লালহলুদ জনসমুদ্রে মিশল নবীন-প্রবীণ ঢেউ! দক্ষিণ কলকাতায় জমজমাট সেলিব্রেশন, দেখুন ভিডিও

২০২০ সালের ১ আগস্ট ইস্টবেঙ্গল ক্লাবের শতবর্ষ পূর্ণ হচ্ছে। সেই উপলক্ষ্যে এক বছর আগে থেকেই শুরু হয়েছে উৎসব। শনিবার বাগাযতীন এলাকায় সমর্থকা নিজেদের উদ্যোগেই মাতলেন উদযাপনে। উপস্থিত ছিলেন বেশ কয়েকজন প্রাক্তন ফুটবলারও।

 

/ Updated: Jul 28 2019, 06:13 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

২০২০ সালের ১ আগস্ট ইস্টবেঙ্গল ক্লাবের শতবর্ষ পূর্ণ হচ্ছে। আর তার আগে ক্লাব থেকে শুরু করে সমর্থকরা প্রত্যেকেই এই দুর্দান্ত মুহূর্তটি স্মরণীয় করে রাখতে চাইছেন। রবিবার ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে শতবর্ষ উদযাপনের উৎসব শুরু হল। তার আগের দিন অবশ্য দক্ষিণ কলকাতার লাল হলুদ সমর্থকরা নিজেদের উদ্য়োগে বাঘাযতীনের রামঠাকুর আশ্রম থেক এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করেছিলেন।

একেবারে নবীন প্রজন্ম থেকে প্রবীণ সবাই সামিল হয়েছিলেন এই শোভাযাত্রায়। ঢাকের তালে, গানের ছন্দে, আকাশ বাতাস কাঁপিয়ে ইস্টবেঙ্গল ক্লাবের নামে জয়ধ্বণি দিতে দিতে পদ যাত্রা এগোয়। সুদৃশ্য ঘোড়ার গাড়িতে বসিয়ে নিয়ে যাওয়া হয় তরুণ দে সহ বেশ কয়েকজন প্রাক্তন ফুটবলারকে।

শোভাযাত্রায় প্রত্যেকের পরণে ছিল লালহলুদ জার্সি ও হাতে ছিল প্রিয় ক্লাবের পতাকা। তৈরি করা হয়েছিল বিশাল দীর্ঘ্য এক লাল হলুদ পতাকাও। পদযাত্রার শেষে প্রাক্তন ফুটবলারদের সংবর্ধনাও দেওয়া হয়।