Privatisation  

(Search results - 5)
  • Union Budget 2020 key takeaways: Points that matter for citizens, corporates

    India 1, Feb 2020, 5:47 PM IST

    ঘুরপথে রেলের বেসরকারিকরণের পথেই হাঁটলেন অর্থমন্ত্রী

    বলা হল, পিপিপি মডেলে ১৫০টি নতুন ট্রেনের কথা আর সেইসঙ্গে ওই একই মডেলে ৪টি স্টেশনের কথা যা শুনে বিরোধীদের  মন্তব্য়, এবার এলআইসির মতো ঘুরপথে রেলের বেসরকারিকরণের পথে হাঁটতে চলেছে সরকার তেজস দিয়ে যে বৃত্ত শুরু হয়েছিল, তা সম্পূর্ণ করার পথে এগোচ্ছে সরকার প্রসঙ্গত, দ্বিতীয়বার ক্ষমতায় আসার পরেই মোদী সরকার রেলকে  ধাপে ধাপে বেসরকারি হাতে তুলে দেওয়ার পথে হাঁটেনযার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ হয় দেশজুড়ে

  • undefined

    Kolkata21, Nov 2019, 2:48 PM IST

    'বিলগ্নীকরণ কোনও সমাধান নয়', সর্বদল বৈঠক ডাকার দাবি মুখ্যমন্ত্রীর


    ভারত পেট্রোলিয়াম-সহ পাঁচটি রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা বিলগ্নীকরণের সিদ্ধান্ত। কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এই ইস্যুতে সর্বদল বৈঠক ডাকার দাবি করেছেন তিনি। বেকারত্ব ইস্যুত মোদী সরকারকে কটাক্ষ  প্রিয়াঙ্গা গান্ধী বঢ়রার।

  • ट्रेन की कमान महिला कैप्टन के हाथ होगी। जिसके पास यात्रियों की समस्याओं को दूर करने के लिए कई विशेषाधिकार होंगे। कैप्टन के साथ महिला मैनेजर और सहायक मैनेजर भी ट्रेन में होंगी होंगी।

    India 11, Nov 2019, 1:25 PM IST

    সুবিধে দিয়ে যাত্রী টানার কৌশল, অক্টোবরেই ব্যাপক লাভ প্রথম বেসরকারি ট্রেনের

    লখনউ দিল্লি তেজস এক্সপ্রেস প্রথম বেসরকারি ট্রেন ।৫ অক্টোবর এই ট্রেন যাত্রা শুরু করে। ২৮ অক্টোবরের মধ্যে ব্যাপক লাভের মুখ দেখে আইআরসিটিসি। অক্টোবরে আইআরসিটিসি লাভ করেছে ৭০ লক্ষ টাকা।  

  • undefined

    West Bengal25, Oct 2019, 3:04 PM IST

    মমতার রাজ্য দিয়ে শুরু রেলের বেসরকারিকরণ, ছাড়পত্র মোদী সরকারের

    এ রাজ্য থেকে শুরু হতে চলেছে রেলের বেসরকারিকরণ প্রক্রিয়া। আসানসোল ডিভিশনে বেসরকারি সংস্থা পরিষেবা সংক্রান্ত বড় দায়িত্ব পেতে চলেছে। আপাতত এক বছরের জন্য দায়িত্বে থাকবে সংশ্লিষ্ট সংস্থা। এই কাজের জন্য টেন্ডার ডেকেছে পূর্ব রেল।

  • undefined

    India 18, Oct 2019, 1:56 PM IST

    'চৌকিদার চোর'-এর পর 'বেচেন্দ্র', নতুন উপাধি পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, জানেন কেন

    লোকসভা ভোটের প্রচার পর্বে রাহুল গান্ধী স্লোগান তুলেছিলেন চৌকিদার চোর হ্যায়। এবার নরেন্দ্র মোদীকে তিনি নতুন নাম দিলেন বেচেন্দ্র। রাষ্ট্রায়ত্ব সংস্থাগুলির বেসরকারিকরণের প্রতিবাদেই এই নামকরণ। সম্প্রতি এয়ার ইন্ডিয়ার পর বিপিসিএল-এরও বেসরকারিকরণের প্রস্তাব দিয়েছে মোদী সরকার।