Troops  

(Search results - 87)
  • <p><strong>স্পেশ্যাল ফ্রন্টিয়ার ফোর্সকে সরাসরি নিয়ন্ত্রণ করে খোদ দেশের প্রধানমন্ত্রীর দফতর। দিল্লি থেকে ক্যাবিনেট সেক্রেটারিয়েট এই ফোর্সের খবর নেয়।&nbsp;</strong></p>

    International23, Oct 2020, 11:46 PM

    ভারতে উৎসবের মরশুমের মধ্যেই কি যুদ্ধের ঘুঁটি সাজাচ্ছে চিন, আকসাই চিনে ড্রাগনদের প্রস্তুতি

    পূর্ব লাদাখ সেক্টরে  এপ্রিল মাস থেকে শুরু হওয়া সীমান্ত উত্তাপ এখনও অব্যহত। সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক করতে ইতিমধ্যেই ভারত ও চিন কূটনৈতিক আর সামরিক স্তরে একাধিকবার বৈঠক করেছে। কিন্তু এখনও পর্যন্ত কোনও সমাধান সূত্র পাওয়া যায়নি। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে চিন আবারও নতুন করে পরিকাঠামো নির্মান করে বলে  ভারতীয় সেনা বাহিনী সূত্রে খরব। বেশ কয়েকটি জায়গা সেনা ও সামরিক সরঞ্জাম স্থানান্তরিত করা হচ্ছে বলেও জানিয়ে গোয়েন্দা সংস্থা। 

  • undefined

    International13, Oct 2020, 6:27 PM

    কী এমন হল যে জল এল কিম জং উনের চোখে, ক্ষমাও চাইলেন উত্তর কোরিয়ার প্রধান

    উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির প্রতিষ্ঠার ৭৫তম  বার্ষিকীতে একদম অন্য কিম জং উনকে দেখা গেল। জীবনে এই প্রথমবার তিনি দেশের নাগরিকদের কাছে ক্ষমা প্রার্থনা করেন। আর সেইসময় তাঁর চোখে জলও ছিল বলে জানিয়েছে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম। প্রতিপক্ষ প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার সঙ্গে সম্পর্ক ভালো করার কথাও বলেছিলেন তিনি। সেনা বাহিনীকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। 
     

  • <p>അറ്റത്ത് വാള്‍മുനയുടെ മൂര്‍ച്ചയുള്ള പരമ്പരാഗത ചൈനീസ് ആയുധമായ ഗ്വാന്‍ഡാവോസ്, കൂര്‍ത്ത മുനകളുള്ള കുന്തങ്ങള്‍, ചുറ്റും ഇരുമ്പു കമ്പികള്‍ ഘടിപ്പിച്ച ദണ്ഡുകള്‍, മൂര്‍ച്ചയുള്ള ഇരുമ്പു കമ്പികള്‍ കൊണ്ട് പൊതിഞ്ഞ ദണ്ഡുകള്‍ &nbsp;എന്നിവയുമായി നില്‍ക്കുന്ന ചൈനീസ് പട്ടാളക്കാരാണ് ഫോട്ടോയിലുള്ളത്.&nbsp;</p>

    India 27, Sep 2020, 11:10 PM

    চিনা অস্ত্রেই কাশ্মীরি জঙ্গিদের মদত পাকিস্তানের, পাক সীমান্তে নজরদারি বাড়িয়েছে ভারত

    লাদাখ সীমান্ত চিন আর ভারতের মধ্যে উত্তেজনা ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। প্রকৃত নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন এলাকায় একের পর এক নির্মাণ কাজ চালাচ্ছে চিনের পিপিলস লিবারেশন আর্মির সদস্যরা। এই পরিস্থিতিতে এখনও পাকিস্তান চিনের মত কোনও উদ্যোগ নেয়নি। সীমান্ত সংলগ্ন কোনও এলাকায় তৈরি হয়নি নতুন কোনও নির্মাণ কাজ। কিন্তু পাকিস্তান চিনের তৈরি আগ্নেয়াস্ত্র দিয়ে কাশ্মীরের জঙ্গিদের মদত করতে চাইছে। তেমনই জানাচ্ছে এক সেনা কর্তা। তাই পরিস্থিতি যাতে হাতের বাইরে চলে না যায়, সেই জন্যই ইতিমধ্যেই সীমান্ত এলাকায় কঠোর নজরদারি চালাচ্ছে ভারতীয় সেনা জওয়ানরা। 

  • undefined

    Coronavirus World24, Sep 2020, 5:03 PM

    দেখামাত্র গুলি করে জ্বালিয়ে দেওয়া হল দেহ, করোনা আতঙ্কে এতটা নির্মম হওয়া যায়

    দেখামাত্র গুলি করো। তারপর আগুনে পুড়িয়ে দাও দেহ। করোনা রুখতে এমনি ভয়ঙ্কর নির্দেশ দিয়েছেন কিম। সম্প্রতি দক্ষিণ কোরিয়ার মৎস বিভাগের এক কর্তাকে এভাবেই হত্যা করা হয়েছে।

  • <p><strong>একটি সূত্র বলছে ভারতের গান বাজিয়ে চিনা সেনা ভারতকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে। তারা দেখাতে চাইছে তারা ভারতের সবকিছুই বোঝে। ভারত আগামী কি পদক্ষেপ নিতে চলছে তাও তারা আঁচ করতে পারে।&nbsp;</strong></p>

    India 17, Sep 2020, 8:13 PM

    লাল ফৌজের টার্গেট পঞ্জাব রেজিমেন্ট, তাই লাদাখে সেনা শিবিরে বাজছে পঞ্জাবি পপ

    পূর্ব লাদাখের ফরোয়ার্ড এলাকায় রীতিমত লাউডস্পিকার বাজিয়ে পাঞ্জাবি গান চালিয়ে বসে রয়েছে চিনা সেনা। সমর বিশেষজ্ঞরা মনে করেছেন  ভারতীয় সেনাদের মনোবল ভাঙতে অথবা মনোনিবেশে চিড় ধরাতে এই উদ্যোগ গ্রহণ করেছে চিনের পিপিলস লিবারেশন  আর্মির সদস্যরা। কিন্তু কেন?এটাই কিন্তু প্রথম নয় এর আগেও ১৯৬২ সালে ভারত চিন যুদ্ধের সময় মুম্বইয়ের হিন্দি সিনেমার গান বাজিয়েছিল মাইকে। এক সেনা বিশেষজ্ঞের কথায় চিনের পিপিলস লিবারেশন আর্মির সদস্যরা কিছুটা হলেও সমীহ  করে চলে ভারতের পাঞ্জাবি বা শিখ সৈন্যদের। 

  • <p>അതിനിടെ ചൈനയുടെ കൈയേറ്റം സംബന്ധിച്ച് പ്രതിരോധമന്ത്രി രാജ്‌നാഥ് സിംഗ് മറുപടി നല്‍കി. ലഡാക്ക് മേഖലയില്‍ ഏകദേശം 38000 ച. കി.മീ ഭൂമിയാണ് ചൈന കൈയേറിയിരിക്കുന്നതെന്നാണ് സര്‍ക്കാര്‍ പറഞ്ഞത്. കേരളത്തോളം വലിപ്പം വരുന്ന ഭൂപ്രദേശമാണിത്.</p>

    India 16, Sep 2020, 5:10 PM

    লাদাখ কব্জা করতে চিনা সেনার কূট চাল, মোদীর বিরুদ্ধে ভারতীয় জওয়ানদের প্ররোচিত করতে ষড়যন্ত্র ফাঁস

    পূর্ব লাদাখে চিনা সেনার অনুপ্রবেশ সাহসিকতার সঙ্গে রুখে দিয়েছেন ভারতীয় জওয়ানরা। আন্তর্জাতিক মঞ্চে বারবার আগ্রাসনের জন্য মুখ পড়ছে বেজিংয়ের। এই পরিস্থিতিত সাম্রাজ্যলোভী দেশটি ভারতীয় সেনার মোনবল ভাঙতে এক অতি নিকৃষ্ট পদক্ষেপ করছে। 

  • undefined

    India 15, Sep 2020, 7:37 PM

    লাদাখের পর এবার অরুণাচলে সেনা বাড়াচ্ছে চিন, শিলিগুড়ি করিডোর দখলের ছক লাল ফৌজের

    চিনা সেনার আগ্রাসন পূর্ব লাদাখ সীমান্তে কিছুটা হলেও ধাক্কা খেয়েছে। কিন্তু দ্বিতীয় বার আর সেই ভুল করতে চায় না চিন। তেমনই মনে করছে ভারতের প্রশাসনিক এক শীর্ষ আধিকারিক। কারণ বেজিং ইতিমধ্যেই অরুণাচল প্রদেশে ভারতের সীমান্তের ওপারে কমপক্ষে চারটি জায়গায় প্রচুর পরিমাণে সেনা মোতায়েন করেছে। একটি সূত্র বলছে সেইসব এলাকাগুলিতে মজুত করা হচ্ছে অস্ত্রও। 
     

  • undefined

    India 15, Sep 2020, 1:24 PM

    লাদাখে ভারতীয় সেনাদের বিভ্রান্ত করতে নয়া কৌশল, বেজিং ভাইরাল করছে উপগ্রহ চিত্র

    ভারতীয় সেনা বাহিনীকে বিভ্রান্ত করতে নতুন কৌশল অবলম্বন করেছে চিন। ভাইরাল করা হয়েছে একটি উপগ্রহ চিত্র।  আর সেই উপগ্রহ চিত্রে দেখানো হয়েছে ভারতের থেকে খারাপ অবস্থানে রয়েছে চিন। কিন্তু সেনা বাহিনী সূত্রে পাওয়া খবর অনুযায়ী সম্পূর্ণ বিপরীত অবস্থান রয়েছে ওই এলাকায়। একটি সূত্র দাবি করছে ওই এলাতায় রীতিমত সুবিধেজনক অবস্থানে রয়েছে চিনের পিপিলস লিবারেশন আর্মির সদস্যরা। তুলনামূলকভাবে কিছুটা অস্বস্তিতে রয়েছে ভরত। সেনা সূত্রে খবর ওই এলাকায় মোতায়েন ভারতীয় সেনাদের রীতিমত সতর্ক থাকার নির্দেশ দেওয়া গয়েছে। 

  • <p>दूसरी ओर चीन इस विवाद को बातचीत से खत्म करने पर भी जोर दे रहा है। विवाद को खत्म करने के लिए शनिवार को दोनों देशों के बीच लेफ्टिनेंट जनरल लेवल की बैठक हुई। हालांकि, इसस पहले भी इस विवाद को सुलझाने के लिए 12 लोकल कमांडर-3 मेजर जनरल स्तर की बैठक भी हो चुकी हैं।<br />
&nbsp;</p>

    India 9, Sep 2020, 10:20 AM

    ফরওয়ার্ড পোস্টের দখল নিতেই হামলা, এলএসি বরাবর হাজির লালফৌজের ৩ ব্যাটেলিয়ন

    উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে লাদাখে, ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছে লালফৌজ, এলএসি বরাবর বিশাল সংখ্যায় সেনা মোতায়েন, নতুন করে যুদ্ধের দামামা বাজছে সীমান্তে।

  • undefined

    India 8, Sep 2020, 12:20 PM

    কীভাবে গালওয়ানের মত প্যাংগং-এর গড পাও দখল করতে চেয়েছিল চিন, জেনেনিন তারই বিস্তারিত কাহিনি

    প্যাংগং-এর দক্ষিণ তীরে আবারও নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে। ভারতীয় জওয়ানরা চিনের সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালিয়েছে বলে সুর চড়াচ্ছে বেজিং। সোমবার রাত থেকেই এই বিষয়টি নিয়ে সরব হয়েছে বেজিং। কিন্তু কী হয়েছে সেই রাতে? সেনা সূত্রে পাওয়া খবরে জানাগেছে গুলি চলছে প্যাংগং-এর দক্ষিণ প্রান্তে। কিন্তু তারজন্য কিছুটা হলেও দায়ি চিন। 

  • <p><strong>এই বিবৃতিতে সীমান্ত সমস্যা মেটানোর বিষয়ে ভারতকে এগিয়ে আসার দাবি জানিয়েছে চিন। বলে হয়েছে, “চিনের প্রেসিডেন্ট শি জিংপিং ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে যা আলোচনা হয়েছিল তা বাস্তবায়িত করুক ভারত এবং আলাপ-আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধান হোক। দু’দেশেরই লক্ষ্য থাকা উচিত নিজেদের মধ্যে সম্পর্কের উন্নতি ঘটানো। স্থিতিশীলতা, শান্তি ও সীমান্তের সামগ্রিক অবস্থা উন্নত করতে উদ্যোগী হওয়া উচিত দুই দেশের।”</strong></p>

    India 8, Sep 2020, 8:06 AM

    লাদাখে ফের চিন-কে সমুচিত জবাব ভারতীয় সেনার, অভিযোগের বন্যায় গ্লোবাল টাইমস

    প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় ফের উত্তেজনা। ভারতীয় সেনার বিরুদ্ধে অভিযোগ চিনের। যদিও এই নিয়ে চুপচাপ রয়েছে ভারত। সূত্রে খবর চিন ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়ায় সমস্যা হয়। 

  • <p>সীমান্ত সংঘাতের আবহে নতুন করে ঘুম উড়ল চিনের, উত্তর-পূর্ব ভারতে সামরিক পরিকাঠামো মজবুতিতে জোড়, এক মাসেরও কম সময়ে চিন সীমান্ত ঘেষে সেতু , অরুণাচল প্রদেশে সেতু বানিয়ে ফেলল ভারত।<br />
&nbsp;</p>

    India 7, Sep 2020, 1:08 PM

    চিনের ঘুম উড়িয়ে অরুণাচলে সীমান্ত ঘেষে সেতু বানাল ভারত, শত্রুকে ফাঁকি দিতে লাদাখে বিকল্প রাস্তা প্রস্তুত

    সীমান্ত সংঘাতের আবহে নতুন করে ঘুম উড়ল চিনের, উত্তর-পূর্ব ভারতে সামরিক পরিকাঠামো মজবুতিতে জোড়, এক মাসেরও কম সময়ে চিন সীমান্ত ঘেষে সেতু , অরুণাচল প্রদেশে সেতু বানিয়ে ফেলল ভারত।


     

  • undefined

    India 6, Sep 2020, 5:50 PM

    চিন-কে আটকাতে ভারতীয় সেনার সঙ্গে কাঁধ মেলাচ্ছে লাদাখবাসী, কালা পাহাড়ে যাচ্ছে জল ও খাবার

    চিনের অনড় মনোভাবের কারণে এখনও পর্যন্ত পূর্ব লাদাখ সীমান্ত উত্তপ্ত হয়ে রয়েছে। এই পরিস্থিতি ভারতীয় ভূখণ্ড রক্ষায় মরিয়া ভারতীয় সেনা বাহিনীর। প্রতিকূল আবহাওয়া আর লাল ফৌজের সঙ্গে লড়াই করে দেশ রক্ষায় দায়িত্বপ্রাপ্ত জওয়ানদের পাশে দাঁড়ালেন কেন্দ্রীয় শাসিত লাদাখের স্থানীয় বাসিন্দারা। আর যা নিয়ে ইতিমত সরগরম নেটদুনিয়া। 
     

  • undefined

    India 4, Sep 2020, 6:31 PM

    চিনা সেনার নাকের ডগায় অবস্থান আইটিবিপি প্রধানের, প্যাংগংসহ দুর্গম লাদাখ সীমান্তে কাটালেন ৬ দিন

    পূর্ব লাদাখ সীমান্তের বিস্তীর্ণ এলাকায় মোতায়েন রয়েছে ইন্দো তিবেটিয়ান বর্ডার পুলিশ। এই এলাকায় মূলত সীমান্ত রক্ষায় দায়িত্ব আইটিবিপি জওয়ানদের। গত শনিবার থেকে নতুন করে পূর্ব লাদাখের প্যাংগং লেক সংলগ্ন এলাকায় নতুন করে সীমান্ত উত্তাপ বৃদ্ধি পেয়েছে। এই অবস্থায় টানা ৬ দিনের আইটিবিপি প্রধান এসএস দেশওয়াল সীমান্ত এলাকায় উপস্থিত থেকে বাড়িয়ে দিলেন তাঁর অধীনস্ত জওয়ানদের মনোবল। একই সঙ্গে সীমান্ত পরিস্থিতি নিয়ে তিনি কথা বলেন দায়িত্বপ্রাপ্ত সেনা প্রধানদের সঙ্গে। প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর বেশ কিছু এলাকায় টহল দিয়ে বর্তমান পরিস্থিতি সম্পর্কে খুঁটিনাটি তথ্যও সংগ্রহ করেছেন তিনি। 

  • <p><br />
Rajnath Singh, NSA Ajit Doval, National Security Advisor, CDS Bipin Rawat</p>

    India 1, Sep 2020, 6:04 PM

    প্যাংগং নিয়ে পরবর্তী রণকৌশল নির্ণয় করেতে বৈঠকে রাজনাথ-অজিত ডোভাল, একদমই ভিন্ন সুর চিনের


    পূর্ব লাদাখ সীমান্তে এখনও পর্যন্ত উত্তেজনা কমেনি। উল্টে শনি ও রবিবার রাতে তা দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। তারপর থেকেই পূর্ব লাদাখ সীমান্ত আবারও শুরু হয়েছে প্রশাসনিক তৎপরতা। সূত্রের খবর পরিস্থিতি নিয়ে বিস্তারিত জানতে ও আগামী কৌশলগত রণ কৌশল নির্ণয় করতে উচ্চ পর্যায়ের বৈঠক করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। অন্যদিকে চিন সম্পূর্ণ অভিযোগ অস্বীকার করে রীতিমত সাফাই গাইতে শুরু করেছে।