి, మనసును ఉత్తేజితం చేసి.. నరాల్లో తీపి సుఖాన్ని అందిస్తుంది. అయితే అసలు పనిలో దిగేముందు.. ఒకరిమీద ఒకరికి ఇష్టమే కాదు.. వేసుకునే బట్టలు కూడా ముఖ్యమే.</p>

    RelationshipJul 9, 2021, 6:51 PM IST

    যৌনমিলনে একঘেয়েমি আর নয়, সঙ্গমের চাহিদা বাড়াতে কাজে লাগান এই অব্যর্থ টোটকা

    যৌনতা এমনই একটা জিনিস যা নিয়ে অনেকেরই ভিন্ন রকমের ফ্যান্টাসি রয়েছে। একেকজন একেক রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে সমীক্ষায় দেখা গেছে, সারাদিনের কাজের শেষে ক্লান্ত শরীর যখন বিশ্রাম করে তখনই যৌনতাকে উপভোগ করেন কাপলরা। এই সময়েই যৌন চাহিদা দ্বিগুণ বেড়ে যায়। ঘরবন্দি দশায় প্রত্যেকেই অনেক বেশি পরিমাণে যৌন মিলনে মেতে উঠেছেন দম্পতিরা। সমীক্ষায় দেখা গেছে, দিনের শেষেই সঙ্গীনিকে চরম তৃপ্তি দেওয়ার মোক্ষম সময়। 
     

  • इस योजना में निवेश करने के लिए ऑनलाइन और ऑफलाइन, दोनों तरीके अपनाए जा सकते हैं। ऑनलाइन निवेश करने के लिए https://eterm.licindia.in/onlinePlansIndex/pmvvymain,do लिंक पर क्लिक करना होगा। (फाइल फोटो)

    BusinessJul 5, 2021, 5:30 PM IST

    পেনশন স্কিম কেনার ৬ মাসের মধ্যেই মিলবে ঋণের সুবিধা, ৮০ বছর বয়সীরাও কিনতে পারবেন LIC-র এই পলিসি

    দেশের বিশ্বাসযোগ্য বিমা সংস্থা বলতেই সবার আগে মাথায় আসে এলআইসি-র নাম। গ্রাহকদের জন্য  খুশির খবর নিয়ে হাজির এলআইসি। গত ১ জুলাই থেকে নতুন 'সরল পেনশন প্রকল্প' চালু করেছে এলআইসি। নয়া স্কিমে একক প্রিমিয়াম, তাৎক্ষণিক, বার্ষিক স্কিম রয়েছে। পেনশন স্কিম কেনার ৬ মাসের মধ্যেই পাবেন ঋণের সুবিধাও। ৮০ বছর বয়সীরাও কিনতে পাবেন এই স্কিম। আর কী কী সুবিধা পাবেন গ্রাহকেরা, জেনে নিন বিস্তারিত।
     

  • <p>ಟೈಮ್ ಪಾಸ್ ಗಾಗಿ ಜನರು ಎಲ್ಲಿ ಬೇಕಾದರೂ ಕುಳಿತು ಕಡಲೆಕಾಯಿ ತಿನ್ನುತ್ತಾರೆ. ಆದರೆ ನಿಮಗೆ ಗೊತ್ತೇ, ಒಂದು ಚಿಕ್ಕ ಬೌಲ್ ಕಡಲೆಕಾಯಿಯಲ್ಲಿ 510 ಕ್ಯಾಲೋರಿಗಳಿರುತ್ತವೆ, ಇದು &nbsp;ದಿನಕ್ಕೆ ನಿಮ್ಮ ಕೋಟಾದ ಕಾಲು ಭಾಗ. ಆದುದರಿಂದ ಕಡಿಮೆ ತಿಂದರೆ ಉತ್ತಮ.&nbsp;</p>

    HealthJul 5, 2021, 1:17 PM IST

    জানেন কি, ওজন বৃদ্ধি নয়, বাদাম খেলেই কমবে থলথলে চর্বি, নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস

    চিনাবাদামে প্রচুর পরিমাণে ভিটামিন, অ্যান্টি-অক্সিডেন্ট, কার্বো হাইড্রেট এবং প্রোটিন থাকে। চিনাবাদাম খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে।  বাদাম এমন একটি খাবার যা প্রায় সকলেই খেতে ভালবাসে। রাস্তায় চলতে ফিরতে যখনই চোখে পড়ে তখনই অনেকেবাদাম কিনে খান। প্রতিদিন এক মুঠো  করে বাদাম খেলে  আপনার শরীরের অনেক উন্নতি হবে। তেমনই আপনার শরীর থেকে রোগভোগ দূরে হবে নিমেষ। বিশেষত, যারা এতদিন ভাবতেন বাদাম খেলেই ওজন বাড়ে, এই ধারণা ঝেড়ে ফেলুন আজ থেকেই কারণ বাদাম শরীরের অতিরিক্ত চর্বি কমাতেও সাহায্য করে।

  • acne

    Life StyleJul 2, 2021, 5:19 PM IST

    মুখের কালো দাগ নিয়ে চিন্তিত, ঘরোয়া টোটকায় দূর করুন মাত্র এক সপ্তাহেই

    ব্রণর সমস্যায় কম বেশি অনেকেই ভুগে থাকেন। ব্রণর পাশাপাশি মুখে কালো ছোপ, দাগও একটি কঠিন সমস্যা।  আর এই সমস্যায় হাজার হাজার মানুষ ভুগে থাকেন। অনেক ডাক্তার দেখিয়ে, অনেক টাকা পয়সা খরচ করেও কোনও সমস্যার সমাধান হয় না। ফলে বেশিরভাগ ক্ষেত্রেই তা ঢাকতে গিয়ে মানুষ নাজেহাল হয়ে পড়েন। কিন্তু কীসের থেকে স্কিনে এই দাগ হচ্ছে সেটা সবার আগে খুঁজে বার করা দরকার। জেনে নিন খুব সহজ উপায়ে।

  • <p>অ্যামাজন পে (Amazon Pay) থেকে গ্যাস বুকিং এর ক্ষেত্রে এই সুবিধা ১ মার্চ থেকে ১ এপ্রিলের মধ্যে সিলিন্ডারটি বুক করলে তবেই পাবেন ।&nbsp;</p>

    BusinessJul 1, 2021, 12:18 PM IST

    মাস পড়তেই বড় ধাক্কা, ফের একলাফে বাড়ল রান্নার গ্যাসের দাম, হেঁশেলে আগুন মধ্যবিত্তের

    করোনার মহাসঙ্কটের মধ্যে ফের মাসের শুরুতেই হেঁশেলে কোপ পড়ল মধ্যবিত্তের। একধাক্কায় দাম বাড়ল রান্নার গ্যাসের। করোনা আবহে অগ্নিমূল্য বাজারে  যেন আগুন লেগেছে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বেড়েই চলেছে। এর মধ্যেই ফের ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের দাম ২৫ টাকা বাড়ল। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখন গ্যাসের দাম কোপ ফেলল মধ্যবিত্তের হেঁশেলে।
     

  • <p><strong>Lowers blood pressure:</strong> Mango leaves help lower the blood pressure as they have hypotensive properties. They help in strengthening the blood vessels and treating the problem of varicose veins.<br />
Mango leaves benefits: Mango leaves help lower the blood pressure as they have hypotensive properties.<br />
&nbsp;</p>

    Life StyleJun 25, 2021, 12:58 PM IST

    মাথা ঘুরতে ঘুরতেই অজ্ঞান হয়ে যাচ্ছেন, লো ব্লাড প্রেশার হলেই বিপদ, পাতে রাখুন এই ৫ খাবার

    অতিরিক্ত পরিশ্রম করতে গিয়েই শরীর একেবারে ক্লান্ত হয়ে ঝিমিয়ে পড়ছে। কোনও কাজেই যেন মনসংযোগ ধরে রাখতে পারছেন না। হঠাৎ রক্তচাপ কমে যাওয়াই এর কারণ। স্বাভাবিকের চেয়ে যখন রক্তচাপ কমে গেলেই তাকে বলা হয় লো ব্লাড প্রেশার বা হাইপোটেনশন । মাথা ঘোরা, অজ্ঞান হওয়া, গা বমি বমি ভাব ও দুর্বলতা হলেই বুঝতে হবে আপনার লো ব্লাড প্রেশার, যা বাড়ায় বিপদের ঝুঁকি। কিন্তু নিয়ম মেনে খাওয়া-দাওয়া করলেই  দূর হয় লো ব্লাড প্রেশারের সমস্যা, কী কী খাবার খেলে মুক্তি পাবেন লো ব্লাড প্রেশারের সমস্যা থেকে, জেনে নিন বিশদে।

  • undefined

    HealthJun 25, 2021, 11:14 AM IST

    ভাত খেলেই জমবে ফ্যাট, ঝেড়ে ফেলুন এই ভুল ধারণা, শুধু জেনে নিন খাবারের সঠিক পরিমাপ

    নিজের ইচ্ছামতো ডায়েট করতে গিয়ে বিপদ বাড়ে অনেকেরই। বিশেষজ্ঞের পরামর্শ না নিয়ে  ডায়েট বাছতে গিয়ে শরীরের ক্যালোরি বুঝে উঠতে পারে না। কিন্তু  ভাত খেলেই যে মোটা হবেন এটা সম্পূর্ণ ভ্রান্ত ধারণা। প্যাকেটজাত খাবারের থেকে ভাত খাওয়া শরীরের পক্ষে ভাল। তবে পরিমাণে কম। কতটা পরিমাণে ভাত খেলে ফ্যাট ঝরবে হুড়মুড়িয়ে, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।

  • <p>tiredness in kitchen</p>

    Life StyleJun 23, 2021, 5:46 PM IST

    মাত্র ৩০ মিনিটে বানিয়ে ফেলুন ১০ পদ, রান্নার আগে চটজলদি ট্রাই করুন ম্যাজিক ট্রিকস

    অল্প সময়ের মধ্যে বানিয়ে ফেলুন ১০ পদ। এক চামচ ভিনিগার দিয়ে আলু সেদ্ধ করে নিন। নারকেল ভাঙার আগে জলের মধ্যে কিছুক্ষণ রেখে দিন। চটজলদি রান্না করার জন্য প্রতিদিন এই ট্রিকসগুলি খুবই কার্যকরী।

  • <p>ডালিম- রক্তাল্পতা জন্য ডালিম বা বেদানর রস অন্যতম উপাদান। এক কাপ ডালিমের রসে এক চতুর্থ চামচ দারুচিনি গুঁড়ো এবং দুই চা চামচ মধু মিশিয়ে নিন। প্রতিদিন ব্রেকফাস্টে সঙ্গে এই মিশ্রণটি গ্রহণ করুন।&nbsp;<br />
&nbsp;</p>

    Life StyleJun 17, 2021, 4:48 PM IST

    জানেন কি, গোটা বিশ্বে মাত্র ৪৩ জনের শরীরে রয়েছে এই গ্রুপের রক্ত, আপনি নেই তো সেই তালিকায়

    এক ফোঁটা রক্তই বাঁচাতে পারে একজনের প্রাণ তেমনই এক ফোঁটা রক্তও কেড়ে নিতে পারে জীবনটাই। রক্তের গ্রুপ সকলেরই আলাদা। কিন্তু জানেন কি এমন কিছু গ্রুপের রক্ত রয়েছে যা কিনা গোটা বিশ্বের মাত্র ৪৩ জন শরীরে রয়েছে। যার নাম গোল্ডেন ব্লাড, সাধারণ মানুষের রক্তের সঙ্গে কী পার্থক্য রয়েছে তাদের জানলে অবাক হবেন।

  • <p>కాగా.. ఈ బెల్లి ఫ్యాట్ పెరిగిపోవడానికి తెలీకుండా మనం తినే కొన్ని ఆహారా పదార్థాలేనని నిపుణులు చెబుతున్నారు. అంటే.. ముందు మనం &nbsp;బెల్లీ ఫ్యాట్ తగ్గించాలంటే.. కొన్ని రకాల ఫుడ్స్ తినకుండా ఉండాలి. ముందు వాటిని ఎవాయిడ్ చేస్తే... ఈ సమస్యను తగ్గించవచ్చని నిపుణులు చెబుతున్నారు. మరి ఆ ఫుడ్స్ ఏంటో ఓసారి చూసేద్దామా...<br />
&nbsp;</p>

    Life StyleJun 10, 2021, 11:23 AM IST

    অবিশ্বাস্য, এই ৭ টি জিনিস খেলেই হুড়মুড়িয়ে কমবে 'Belly Fat', সেক্সি ফিগার পাবেন শিল্পার মতো

    ডায়েট-জিম কোনওকিছু করেই ওজন কমছে না। একটানা বাড়িতে বসেই ভুড়ি বেড়ে যাচ্ছে। শরীরচর্চা করেও পেটের চর্বি কমাতে পারছেন না।  তবে শুধু শরীরচর্চাই নয়, ব্রেকফাস্ট থেকে ডিনার সব কিছুরই পরিবর্তন দরকার। জানেন কি, এমন ৭ ফল রয়েছে, যা খেলেই ঝরবে পেটের মেদ, সেক্সি চাবুক ফিগার পেতে খাদ্যতালিকায় রাখুন এই বিশেষ খাবারগুলি।

  • <p style="text-align: justify;">Hot water, excessive scrubbing and wrong kind of footwear can take a toll on your feet. Want to have smooth feet? Make a concoction of kitchen ingredients and opt for the right kind of pedicure.</p>

    HealthJun 9, 2021, 1:03 PM IST

    পায়ের তলায় জ্বালা করছে, কঠিন রোগে আক্রান্ত কিনা বুঝবেন কীভাবে, কমিয়ে ফেলুন এই ৫ উপায়ে

    শরীর কষে গেলে, জল কম খেলে,  কিংবা অতিরিক্ত তেল মশলা যুক্ত খাবার খেলে অথবা হাই ডোজের ওষুধ খেলে শরীরে নানান সমস্যা দেখা যায়। তেমনই একটি সমস্যা হল পায়ের তলায় জ্বালাভাব। যা না কমা পর্যন্ত কষ্ট বাড়তেই থাকে। তবে পায়ে জ্বালাভাব কোনও কঠিন রোগের লক্ষণ কিনা বুঝবেন কিভাবে। আসলে চিকিৎসা বিজ্ঞানের মতে এটি বার্নিং ফিট সিনড্রোম বলে পরিচিত। এই ব্যথা কমাতে কোনও ওষুধ নয়, বরং ট্রাই করতে পারেন এই সহজ ৫ টিপস।
     

  • <p>mango</p>

    HealthJun 7, 2021, 3:50 PM IST

    যৌনক্ষমতা কমে যাচ্ছে, 'Superfood' আম খেলেই ফিরে পাবেন হারানো শক্তি, দূর হবে চোখের সমস্যাও

    ফলের রাজা আম। তবে কথায় নয়, কাজেই তার আসল পরিচয়। গরমকাল আর আম যেন ওতপ্রোত ভাবে জড়িত। সুস্বাদু এই আম কাঁচা পাকা সকলেরই প্রিয়। আমের স্বাস্থ্যগুণ থাকলেও ওজন বাড়ার ভয়ে অনেকে আবার এড়িয়ে যান। কিন্তু অ্যান্টি-অক্সিডেন্টে পরিপূর্ণ আম একাধিক রোগের মহৌষধ। ক্যান্সার থেকে কোলেস্টেরল, যৌবন থেকে যৌনশক্তি বৃদ্ধি, সুপারফুড আমের মধ্যেই রয়েছে হাজারো সমস্যার  সমাধান।

  • undefined

    Life StyleJun 4, 2021, 11:31 AM IST

    সর্বনাশ, অকারণে রক্ত জমাট বাঁধছে শরীরে, সতর্ক না হলে মৃত্যু পর্যন্ত হতে পারে

    করোনাকালে শরীরের যে কোনও সমস্যা যেন বড় আকার ধারণ করছে। বিশেষত, শরীরের মধ্যে কোনও কিছু দেখা দিলেই যেন চিন্তা বাড়ছে। অনেকসময়েই শরীরের যে কোনও জায়গায় ব্যথা পেলে রক্ত জমাট বাঁধে। আর এটা স্বাভাবিক প্রক্রিয়া। কিন্তু কোনও কারণ ছাড়াই রক্তনালীতে রক্ত জমাট বাঁধলে তা যথেষ্ঠ চিন্তার কারণ। এর ফলে হৃদপিন্ডে প্রয়োজনীয় অক্সিজেন পরিবহনে সমস্যা হয়, এবং ফুসফুসের ক্ষতি করে। শরীরে এরকম দেখলে সাবধান হোন আগে থেকেই।