PM Modi On Covid Vaccination: 'পথ দেখাচ্ছে তরুণরা', কোভিড টিকা নিয়ে বার্তা মোদীর

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে বলেন, 'তরুণ ও তরুণীরাই পথ দেখাচ্ছে ভারতকে। এটি একটু উৎসহজনক খবর। আসুন গতি বজায় রাখি। টিকা দেওয়া ও সমস্ত কোভিড সংক্রান্ত বিধি নিময়গুলি মেনে চলা অত্যান্ত গুরুত্বপূর্ণ। একসঙ্গে আমাদের এই মহামারির বিরুদ্ধে লড়াই করতে হবে।'

Web Desk - ANB | Published : Jan 19, 2022 10:56 AM IST

করোনাভাইরাসের (Coronavirus) বিরুদ্ধে টিকাঅভিযানে (Vaccination) দেশের তরুণ তরুণীদের (Teens) ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে প্রধানমন্ত্রী বলেছেন দেশের তরুণ ও তরুণীরাই পথ দেখাচ্ছে ভারতকে। একই সঙ্গে তিনি কোভিড-১৯(Covid-19) সংক্রান্ত প্রোটোকলগুলি (Protocal )মেনে চলারও পরামর্শ দিয়েছেন। 

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে বলেন, 'তরুণ ও তরুণীরাই পথ দেখাচ্ছে ভারতকে। এটি একটু উৎসহজনক খবর। আসুন গতি বজায় রাখি। টিকা দেওয়া ও সমস্ত কোভিড সংক্রান্ত বিধি নিময়গুলি মেনে চলা অত্যান্ত গুরুত্বপূর্ণ। একসঙ্গে আমাদের এই মহামারির বিরুদ্ধে লড়াই করতে হবে।' এর আগেও প্রধানমন্ত্রী দেশের তরুণ তরুণীদের টিকা অভিযানে সামিল হওয়ার আগ্রহকে উৎসহ দিয়েছিলেন। যাঁরা টিকা নিয়েছেন তাঁদেরও তিনি সাধুবাদ জানিয়েছেন। 

মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রী মনসুখ মাণ্ডব্য (Mansukh Mandavya)জানিয়েছেন মহামারির বিরুদ্ধে ভারতের লড়াইয়ে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছেন দেশের তরুণ সমাজ। ১৫-১৮ বছর বয়সীদের ৫০ শতাংশেরও বেশি প্রথম ডোজের টিকা নিয়েছেন। স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানান হয়েছে ১৫-১৮ বছর বয়সীদের মধ্যে মঙ্গলবার পর্যন্ত ৩ কোটি ৭১ লক্ষ ১৪ হাজার ১১৯ টি টিকার ডোজ দেওয়া হয়েছে। ৩ জানুয়ারি থেকে দেশের তরুণদের টিকা দেওয়ার কাজ শুরু হয়েছিল। স্বাস্থ্য কেন্দ্রগুলির পাশাপাশি স্কুল ও কলেজেও টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। 

ভারতে মার্চ মাসেই শুরু হয়ে যেতে পারে ১২-১৪ বছর বয়সীদের (12-14 age group) কোভিড টিকাকরণ। কারণ বর্তমানের পরিসংখ্যান অনুযায়ী ১৫-১৮ বছর বসয়ীরা পর্যাপ্ত পরিমাণে টিকা পেয়েছে। সেই কারণে আগামী মার্চ মাস থেকেই ১২-১৪ বছর বয়সীদের টিকা দেওয়ার পরিকল্পনা করেছেন কেন্দ্রীয় সরকার। সোমবার তেমনই জানিয়েছেন নীতি আয়োগ ও কোভিড -১৯  ওয়ার্কিং গ্রুপের (Covid-19 working group) সদস্য ডক্টর এনকে অরোরা। সরকার মার্চ মাস থেকে ১২-১৮ বছর বসয়ীদের টিকা দেওয়ার প্রক্রিয়া শুরু করতে পারে বেলও জানিয়েছেন তিনি। তাঁর মতে এই ভারতে এই বয়সের জনসংখ্যা ৭.৫ কোটি। এই বয়সীদেরও দ্রুততার সঙ্গে টিকা দেওয়ার পরিকল্পনা কেন্দ্রীয় সরকার করছে বলেও জানিয়েছেন তিনি। 

বর্তমানে দেশে তৃতীয় তরঙ্গ আছড়ে পড়েছে। ওমিক্রনেরও প্রভাব পড়েছে ভারতে।  এই অবস্থায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সবথেকে বড় হাতিয়ার কোভিড টিকা। পাশাপাশি মাস্ক পরা ও কোভিড বিধি মেনে চলার ওপরেও জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা। 
UP Poll 2022: অখিলেশকে জোর ধাক্কা দিয়ে বিজেপিতে অপর্ণা যাবদ, মুলায়ম সিং-এর পুত্রবধূ তিনি

Covid 19 Vaccination: মার্চেই ১২-১৪ বছর বয়সীদের করোনা টিকা, আশাবাদী সরকারি সরকারি বিশেষজ্ঞ

Shocking Video: অধ্যক্ষ-অধ্যাপকের হাতাহাতি, সরকারি কলেজের সিসিটিভি ফুটেজ দেখে অবাক নেটদুনিয়া

Read more Articles on
Share this article
click me!