Asianet News BanglaAsianet News Bangla

অনন্য নজির, মমতার পাঠানো বিজয়ার মিষ্টি বিতরণ কংগ্রেসের গড়ে

প্রতি বছরের মতো এবছরও মুখ্যমন্ত্রীর সঙ্গে বিজয়ার শুভেচ্ছা বিনিময় করতে তাঁর কালীঘাটের বাড়িতে গিয়েছিলেন মহম্মদ আলি। মুখ্যমন্ত্রীর বাড়িতে তাঁকে মিষ্টি খাওয়ানো হয়েছিল। এবং তাঁর বিজয়ার শুভেচ্ছা দলনেত্রীর কাছে পৌঁছে দেওয়া হয়। 

Mamata banerjee sent sweet to Murshidabad for Vijaya Dashami bmm
Author
Kolkata, First Published Oct 21, 2021, 8:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অতীতের বাম (CPIM) জামানাতেও যা সম্ভব হয়ে ওঠেনি, সেই অসাধ্য সাধন করে দেখিয়েছে ঘাসফুল শিবির। একুশের বিধানসভা নির্বাচনে (Assembly Election) কংগ্রেসের (Congress) দুর্গ লালগোলা বিধানসভা কেন্দ্রে জয় হাসিল করেছে তৃণমূল (TMC)। আর তারই পুরস্কার স্বরূপ শারদীয়ার মিষ্টি পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার নবান্ন (Nabanna) থেকে পাঠানো মিষ্টি (Sweet) এসে পৌঁছাল লালগোলায় (Lalgola)। এরপর সেই মিষ্টি বণ্টন করা হল লালগোলা বিধানসভা এলাকার স্থানীয়দের মধ্যে। বিধায়ক মহম্মদ আলি ওই মিষ্টি স্থানীয় বাসিন্দা ও দলীয় নেতা কর্মীদের মুখে তুলে দেন। পাশাপাশি মুখ্যমন্ত্রীর সৌজন্যবোধের প্রশংসা শোনা যায় তাঁর মুখে।

প্রতি বছরের মতো এবছরও মুখ্যমন্ত্রীর সঙ্গে বিজয়ার শুভেচ্ছা বিনিময় করতে তাঁর কালীঘাটের (Kalighat) বাড়িতে গিয়েছিলেন মহম্মদ আলি। মুখ্যমন্ত্রীর বাড়িতে তাঁকে মিষ্টি খাওয়ানো হয়েছিল। এবং তাঁর বিজয়ার শুভেচ্ছা দলনেত্রীর কাছে পৌঁছে দেওয়া হয়। কিন্তু, করোনার কারণে দলনেত্রীর সঙ্গে বিধায়কের দেখা হয়নি। তবে দেখা না হলেও মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে প্রায় ২৪০ কিমি দূরে মহম্মদ আলির লালবাগের বাড়িতে মুখ্যমন্ত্রীর পাঠানো বিজয়ার শুভেচ্ছা বার্তা ও মিষ্টি পৌঁছে দেওয়া হয়েছে। আর ওই মিষ্টিই বিধায়ক তাঁর বিধানসভা এলাকার সাধারণ মানুষ ও দলীয় নেতা কর্মীদের মধ্যে বণ্টন করে দেন। এভাবেই সবার সঙ্গে বিজয়ার শুভেচ্ছা বিনিময় করেন তিনি। 

আরও পড়ুন- চলতি সপ্তাহেই রাজ্য থেকে বিদায় নিচ্ছে বর্ষা, জানাল আবহাওয়া দফতর

Mamata banerjee sent sweet to Murshidabad for Vijaya Dashami bmm

আরও পড়ুন- নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে গাড়ি, প্রাণে বাঁচতে কোনওরকমে কাঁচ ভেঙে বের হন যাত্রীরা

এই বিষয়ে স্থানীয় বাসিন্দা শাহারুখ শেখ, আব্দুল লতিব বলেন, "বিশেষ কাজে বিধায়কের সঙ্গে এদিন দেখা করতে গিয়েছিলাম। কিন্তু, সেখানে যে মিষ্টি খেলাম তা এই জন্মের প্রথম অভিজ্ঞতা, ওই মিষ্টির স্বাদ আমাদের চিরকাল মনে থাকবে।" দলীয় কর্মী এসারুল শেখ, মোতাহার হোসেন, চিত্তরঞ্জন বন্দ্যোপাধ্যায় বলেন, "দল নেত্রী বিধায়ককে বিজয়ার মিষ্টি পাঠিয়েছিলেন। ওই মিষ্টি বিধায়ক আমাদের মধ্যে বিলি করেছেন। এটাই আমাদের দলের বৈশিষ্ট। এটাই বিজয়া সম্মেলনীর প্রকৃত স্বরূপ।" 

আরও পড়ুন- ২ জনের মৃতদেহ উদ্ধার করল SDRF, ট্রেকিং টিমের বাকিদের নিয়ে চরম উদ্বেগে বাংলার পরিবার

এদিকে দলনেত্রীর কাছ থেকে বিজয়ার মিষ্টি পেয়ে বেজায় খুশি মহম্মদ আলি। তিনি বলেন, "আমি ওঁর বাড়িতে গিয়েছিলাম। সেখানেই তিনি আমার হাতে মিষ্টির ঝুড়ি তুলে দিতে পারতেন। কিন্তু, তা না করে তিনি আমার বাড়িতে ওই উপহার পৌঁছে দিয়েছেন। তাঁর কাছ থেকে এগুলি নিয়ে শিক্ষা নেওয়া উচিত। আমি আমার বিধায়ক এলাকার মানুষকে দল নেত্রীর এই মূল্যবোধের কথা গর্বের সঙ্গে উল্লেখ করেছি।"

Follow Us:
Download App:
  • android
  • ios