Asianet News BanglaAsianet News Bangla

Camel Smuggling: মালদহের চাঁচলে একাধিক উট উদ্ধার পুলিশের, এখনও অধরা অপরাধীরা

 

  মালদহের চাঁচলে পাঁচটি উট উদ্ধার করল পুলিশ। মালদহের চাঁচল থানার জালালপুরের একটি বাঁশ বাগান থেকে পাঁচটি মরু প্রাণী উট উদ্ধার করল পুলিশ, এই মুহূর্তে থানায় নিরাপদ আশ্রয়ে উটগুলিকে রাখা হয়েছে।

 

Police rescued 5 Camels in Malda RTB
Author
Kolkata, First Published Nov 21, 2021, 6:58 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 

মালদহ-তনুজ জৈন:- মালদহের চাঁচলে পাঁচটি উট (Camel) উদ্ধার করল পুলিশ (Malda Police)। মালদহের চাঁচল থানার জালালপুরের একটি বাঁশ বাগান থেকে পাঁচটি মরু প্রাণী উট উদ্ধার করল পুলিশ। তবে এই মুহূর্তে থানায় নিরাপদ আশ্রয়ে উটগুলিকে রাখা হয়েছে।

পুলিশ জানিয়েছে,উট গুলিকে উদ্ধার করে চাঁচল থানায় নিয়ে আসা হয়েছে।তিনটি পুরুষ ও দুটি মহিলা উট রয়েছে।চাঁচলের এসডিপিও শুভেন্দু মন্ডল জানান,জালালপুরের এক বাঁশ বাগানে উট গুলি  দঁড়ি দিয়ে বাধা অবস্থায় ছিল।খবর পেয়ে উট গুলিকে উদ্ধার করে চাঁচল থানায় নিয়ে আসা হয়েছে।তিনি আরোও বলেন,আমাদের অঞ্চল উটের বিচরণ ক্ষেত্র নয়।তবে উট গুলি কে বা কারা কোথা থেকে নিয়ে এসেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। শনিবার চাঁচল থানা থেকে জালালপুর প্রায় ১৪ কিমি দূর থেকে পায়ে হেটেই উটগুলিকে থানায় নিয়ে আসে পুলিশ।থানায় নিরাপদ আশ্রয়ে উটগুলিকে রাখা হয়েছে।থানায় ঢুকতেই তাদের খাবার নিয়ে ত‍ৎপর হয়েছে পুলিশ। উল্লেখ্য, কোভিড বর্ষে আরও বেশি করে বেড়েছে উট পাচারের ঘটনা। বিশেষ করে সফট টার্গেট করা হয়েছে পশ্চিমবঙ্গকে। একেই যোগাযোগের অন্যতম জায়গা এরাজ্য। এদিকে আন্তর্জাতিক বাজারে ভারতীয় উটের দাম ভালই। কোভিড পরিস্থিতি বেআইনিভাবে রাজস্থান থেকে ভায়া এরাজ্য হয়েই বাইরে পাচারের ছক মূলত অপরাধীদের। এদিকে মরুভূমির এই অবলা জীব তারমাত্রার বড়সড় পার্থক্যে অনেক সময় প্রাণ হারায়। বলতে গেলে নিষ্ঠুরভাবেই উটদেরকে নিয়ে ছিনিমিনি খেলে দুষ্কৃতিরা।

আরও পড়ুন, Soumitra Khan: '১ টাও সিট পাবে না শুভেন্দু, ৩-৪ আসন পাবে BJP', অডিও ক্লিপে বিস্ফোরক সৌমিত্র খাঁ

আরও পড়ুন, Weather Report: আজ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, পারদ নেমে কবে জাঁকিয়ে শীত কলকাতায়

প্রসঙ্গত, চলতি বছরের শুরুতেই উট পাচারের ঘটনা ঘটে কালিয়াগঞ্জে। তবে  কালিয়াগঞ্জ পুলিশের তৎপরতায় সশরীরে উদ্ধার হয় শেষ অবধিসূদুর রাজস্থান থেকে এই উট গুলিকে কালিয়াগঞ্জে নিয়ে আসা হয়েছিল পাচারের উদ্দেশ্যে। গোপন সূত্রে খবর পেয়ে   প্রায় তিন ঘন্টার অভিযান চালিয়ে একটি জঙ্গল থেকে উট গুলিকে উদ্ধার করা হয়।গোপন সূত্রে খবর পেয়ে গৌ জ্ঞান ফাউন্ডেশন, এনিম্যাল হেল্প লাইন শিলিগুড়ি এবং উত্তর দিনাজপুর পিপল ফর এনিম্যালস এর সদস্যরা কালিয়াগঞ্জ পুলিশের সহযোগিতায় প্রায় তিন ঘন্টার অভিযান চালিয়ে একটি জঙ্গল থেকে উট গুলিকে উদ্ধার করে। ৭ টি উট। পাচারকারীরা সবাই পলাতক।কালিয়াগঞ্জ পুলিশ সূত্রে জানা গিয়েছে সবগুলো উটকেই পাঠানো হবে রাজস্থান এর  সিরোহির পশু পুনর্বাসন কেন্দ্রে। তার আগে কালিয়াগঞ্জের মালগাঁও থেকে তিনটি উট কে উদ্ধার করে কালিয়াগঞ্জ থানার পুলিশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios