Reliance Investment-অনলাইন ডেলিভারি সংস্থা ডুনজোতে ২০০ মার্কিন ডলার বিনিয়োগ রিল্যায়েন্স রিটেলের

অনলাইন ডেলিভারি সংস্থা ডুনজোতে বিনিয়োগ করল রিল্যায়েন্স রিটেল। ২৫.৮ শতাংশ অংশীদারিত্ব কিনছে মুকেশ আম্বানির সংস্থা। 
 

Kasturi Kundu | Published : Jan 7, 2022 11:22 AM IST

অনলাইন ডেলিভারির (Online Delivery) জনপ্রিয়তা  এখন আকাশছোঁয়া। কোভিড পরিস্থিতিতে যে কোনও অনলাইন পরিষেবার চাহিদাই ক্রমশ বাড়ছে। এবার অনলাইন ডেলিভারি সংস্থা ডুনজো (Dunzo) পাশে পেল মুকেশ আম্বানির সংস্থা রিল্যায়েন্সকে (Reliance Retail)। প্রসঙ্গত, অনলাইন ডেলিভারি সংস্থা ডুনজোতে (Dunzo) বিনিয়োগ করল রিল্যায়েন্স রিটেল (Reliance Retail)। উল্লেখ্য, ২৫.৮ শতাংশ অংশীদারিত্ব কিনছে মুকেশ আম্বানির সংস্থা। বিনিয়োগ করছে ২০০ মার্কিন ডলার, যা ভারতীয় মুদ্রার হিসাবে আমুমানিক ১ হাজার ৪৮৮ কোটি টাকা। বলা বাহুল্য, অনলাইন পরিষেবা প্রদানের (Online service) ক্ষেত্রে নিজেদের পায়ের তলার জমি আরও শক্ত করতেই এই বিশেষ পদক্ষেপ নিয়েছে শিল্পপতি মুকেশ আম্বানি (Mukesh Ambani)। অনলাইন ডেলভারি সংস্থা ডুনজোর ঝুলিতে মোট বিনিয়োগের পরিমান বর্তমানে প্রায় ২৪০ মিলিয়ন ডলার। যে সমস্ত সংস্থা গুলো অনলাইন ডেলিভারি সংস্থা ডুনজো-তে (Dunzo) বিনিয়োগ করেছে সেই সকল বিনিয়োগকারী সংস্থাগুলোর নেতৃত্ব স্থানীয় সংস্থা হল রিল্য়ায়েন্স রিটেল। এক বিবৃতিতে এই অনলাইন পরিষেবা প্রদানকারী সংস্থা ডুনজো জানিয়েছে, গ্রাহকদের কাছে আরও উন্নত পরিষেবা পৌঁছে দিতে এই সংস্থা অঙ্গীকারবদ্ধ। আর বিভিন্ন সংস্থার তরফে বিনিয়োগই এই কোম্পানির প্রতি সকলের বিশ্বাস ও ভরসার সবুজ সংকেত। গোটা দেশ জুড়ে আগামী দিনে এই সংস্থা আরও বেশি পরিষেবা প্রদান করার জন্য বিশেষভাবে কাজ করবে। আপাতত ভারতে মোট ৭ টি মেট্রো সিটিতে এই ডেলিভারি সংস্থা কাজ করছে। আরও ১৫ টি শহরে কাজ করার পরিকল্পনা রয়েছে অনলাইন পরিষেবা প্রদানকারী সংস্থা ডুনজোর। 

রিল্যায়েন্স রিটেইল সংস্থার কর্ণধার ইশা আম্বানি। তাঁর মতে তেরো থেকে তিরাশি প্রায় সকলেই অনলাইন পরিষেবার প্রতি বিশেষভাবে আকৃষ্ট। অনলাইন প্ল্যাটফর্মে যেভাবে মানুষের প্রভাব বাড়ছে বিশেষ করে অনলাইন পরিষেবার ক্ষেত্রকে ডুজো যেভাবে প্রভাবিত করছে তা দেখে তিনি মুগ্ধ। তাই তিনি চান স্থানীয় বাণিজ্যে ডুনজোর একটা পরিপক্ক জায়গা তৈরির যে সুযোগ রয়েছে বা স্বপ্ন রয়েছে সেটিকে পূরণ করার উদ্দেশ্যেই সাহায্যের হাত বাড়িয়েছে রিল্যায়েন্স। উল্লেখ্য, এর ফলে রিল্যায়েন্স রিটেইল থেকে আগামী দিনে আরও বেশি পণ্য বা দ্রব্যাদি মানুষের কাছে পৌঁছে দিতে সাহায্য করবে এই অনলাইন ডেলিভারি সংস্থা ডুনজো। বলা বাহুল্য, জিও মার্টের মাধ্যমে অনলাইন বাণিজ্যেরও প্রসার ঘটবে। এর ফলে রিল্য়ায়েন্স ব্যবসায়ীরা ডুনজোর হাইপারলোকাল ডেলিভারি নেটোয়ার্কেরও একটা সুবিধা লাভের সুযোগ পাবে।  

আরও পড়ুন-রিল্যায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বিরাট সাফল্য, মার্কিন ডলারে বন্ড ইস্যু করে মোটা টাকা অর্জন সংস্থার

আরও পড়ুন-Reliance Jio Debt Market Return-এ সবচেয়ে বড় টাকার বন্ড এর পরিকল্পনা করেছে

আরও পড়ুন-Mobile Subsidy-নির্দিষ্ট গোষ্ঠীর জন্য স্মার্টফোনের ওপর ভর্তুকি চালু করা উচিত,মত প্রকাশ মুকেশ আম্বানির

ডুনজো-তে রিল্যান্সের বিনিয়োগ প্রসঙ্গে সংস্থার কর্ণধার ও সিইও কবীর বিশ্বাস বলেন, অনলাইন ডেলিভারি সংস্থা ডুনজো প্রথম দিন থেকেই প্রতিটি ক্রেতার মধ্যে অনন্য অভিজ্ঞতা প্রতিষ্ঠা করতে চেয়েছে। বিভিন্ন সংস্থার বিনিয়োগের ফলে এই কোম্পানি নিজের নীতিতে স্থির থেকে এগিয়ে চলতে সক্ষম হয়েছে। একটানা ৩ বছর সংস্থার কর্মচারীদের নিরলস পরিশ্রমের জন্য তাঁদেরকে যেমন ধন্যবাদ জানিয়েছেন তেমনই বিনিয়োগকারীদেরও তাঁদের প্রতি ভরসা রাখার জন্য কৃতজ্ঞতা স্বীকার করেছে। সর্বোপরি তিনি বলেন, রিল্যায়েন্স রিটেইলের বিনিয়োগের ফলে তাঁদের ব্যাবসায়িক ক্ষেত্র আরও প্রসস্থ হবে। 

Share this article
click me!