Asianet News BanglaAsianet News Bangla

Mamata Banerjee: 'আগে আপনার রাজ্য দেখুন', শিলিগুড়ি থেকে ত্রিপুরা নিয়ে বিজেপিকে টার্গেট মমতার

শিলিগুড়ি থেকে কেন্দ্রীয় সরকারের তীব্র নিন্দা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন গোটা বিষয়টি জুমলা ছাড়া আর কিছুই নয়। তিনি বলেন কেন্দ্রীয় সরকার এমন ভাবে প্রচার চালাচ্ছে  যাতে মনে হচ্ছে দেশের ১০০ কোটি মানুষের টিকাকরণ হয়ে গিয়েছে। 

Mamata Banerjee targets BJP over Tripura and vaccination from Siliguri bsm
Author
Kolkata, First Published Oct 24, 2021, 9:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তৃতীয় দফায় ক্ষমতা দখলের পর এই প্রথম উত্তরবঙ্গ সফরে গেলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Bnerjee)। সঙ্গে রয়েছেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার শিলিগুড়ির জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায়  ১০০ কোটি টিকাকরণ (Vaccination) থেকে শুরু করে ত্রিপুরা (Tripura) ইস্যু তুলে ধরে বিজেপিকে (BJP) নিশানা করেন। সঙ্গে উত্তর প্রদেশের আইনশৃঙ্খলার প্রসঙ্গ তুলেও কটাক্ষ করেন তিনি। 

কেন্দ্রের বিজেপি সরকার ১০০ কোটি টিকা দেওয়া হয়েছে বলে রীতিমত প্রচারে নেমেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও সেই উপলক্ষ্যে দেশের সাতটি টিকা প্রস্তুতকারক সংস্থাগুলির সঙ্গেও কথা বলেন। এদিন শিলিগুড়ি থেকে কেন্দ্রীয় সরকারের তীব্র নিন্দা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন গোটা বিষয়টি জুমলা ছাড়া আর কিছুই নয়। তিনি বলেন কেন্দ্রীয় সরকার এমন ভাবে প্রচার চালাচ্ছে  যাতে মনে হচ্ছে দেশের ১০০ কোটি মানুষের টিকাকরণ হয়ে গিয়েছে। তারপরই তিনি বলেন 'ডবল ডোজ ১০০ শতাংশ না হলে ১০০ শতাংশ টিকাকরণ বলা যায় না।' তারপরই তিনি বলেন দেশের মাত্র ২৯.৫১ কোটি মানুষের ডবল ডোজ হয়েছে। এখনও ৩৫ কোটি মানুষ টিকার একটিও ডোজ পায়নি বলেও মনে করিয়ে দেন তিনি। শিশুদের এখনও টিকা দেওয়া শুরু হয়নি বলেও অভিযোগ করেছেন মমতা। 

IAC Vikrant: সাগর জলে আবার ছুটল বিক্রান্ত, এবার লক্ষ্য দ্বিতীয় পরীক্ষায় সাফল্য

Jammu Kashmir: পুঞ্চের জঙ্গলে এনকাউন্টার, পুলিশকে জঙ্গি ঘাঁটি চেনাতে গিয়ে নিহত পাক সন্ত্রাসবাদী

Goa TMC: মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফর ঘিরে জোর প্রস্তুতি, ঘাসফুলে আসতে পারেন এই 'তারকা'রা

টিকাকরণের পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ে এদিন ত্রিপুরার ইস্যুও তুলে ধরেন জনসভায়। তিনি বলেন 'বিজেপি ত্রিপুরায় রাজনৈতিক প্রতিপক্ষদের শারীরিকভাবে আক্রমণ করছে। ত্রিপুরায় রাজনৈতিক সমাবেশ করায় ভয় দেখাচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।' প্রসঙ্গত শুক্রবার ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সুম্মিতাদেবকে হেনস্থা করা হয় বলে অভিযোগ তৃণমূলের। সেই কথা মনে করিয়ে দিয়ে মমতা বলেন, 'পশ্চিমবঙ্গে শান্তি রয়েছে। তবে এটি শ্মশানের শান্তি নয়।' পাশাপাশি এই রাজ্যে বিজেপি কর্মীদের ওপর হামলার ঘটনার যে অভিযোগ উঠেছে তাও প্রত্যাক্ষান করেন তিনি। 

শিলিগুড়ির সমাবেশে মমতা বন্দ্যোপাধ্যায় ত্রিপুরার নাম না নিয়ে  বলেন, ' আপনার রাজ্যের ঘটনাগুলি দেখুন। কেউ যদি বিজেপির বিরোধীতা করে মিছিল মিটিং করে তাহলে তাকেই মারধর করা হবে। তৃণমূল কর্মীদের হাসপতালেই চিকিৎসা করতে দেওয়া হয় না।' ত্রিপুরায় দলের কর্মীরা আক্রান্ত হলে তাদের কলকাতায় নিয়ে আসতে হয় চিকিৎসার জন্য- এমন অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবেশী রাজ্য ভূটান, বাংলাদেশের সঙ্গেও এই রাজ্যের ভালো সম্পর্ক রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। 

মুখ্যমন্ত্রী এদিন জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়েও কেন্দ্রীয় সরকারকে নিশানা করেন। তিনি বলেন প্রতিদিন পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে। পাল্লা দিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম। তারপরই তিনি বলেন তিনি এর বিরুদ্ধে প্রতিবাদও করবেন আবার উৎসবও করবেন। 
 

Mamata Banerjee targets BJP over Tripura and vaccination from Siliguri bsm

Follow Us:
Download App:
  • android
  • ios