রাজনীতি থেকে অপরাধ, মানুষের সুখ,দুঃখের খবর থেকে আরও রকমারি ঘটনা- সময়ের সঙ্গে ঘটে চলে একের পর এক নিউজ আপডেট, এর মধ্যে কোনও খবর হয়ে ওঠে শিরোনাম,আবার কেউ পড়ে থাকে আড়ালে। খবর মানেই তথ্যের ভাণ্ডার। খবর মানেই নিজের চারপাশকে জেনে নেওয়া। নিত্যদিনের ব্যস্ততায় কোনও খবর থাকে আমাদের চোখের সামনে আবার কেউ হারিয়ে যায় অতলে। জেলা-কলকাতার দশ খবরের এই ফান্ডা আপনাকে শুধু আপডেটই করবে না সেই সঙ্গে জানিয়ে দেবে সামনের সময়ের বার্তাকেও। তাই এক নজরে দেখে নিন এই মুহূর্তের সেরা দশ খবর।  

১। গত কয়েক বছর ধরেই পশ্চিমবঙ্গে বিজেপির দাপট বাড়ছে। লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের সঙ্গে সেয়ানে সেয়ানে লড়ে ১৮টি আসন দখল করাতেই গেরুরা শিবিরের প্রতি বঙ্গবাসীর ঝোঁক অনেকটাই স্পষ্ট হয়ে গিয়েছিল। আর এইবার বিজেপির সদস্য সংগ্রহ অভিযানে আরও পরিষ্কার হয়ে গেল ছবিটা।

বঙ্গ-সমাজের সর্বস্তরে ফুটছে পদ্মফুল, দিদির কপালে ভাঁজ ফেলে কোটি ছাড়াল বিজেপি

২। একদিন নয়, সারদা মামলায় দুদিন সব মিলিয়ে আট ঘণ্টা সিবিআই আধিকারিকরা তাঁকে জিজ্ঞাসাবাদ করেছেন। দিল্লি থেকে কলকাতা ফিরে সেকথাই জানালেন মুকুল রায়।রাজ্য় বিজেপির 'সেকেন্ড পার্সন' বলেন,'সব ধরনের তদন্তের মুখে দাঁড়াতে প্রস্তুত । গতকাল এবং আজ মিলে আমি আট ঘন্টা সিবিআইকে ফেস করেছি। কারণ আমি বলেছি তদন্তকারীরা তদন্ত করতে এসেছেন। সে তো পায়ে হেঁটে আসেনি, সুপ্রিমকোর্টের তত্ত্বাবধানে এসেছে। আমি যেকোনও তদন্তের মুখোমুখি হতে প্রস্তুত।'

নারদা নয়, সারদা নিয়ে আট ঘণ্টা জিজ্ঞাসাবাদ মুকুলকে

৩। নারদ স্টিং অপারেশন মামলায় এবার নয়া মোড়। সংবাদ সংস্থা সূত্রে খবর,তৃণমূলের নেতাদের বিরুদ্ধে মামলা করতে লোকসভার স্পিকারের কাছে অনুমতি চেয়েছে সিবিআই। ওম বিড়লার অনুমতি পেলে ফের নারদকাণ্ড নিয়ে সরগরম হতে চলেছে রাজ্য় রাজনীতি। সূত্রের খবর, আগামী সপ্তাহে নারদকাণ্ডে অভিযুক্ত ১১ জন সাংসদ-বিধায়ককে জিজ্ঞাসাবাদ করবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই মর্মে তাঁদের উদ্দেশে ইতিমধ্য়েই নোটিস পাঠিয়েছে সিবিআই।

নারদকাণ্ডে ফের চাপে তৃণমূল, স্পিকারের কাছে মামলার আর্জি সিবিআই-এর

৪। দিল্লির বিজেপির সদর দফতরের পর এবার দিলীপ ঘোষের সল্টলেকের বাড়িতে। তৃণমূলের বিধায়ক দেবশ্রী রায়ের বিজেপিতে যোগদান কি কেবল সময়ের অপেক্ষা ?না শোভন-বিশাখীর আপত্তিতে ভেস্তে যাবে দেবশ্রীর যোগদান ?

দিলীপের বাড়িতে দেবশ্রী! যোগদান ঘিরে জল্পনা

৫। সোশ্য়াল মিডিয়ায় রাণু মন্ডলের নকল করে এবার বিপাকে পড়লেন ওড়িয়া অভিনেতা। বিতর্কের জল গড়াল থানা পর্যন্ত। বাধ্য হয়ে ক্ষমা চাইলেন এই অভিনেতা।রানাঘাট রেল স্টেশন থেকে বলিউডের অন্দরমহলে। রাণু মণ্ডলের জয়জয়কারের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় তৈরি হয়েছে রাণুর একাধিক মিম। কেউ নেহাতই মজা হিসাবে দেখেছেন এই মিমগুলিকে। কেউ রাণুর এই মিম নিয়ে করেছেন কড়া সমালোচনা। 

রাণুর নকল করে বিতর্কে অভিনেতা, থানায় অভিযোগ হতেই চাইলেন ক্ষমা

৬। শুক্রবার পর্যন্ত স্থায়ী হল আইনি রক্ষাকবচের মেয়াদ। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে সোমবার পর্যন্ত সুযোগ দিলেন না বিচারপতি। ঘটনাচক্রে এদিনই সারদা মামলায় রাজীবকে তলব করে সিবিআই। সবকিছুর একটা শেষ হওয়া প্রয়োজন। বহুদিন ধরেই এই মামলা চলছে। সিবিআইয়ের আইনজীবীও তো সওয়াল করবেন। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে সিবিআইয়ের নোটিস খারিজের মামলায় এমনই মন্তব্য় করলেন বিচারপতি মধুমতী মিত্র।

'রক্ষাকবচের সময় বৃদ্ধির আবেদন' নাকচ রাজীবের,কী বললেন বিচারপতি

বিস্তারিত আসছে....