Ranjan Gogoi  

(Search results - 10)
  • রাজ্যসভার সাংসদ হচ্ছেন রঞ্জন গগৈ

    India 17, Mar 2020, 8:37 AM

    রাজ্যসভায় এবার দেশের প্রাক্তন প্রধান বিচারপতি, বিতর্ক উস্কে মনোনয়ন দিলেন রাষ্ট্রপতি

    রাজ্যসভার সাংসদ হচ্ছেন রঞ্জন গগৈ, তাঁকে মনোনীত করলেন রাষ্ট্রপতি , রঞ্জন গগৈ সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি, তাঁর নিয়োগ নিয়ে রাজনৈতিক মহলে উঠছে প্রশ্ন।

  • undefined

    India 15, Nov 2019, 12:20 PM

    আজই সুপ্রিম কোর্টে শেষদিন রঞ্জন গগৈ-এর, শেষ দিনেও দেবেন দশটি মামলার রায়

    ১৭ নভেম্বর অবসর নেবেন ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। তবে শুক্রবারই তাঁর শেষ কর্মদিবস। এদিনও দশটি মামলার রায় দেবেন তিনি। গত সাতদিনে তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মামলার রায় দিয়েছেন।

     

  • अयोध्या का फैसला देने वाले पांच जज- राम मंदिर-बाबरी मस्जिद विवाद सुप्रीम कोर्ट के फैसले से पहले  इस विवाद को आखिरकार निवर्तमान मुख्य न्यायाधीश रंजन गोगोई, सीजेआई-नामित एसए बोबडे और जस्टिस डी वाई चंद्रचूड़, अशोक भूषण और एस ए नाज़ेर की अध्यक्षता वाली पांच-न्यायाधीश पीठ ने हल किया है। इसमें वे पक्ष शामिल हैं जिन्होंने जमीन पर दावा किया।

    India 13, Nov 2019, 8:41 PM

    অযোধ্যা, আরটিআই পর্ব শেষ, এবার গগৈ-এর প্লেটে আরও দুই বিতর্কিত মামলা

    গত শনিবার (৯ নভেম্বর) দেওয়া হয়েছে অযোধ্যা জমি বিতর্ক মামলার রায়। বুধবার (১৩ নভেম্বর) ঘোষিত হয়েছে ভারতের প্রধান বিচারপতির কার্যালয় তথ্য অধিকার আইনের আওতায় থাকবে কি না তার রায়। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে অপেক্ষা করছে আরও দুই বিতর্কিত মামলার রায়দান। দুটি মামলার ক্ষেত্রেই তার আগের রায় পুনর্বিবেচনা করছে আদালত ।

  • ranjan gogoi

    India 13, Nov 2019, 3:04 PM

    আড়াল রইল না আর প্রধান বিচারপতিদেরও, ফের এক ঐতিহাসিক সিদ্ধান্ত গগৈ-এর

    কেরিয়ারের শেষবেলায় এসে প্রত্যেক ম্যাচেই প্রায় সেঞ্চুরি হাঁকাচ্ছেন ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। গত শনিবার (৯ নভেম্বর) অযোধ্যার সবপক্ষের গ্রহণযোগ্য এক রায় দিয়ে শেষ করেছিলেন ১৩৪ বছরের পুরনো বিতর্কের। আর বুধবার (১৩ নভেম্বর) নিলেন আরও এক ঐতিহাসিক সিদ্ধান্ত। এখন থেকে তথ্যের অধিকার আইন বা আরটিআই অ্যাক্টের আওতায় চলে এলেন ভারতের প্রধান বিচারপতিরা কার্যালয়ও। প্রধান বিচারপতি গগৈ সাফ জানিয়ে দিলেন স্বচ্ছতা বিচার বিভাগীয় স্বাধীনতাকে খর্ব করে না।

     

  • ranjan gogoi

    India 12, Nov 2019, 6:52 PM

    অযোধ্যার পর বুধবার আসছে আরও এক বড় রায়, উত্তরসূরীদের অস্বস্তি কি বাড়াবেন গগৈ

    গত শনিবার দেওয়া হয়েছিল অযোধ্যা মামার রায়। বুধবার প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর হাতে রয়েছে আরও একটি বড় মামলার রায়দান। প্রধান বিচারপতির কার্যক্রমের গোপনীয়তা এর সঙ্গে জড়িয়ে। বড় প্রভাব পড়তে পারে ভারতীয় বিচার ব্যবস্থায়।

  • অবসরের আগেই ঐতিহাসিক রায়দান, রঞ্জনের তৎপরতাতেই মিটল ঐতিহাসিক জমি বিতর্ক
    Video Icon

    India 9, Nov 2019, 4:41 PM

    অবসরের আগেই ঐতিহাসিক রায়দান, রঞ্জনের তৎপরতাতেই মিটল বিতর্ক

    আগামী ১৭ নভেম্বর প্রধান বিচারপতির পদ থেকে অবসর নিচ্ছেন রঞ্জন গগৈ। তার আগে সমাধান করে দিয়ে গেলেন দেশের সবচেয়ে প্রাচীন ও বিতর্কিত জমি মামলার। অবসরের আগেই তিনি অযোধ্যা মামলার রায় দিতে চান বলে ইচ্ছে প্রকাশ করেছিলেন  রঞ্জন গগৈই।  সেই মত  প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৫ বিচারপতির সাংবিধানিক বেঞ্চে অযোধ্যা মামলার শুনানি চলছিল। গত ৬ অগস্ট থেকে এই মামলার দৈনিক শুনানি চলে। ১৬ অক্টোবর শেষ হয় মামলার শুনানি। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ ছাড়াও সাংবিধানিক বেঞ্চের অংশ ছিলেন বিচারপতি এসএ বোবদে, বিচারপতি ডিওয়াই চন্দ্রুচূড়, বিচারপতি অশোক ভূষণ এবং বিচারপতি আব্দুল নাজির। 

  • supreme court

    India 9, Nov 2019, 10:15 AM

    অযোধ্যার বিতর্কিত জমি মামলার রায়, সুপ্রিম কোর্টে জড়ো হয়েছেন আইনজীবীরা

    শনিবার অযোধ্যার বিতর্কিত মামলার রায় বের হবে। নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলা হয়েছে দেশকে। ঐতিহাসিক রায়ের জন্য অপেক্ষা করে আছেন দেশের মানুষ। ইতিমধ্যে সুপ্রিম কোর্টে আইনজীবীরা জড়ো হতে শুরু করেছেন। 

  • undefined

    India 29, Oct 2019, 10:46 PM

    বোড়দেই হচ্ছেন ভারতের পরবর্তী প্রধান বিচারপতি, নিয়োগে সায় দিলেন রাষ্ট্রপতি

    ভারতের পরবর্তী প্রদান বিচারপতি হচ্ছেন এসএ বোড়দে। বর্তমান প্রধান বিচারপতি রঞ্জন গগৈ তাঁর নাম সুপারিশ করেন। রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দও তাতে সায় দিলেন। আগামী ১৮ নভেম্বর তিনি শপথ গ্রহণ করবেন।

     

  • उन्नाव रेप केस में पीड़िता की तरफ से सुप्रीम कोर्ट के सीजेआई को लिखा लेटर पहुंचा ही नहीं।

    India 16, Sep 2019, 1:44 PM

    জম্মু-কাশ্মীরের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন সুপ্রিম কোর্ট, প্রধান বিচারপতি নিজেই যেতে চান উপত্যকায়

    কেন্দ্রের পক্ষ থেকে দাবি করা হচ্ছে কাশ্মীরে পরিস্থিতি প্রায় স্বাভাবিক হয়ে এসেছে। কিন্তু সুপ্রিম কোর্টে একের পর এক ব্যক্তি এসে অভিযোগ করছেন তাঁরা জম্মু ও কাশ্মীর হাইকোর্টেই যেতে পারছেন না। এইবার সেই অভিযোগ নিয়ে উদ্বেগ প্রকাশ করল সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেছেন প্রয়োজনে তিনি নিজে উপত্যকায় গিয়ে সেখানকার অবস্থা খতিয়ে দেখতে চান।

     

  • মঙ্গলবার সকালে বিক্ষোভ দেখাতে সুপ্রিম কোর্টের সামনে জড়ো হন একদল বিক্ষোভকারী।

    India 7, May 2019, 5:13 PM

    রঞ্জন গগৈ কাণ্ডে উত্তাল সুপ্রিম কোর্ট চত্বর, আটক ৫৫

    গত ১৯ এপ্রিল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন এক জন মহিলা। তাঁর দাবি ছিল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ তাঁকে যৌন হেনস্থা করেছেন।