Asianet News BanglaAsianet News Bangla

Corruption: কেন্দ্রের রাস্তা সংস্কারের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ, কাঠগড়ায় বসিরহাট অঞ্চল সভাপতি

কেন্দ্রের রাস্তা সংস্কারের বরাদ্দ টাকা নিয়ে আর্থিক তচ্ছরুপের অভিযোগ বসিরহাট অঞ্চল সভাপতির বিরুদ্ধে। বৃহস্পতিবার সকালবেলায় রামচন্দ্র পুর পঞ্চায়েতের সামনে অঞ্চল সভাপতির বিরুদ্ধে সরুপনগর‌ ও‌ মসলন্দপুর রোডে তৃণমূলের দলীয় পতাকা নিয়ে চলে প্রতিবাদ বিক্ষোভ মিছিল । 

 

Allegations of corruption have been leveled against the Basirhat region president over the Centres road repair money RTB
Author
Kolkata, First Published Nov 11, 2021, 2:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কেন্দ্রের রাস্তা সংস্কারের বরাদ্দ টাকা ( Centre's road repair money) নিয়ে আর্থিক তচ্ছরুপের অভিযোগ (Allegations of corruption ) বসিরহাট অঞ্চল সভাপতির বিরুদ্ধে (Basirhat region president )। ঘটনাটি ঘটেছে বসিরহাট মহাকুমার বাদুড়িয়া ব্লকের রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের খাসপুর গ্রামে। বৃহস্পতিবার সকালবেলায় রামচন্দ্র পুর পঞ্চায়েতের সামনে অঞ্চল সভাপতির বিরুদ্ধে সরুপনগর‌ ও‌ মসলন্দপুর রোডে তৃণমূলের দলীয় পতাকা (TMC)  নিয়ে চলে প্রতিবাদ বিক্ষোভ মিছিল। 

আরও পড়ুন, Tripura: ত্রিপুরায় কুণালের বিরুদ্ধে আরও ৪ মামলা, আজই বিপ্লব দেবের রাজ্য়ে পাড়ি তৃণমূল নেতার

অভিযোগের ভিত্তিতে তদন্তে নামেন বিডিও,বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য

উল্লেখ্য, এমজিএনআরজি এ প্রকল্পের প্রায় ২০০,মিটার রাস্তা সংস্কারের জন্য বরাদ্দ হয়েছিল ১লক্ষ ৬৯ হাজার টাকা। কিন্তু পুরোটাই ইটের রাস্তার জন্য। রাস্তা তৈরি করার পর সেই টাকা ঠিকাদার তুলে নিয়েছেন।  স্বপন ভারতী বাড়ি থেকে পরিতোষ বিশ্বাস এর বাড়ি পর্যন্ত ইট সোলিং এর রাস্তা তৈরি হয়েছে। আর সেখানে ভুল করে ঠিকাদার ফলক রেখেছে ঢালাই রাস্তার জন্য। সমস্যা বেধেছে এখানেই। এখানকার তৃণমূল অঞ্চল সভাপতি মহসিন মন্ডল সম্পূর্ণ ভূল তথ্য নিয়ে রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান নুর ইসলাম লস্করের বিরুদ্ধে রাস্তা সংস্কারের আর্থিক তচ্ছরুপের অভিযোগ করেছে। বাদুড়িয়ার বিডিও সুপর্ণা বিশ্বাসের কাছে সেই লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে বিডিও সরেজমিনে তদন্ত করে জানতে পারেন ঠিকাদার ভূল করে ঢালাই রাস্তার প্রস্থর ফলক লাগিয়েছেন। তৃণমূলের প্রধান ও পঞ্চায়েত মেম্বাররা ক্ষোভ উগরে দিয়েছেন।

আরও পড়ুন, Dilip Ghosh: 'সুরজিৎ-কে বহিষ্কার পার্টির যুক্তি সঙ্গত কাজ', পুরভোটের আগে স্পষ্ট বার্তা দিলীপের

   'সম্পূর্ণ অভিযোগ ভিত্তিহীন, এর দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত'

বৃহস্পতিবার সকালবেলায় রামচন্দ্র পুর পঞ্চায়েতের সামনে অঞ্চল সভাপতির বিরুদ্ধে সরুপনগর‌ ও‌ মসলন্দপুর রোডে তৃণমূলের দলীয় পতাকা নিয়ে চলে প্রতিবাদ বিক্ষোভ মিছিল ।  প্রধান নুর ইসলাম লস্কর ও ১৩ জন তৃণমূলের মেম্বাররা বলেন, 'এই পঞ্চায়েত কালিমালিপ্ত করতেই এই রকম একটা ভুয়ো ভিত্তিহীন অভিযোগ করেছেন। যেখানে তথ্য জানার জন্য জিও ট্রাক আছে, তা, সত্বেও তিনি কেন কাগজপত্র না দেখিনি ভিত্তিহীন ভাবে তৃণমূলের একজন নেতা হিসেবে দলেরই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনলেন। সম্পূর্ণ অভিযোগ ভিত্তিহীন। আমরা ৩৯ বছ জানিয়েছির পরে রামচন্দ্রপুর পঞ্চায়েতের ক্ষমতা এসেছি। যেভাবে মানুষের সেবা করে যাচ্ছি, উন্নয়নমুখী হচ্ছে সেটাকে কালিমালিপ্ত করছেন পুরো বিষয়টা রাজ্য ও জেলা  নেতৃত্বকে। উনি আসলে সিপিএম বিজেপির হয়ে রাজনৈতিকভাবে তৃণমূলের কালিমালিপ্ত করছেন। প্রকৃত দলের সৈনিক হলে এই ভাবে কাজ করতেন না ।এই নিয়ে বাদুড়িয়ায় পঞ্চায়েত সমিতির বনভূমি কর্মদক্ষ সম্বরন মিস্ত্রি বলেন, এই অঞ্চল সভাপতির বিরুদ্ধে দল  কঠিন সিদ্ধান্ত নিক।  পাশাপাশি আমরা একটি আইনি পদক্ষেপ নিতে চলেছি। তৃণমূল নেতা হয়ে তৃণমূল পঞ্চায়েতের বিরুদ্ধে যেভাবে তিনি পরিকল্পনা করে দলকে কালিমালিপ্ত করেছেন। এর দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।'

আরও পড়ুন, Suvendu Adhikari: দলনেতাকেই তোপ BJP-র, উপরিপাওনা কুণালের থেকেও, কী প্রতিক্রিয়া শুভেন্দুর

'আমরা ব্যবস্থা নিয়েছি', বাদুড়িয়ার বিডিও

বাদুড়িয়ার বিডিও সুপর্ণা বিশ্বাস বলেন,  আমরা সরেজমিনে খতিয়ে দেখেছি,ওটা ইটসোলিং রাস্তা হিসাবে বরাদ্দ হয়ে আছে। কিন্তু রাস্তার প্রস্তরে ভূল ছাপা হয়েছিল। সেটা এনএসকে জানানো হয়েছে। সেই ভূল সংশোধন করার জন্য আমরা ব্যবস্থা নিয়েছি। পাশাপাশি যেভাবে  প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলা হয়েছে, সম্পূর্ণ মিথ্যে ভিত্তিহীন।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios