Poverty  

(Search results - 20)
  • <p>আষাঢ় মাসের শনিবারে কাজে লাগান এই টোটকা, হাতে আসবে অনেক টাকা</p>

     Astrology20, Jun 2020, 11:37 AM

    আষাঢ় মাসের শনিবারে কাজে লাগান এই টোটকা, হাতে আসবে অনেক টাকা

    সবার জীবনেই কম-বেশি আর্থিক সমস্যা দেখা দেয়। জীবনে সাফল্য পেতে বহু বাধা বিপত্তি অতিক্রম করতে হয়। নানান সমস্য়া ও প্রতিকূলতা কাটিয়ে উঠে তবে একজন ব্যক্তি সাফল্যের মুখ দেখেন। বহু ব্যক্তি আছেন যাঁরা প্রতিনিয়ত বাধা বিপত্তি সম্মুখিন হয়েও জীবনে সফল হতে পারছেন না। জ্যোতিষশাস্ত্র মতে, কোনও পরিবারেই আর্থিক সমৃদ্ধি নিজে থেকে আসেনা, তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হয়। তাই আপনিও যদি আর্থিক সমস্যায় ভুগে থাকেন, তবে মেনে চলুন এই নিয়মগুলি। জেনে নেওয়া যাক আষাঢ় মাসে কোন নিয়মগুলি মেনে চললে সহজেই কাটিয়ে উঠতে পারবেন দারিদ্রতা ও খারাপ সময়ের যোগ।

  • <p>দারিদ্রতা ও খারাপ সময়ের যোগ কাটাতে, শনিবার মেনে চলুন এই নিয়মগুলি<br />
 </p>

     Astrology13, Jun 2020, 1:47 PM

    দারিদ্রতা ও খারাপ সময়ের যোগ কাটাতে, শনিবার মেনে চলুন এই নিয়মগুলি

    জ্যোতিষশাস্ত্র মতে, কোনও পরিবারেই আর্থিক সমৃদ্ধি নিজে থেকে আসেনা, তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হয়। তাই আপনিও যদি আর্থিক সমস্যায় ভুগে থাকেন, তবে মেনে চলুন এই নিয়মগুলি। আর সহজেই কাটিয়ে উঠুন এই কঠিন পরিস্থিতি। সবার জীবনেই কম-বেশি আর্থিক সমস্যা দেখা দেয়। জীবনে সাফল্য পেতে বহু বাধা বিপত্তি অতিক্রম করতে হয়। 

  • জেনে নিন, মানব জীবনে কখন দারিদ্রযোগ দেখা যায়

     Astrology6, Jun 2020, 10:31 AM

    এই ছোট ছোট ভুলগুলি, জীবনে দারিদ্রতা বহন করে আনে

    প্রত্যেকের জীবনে সমস্যা বা দুশ্চিন্তা রয়েছে। আর এর বেশিরভাগ কারণ হচ্ছে অর্থ নিয়ে চিন্তা। অর্থাত্, বাড়িতে দরিদ্রতার কারণে অনেক সমস্যার ঘিরে থাকে আমাদের জীবনে। এটিকে কাটিয়ে উঠতে আমরা এমন অনেক পদক্ষেপ নিয়ে থাকি তবে তা কার্যকর হয় না। শাস্ত্র অনুসারে, এ জাতীয় পরিস্থিতির জন্য অনেক সময় আপনি যে কাজগুলি করেন তা দায়ী।

  •  Astrology4, Jun 2020, 11:01 AM

    পার্সে রাখুন এই জিনিসটি, আর্থিক সমস্যা কাটিয়ে উঠতে পারবেন সহজেই

    বাস্তুতন্ত্র এবং বাস্তু বিচার বহু প্রাচীন যুগ থেকেই চলে আসছে। নতুন বাড়ি বা ফ্ল্যাট থেকে শুরু করে ঘরের আসবাব, বাগান তৈরি প্রতিটা ক্ষেত্রই হতে পারে বাস্তু মেনে। কারণ এর রয়েছে অনেক সুফল, এমনটাই মত বিশেষজ্ঞদের। বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। সভ্যতার শুরু থেকেই ভারতীয়  উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। 

  • <p>সংসারের অনটন ও আর্থিক সমস্যা দূর করুন, এই নিয়মে পুজো করুন সিদ্ধিদাতার</p>

     Astrology28, May 2020, 1:25 PM

    সংসারের অনটন ও আর্থিক সমস্যা দূর করুন, এই নিয়মে পুজো করুন সিদ্ধিদাতার

    মধ্যপ্রদেশের উজ্জয়িনী, রাজস্থানের যোধপুর ও নাগপুর, বিহারের বৈদ্যনাথ, উত্তরপ্রদেশের বারাণসীর ধূণ্ডিরাজ এমনই সারা দেশ জুড়ে এমনকি দেশের বাইরেও নেপাল সহ দক্ষিণপূর্ব এশিয়ার নানান দেশে সিদ্ধিদাতা গণেশ মন্দিরের দেখা মেলে। অনেকেই মনে করেন বৃহস্পতিবারে কিছু নিয়ম মেনে গণেশ-এর পুজো করলে জীবনে সুখ সমৃদ্ধি বজায় থাকে। হিন্দু সম্পদ্রায়ে সিদ্ধি, বিঘ্ননাশকারী, অর্থ  জ্ঞানের দেবতা রূপে পূজিত হন গণেশ। মানসিক শক্তি, পরিবারে সুখ-শান্তি, উপার্জন বৃদ্ধির দেবতা এই গনপতি।

  • <p>জৈষ্ঠ্য মাসের শনিবার মেনে চলুন এই নিয়ম, কাটিয়ে উঠুন দারিদ্রতা ও খারাপ সময়ের যোগ</p>

     Astrology16, May 2020, 10:58 AM

    জৈষ্ঠ্য মাসের শনিবার মেনে চলুন এই নিয়ম, কাটিয়ে উঠুন দারিদ্রতা ও খারাপ সময়ের যোগ

    সবার জীবনেই কম-বেশি আর্থিক সমস্যা দেখা দেয়। জীবনে সাফল্য পেতে বহু বাধা বিপত্তি অতিক্রম করতে হয়। নানান সমস্য়া ও প্রতিকূলতা কাটিয়ে উঠে তবে একজন ব্যক্তি সাফল্যের মুখ দেখেন। বহু ব্যক্তি আছেন যাঁরা প্রতিনিয়ত বাধা বিপত্তি সম্মুখিন হয়েও জীবনে সফল হতে পারছেন না।  অনেক সময় রাশিচক্রে দারিদ্র যোগ বা বাস্তু দোষের কারণেও আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়, তখন প্রতিকারের বিশেষ প্রয়োজন। জেনে নেওয়া যাক এই মাসে কোন নিয়মগুলি মেনে চললে সহজেই কাটিয়ে উঠতে পারবেন খারাপ সময়ের যোগ।

  • <p>জীবনে কখন দুর্দশা ও দারিদ্রযোগ শুরু হয়, জেনে নিন জ্যোতিষশাস্ত্রের মত</p>

     Astrology13, May 2020, 11:09 AM

    জীবনে কখন দুর্দশা ও দারিদ্রযোগ শুরু হয়, জেনে নিন জ্যোতিষশাস্ত্রের মত

    জ্যোতিষ্ক বিষয়ক তথ্য, সূত্রাবলী ও ব্যবহারিক প্রয়োগসমূহের সামগ্রিক জ্ঞান জ্যোতিষশাস্ত্র নামে পরিচিত। এই শাস্ত্রের উৎপত্তিকালে জ্যোতিষশাস্ত্র এবং জ্যোতির্বিজ্ঞান এক এবং অভিন্ন ছিল। পরবর্তিকালে জ্যোতিষশাস্ত্র জ্যোতিষ্কগুলির গতি এবং অবস্থানের ভিত্তিতে, প্রাকৃতিক এবং শারীরিক লক্ষণ অথবা দুয়ের সমন্বয়ে ব্যক্তি, সমষ্টি বা দেশের ভবিষ্যৎ নিরুপণের প্রায়োগিক দিকটি নিয়ে অভিজ্ঞতাভিত্তিক জ্ঞানের সংগ্রহ হিসেবে বিস্তার লাভ করে।

  • दक्षिण अफ्रीका में लॉकडाउन के बाद महिलाओं के खिलाफ अत्याचार भी बढ़े हैं। अब तक यहां 2300 मामले दर्ज किए गए हैं। वहीं, 148 लोगों को गिरफ्तार किया गया है। एक मामले में जब पुलिसकर्मी जांच करने पहुंचा तो एक शख्स ने उसकी गोली मारकर हत्या कर दी। बाद में उसने भी आत्महत्या कर ली। 

    International19, Apr 2020, 5:29 PM

    এবার আশঙ্কা আফ্রিকাকে ঘিরে, করোনার প্রকোপে ছাড়খাড় হতে পারে গোটা মহাদেশ

    এশিয়া ইউরোপ, আমেরিকার পর এবার আফ্রিকায় জাঁকিয়ে বসছে করোনাভাইরাস। অন্তত ৩ লক্ষ মানুষের মৃত্যুর আশঙ্কা করছে রাষ্ট্রসংঘ। সেইসঙ্গে আরও ২ কোটি ৯০ লক্ষ মানুষ প়তে চলেছেন চরম দারিদ্র্যের মুকে। তাই এই মহাদেশের জন্য ১০০ বিলিয়ন ডলারের সুরক্ষা প্রয়োজন।

     

  • <span style="font-size:14.0pt"><span style="line-height:107%"><span style="font-family:"Vrinda",sans-serif">Bengali New Year</span></span></span>

    Astrology 202014, Apr 2020, 12:50 PM

    জীবনের সমস্ত বাধা দূর করতে, বছরের প্রথম দিন থেকে রান্নাঘরে পালন করুন এই নিয়ম

    সবার জীবনেই কম-বেশি আর্থিক সমস্যা দেখা দেয়। জীবনে সাফল্য পেতে বহু বাধা বিপত্তি অতিক্রম করতে হয়। নানান সমস্য়া ও প্রতিকূলতা কাটিয়ে উঠে তবে একজন ব্যক্তি সাফল্যের মুখ দেখেন। বহু ব্যক্তি আছেন যাঁরা প্রতিনিয়ত বাধা বিপত্তি সম্মুখিন হয়েও জীবনে সফল হতে পারছেন না।
  • চৈত্র মাসের শেষ সোমবারে পালন করুন এই নিয়ম, মুক্তি পান দারিদ্র ও দুঃসময়ের যোগ থেকে

    Astrology 202013, Apr 2020, 10:19 AM

    চৈত্র মাসের শেষ সোমবারে পালন করুন এই নিয়ম, মুক্তি পান দারিদ্র ও দুঃসময়ের যোগ থেকে

    আর্থিক উন্নতির জন্য মেনে চলুন এই নিয়মগুলি। কোনও পরিবারেই আর্থিক সমৃদ্ধি নিজে থেকে আসেনা, তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হয়। আপনিও যদি আর্থিক সমস্যায় ভুগে থাকেন, তবে মেনে চলুন এই নিয়মগুলি। সহজেই কাটিয়ে উঠুন এই কঠিন পরিস্থিতি।
  • চৈত্র মাস কাটিয়ে উঠুন আর্থিক সমস্যা, জ্যোতিষ মতে প্রতি শনিবার মেনে চলুন এই নিয়মগুলি

    Astrology 202028, Mar 2020, 11:06 AM

    চৈত্র মাসে কাটিয়ে উঠুন আর্থিক সমস্যা, জ্যোতিষ মতে প্রতি শনিবার মেনে চলুন এই নিয়মগুলি

    জ্যোতিষশাস্ত্র মতে, কোনও পরিবারেই আর্থিক সমৃদ্ধি নিজে থেকে আসেনা, তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হয়। তাই আপনিও যদি আর্থিক সমস্যায় ভুগে থাকেন, তবে মেনে চলুন এই নিয়মগুলি। আর সহজেই কাটিয়ে উঠুন এই কঠিন পরিস্থিতি। অনেক সময় রাশিচক্রে দারিদ্র যোগ বা বাস্তু দোষের কারণেও আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়, তখন প্রতিকারের বিশেষ প্রয়োজন।

  • মানবিক উদ্যোগ, টাকা জমিয়ে মাধ্যমিক পরীক্ষার্থীদের সাহায্য লটারি বিক্রেতার

    Alipurduar19, Feb 2020, 1:35 AM

    মানবিক উদ্যোগ, টাকা জমিয়ে মাধ্যমিক পরীক্ষার্থীদের সাহায্য লটারি বিক্রেতার

    অভাবের কারণে পড়াশোনা করতে পারেননি তিনি। টাকা জমিয়ে মাধ্যমিক পরীক্ষার্থীদের সাহায্য লটারি বিক্রেতার। আড়াইশোর বেশি পড়ুয়াকে দিলেন নগদ টাকা। তাঁর উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সকলেই।

  • অভাবের তাড়নায় সন্তানকে বিক্রি, গৃহবধূর কীর্তিতে শোরগোল কোন্নগরে

    West Bengal17, Feb 2020, 8:36 PM

    অভাবের তাড়নায় সন্তানকে বিক্রি, গৃহবধূর কীর্তিতে শোরগোল কোন্নগরে


    স্বামী ছেড়ে চলে গিয়েছেন, সংসারে অভাব। সন্তানকে বিক্রি করে দিল এক মহিলা। ঘটনায় শোরগোল পড়েছে কোন্নগরে।  শিশুটিকে উদ্ধার করেছে পুলিশ।

  • ভারতে কমেছে দারিদ্র
    Video Icon

    India 10, Jan 2020, 1:38 PM

    ভারতে কমেছে দারিদ্র, দাবি করা হচ্ছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের রিপোর্টে

    ইউএনডিপি-অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ভারতের এমপিআই অথবা গ্লোবাল মাল্টিডাইমেনসনাল প্রোভার্টি ইনডেক্স ২০১৮ রিপোর্টে - দারিদ্রকে স্বাস্থ্য, শিক্ষা ও জীবনযাত্রার একাধিক বঞ্চনার মধ্যে দিয়ে পরিমাপ করা হয়েছে, এই ১০টি বিষয় নিয়ে ২০১৫-১৬ সালে ভারতের ৬৪০টি জেলায় সমীক্ষা চালান হয়েছিল- সমীক্ষা বলছে দারিদ্র ক্রমেই হ্রাস পাচ্ছে, ২০০৫-০৬ সালের তুলনায় তা ২০১৫-১৬ সালে হ্রাস পেয়েছে ২০ কোটি ৭১ লক্ষ, যা চিনের পারফরম্যান্সকেও পেছনে ফেলে দিয়েছে। 

  • আগামী বছরে কেবলমাত্র এই রাশির হবে সার্বিক উন্নতি,পূরণ হবে স্বপ্নও

    Astrology 201921, Dec 2019, 10:11 AM

    পৌষ মাসের শনিবার মেনে চলুন এই নিয়ম, কাটিয়ে উঠুন দারিদ্রতা ও খারাপ সময়ের যোগ

    আর্থিক উন্নতির জন্য মেনে চলুন এই নিয়মগুলি। কোনও পরিবারেই আর্থিক সমৃদ্ধি নিজে থেকে আসেনা, তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হয়। আপনিও যদি আর্থিক সমস্যায় ভুগে থাকেন, তবে মেনে চলুন এই নিয়মগুলি। সহজেই কাটিয়ে উঠুন এই কঠিন পরিস্থিতি।