প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা নিয়ে চিন্তায় লাভপুরের পরোটা গ্রামের বাসিন্দারা। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় তাঁদের বড় আপনজন। তাঁর আরোগ্য কামনায় অনেকেই উপোস করে পুজোপাঠ করছেন।  গ্রামের বাড়ি মিরিটি সংলগ্ন বিভিন্ন জায়গায় হোমযজ্ঞও শুরু হয়েছে।

আরও পড়ুন, গভীর সঙ্কটে প্রণব মুখোপাধ্যায়, ক্রমাগত অবনতি ঘটছে শারীরিক অবস্থার

প্রসঙ্গত, কেন্দ্রীয় মন্ত্রী থেকে রাষ্ট্রপতি দীর্ঘ রাজনৈতিক জীবনে প্রতি বছর গ্রামের বাড়ির পারিবারিক দুর্গাপুজোয় প্রণব মুখোপাধ্যায় এসেছেন।নিজে চণ্ডীপাঠ করেছেন।  গ্রামে ঢুকে  নমস্কারের পর্ব মিটলেই তিনি সোজা চলে যেতেন পরোটা গ্রামে দিদি অন্নপূর্ণা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে। সম্প্রতি প্রণববাবুর দিদি প্রয়াত হয়েছেন। আর প্রণব মুখোপাধ্যায়ের সেই গ্রামে যে তাঁর অসংখ্য় শুভাকাঙ্খী। মিরিটির বাড়িতে গত পাঁচ দশকের বেশি সময় ধরে আছেন বছর  ৬৭-র পরিচারিকা সাদেশ্বরী কোনাই।  প্রণব মুখোপাধ্যায়কে তিনি 'মামাবাবু' বলেই সম্মোধন করেন। আর সেই মামাবাবুর জন্য় প্রাণ যে উতলা হয়ে উঠেছে। উঠবে না বা কেন, পুজোয় বাড়িতে এসে  'মামাবাবু' যে প্রথমেই তার কথাই জিজ্ঞাসা করেন। কেমন আছেন সাদেশ্বরী কোনাই সেই খবর সবার আগে নেন। তাই সেই  'মামাবাবু' শরীরখারপের খবর পেয়ে চুপ কি বসে থাকা যায়। তাই আরোগ্য় কামনায় ব্রত হয়েছেন সাদেশ্বরী কোনাই। ওদিকে, দীর্ঘ ২৩ বছর প্রণববাবুর বাড়িতে গৌতম সরকার এবং তার স্ত্রী রঞ্জুদেবী কেয়ারটেকার ছিলেন। প্রণববাবুর আরোগ্য কামনায় গ্রামের মন্দিরে কালীপুজো দেওয়ার জন্য তারাও  তাঁরাও পুজোয় উপোস করেছেন।  

আরও পড়ুন, কলকাতায় করোনা নিয়ে একদিনে মৃত ১৮ জন, মোট মৃত্যুর সংখ্য়া হাজার ছুঁইছুঁই


উল্লেখ্য,  ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা  ক্রমশই খারাপের দিকে এগোচ্ছে। ১০ অগাস্ট থেকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে প্রাক্তন রাষ্ট্রপতিকে। ১০ অগাস্ট আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। বাড়িতে বাথরুমে পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন।  নয়াদিল্লিতে সেনাবাহিনীর আর অ্যান্ড আর হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন। বছর চুরাশির প্রণব মুখোপাধ্যায়ের মস্তিষ্কে একটি বিশাল জমাট রক্তের সন্ধান পান চিকিৎসকেরা।  এরপরেই জরুরি ভিত্তিতে তাঁর ব্রেন সার্জারি নিশ্চিত হয়ে পড়েছিল। আর এমন সময়ই  প্রাক্তন রাষ্ট্রপতির কোভিড ১৯ টেস্টের ফল এল পজিটিভ। 

 

  

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'