রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ নিম্নমুখী, গত ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ২৮১। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭৮ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪০ জন।

Web Desk - ANB | Published : Feb 20, 2022 5:00 PM IST / Updated: Feb 20 2022, 10:33 PM IST

কয়েকদিন আগেও রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ (Daily Corona Cases) ছিল ঊর্ধ্বমুখী। যদিও এখন সংক্রমিতের সংখ্যা অনেকটাই স্বস্তি দিচ্ছে। গতকালই সংক্রমিতের সংখ্যা ৩০০-র নিচে নেমে গিয়েছিল, আর আজ তা আরও খানিকটা কমে গিয়েছে। রাজ্যে ইতিমধ্যেই খুলে গিয়েছে প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্কুল (Primary And Upper Primary School)। আর এই পরিস্থিতিতে করোনার নিম্নমুখী সংক্রমণের জেরে স্বস্তিতে রাজ্যবাসী। তবে সংক্রমিতের সংখ্যার পাশাপাশি আজ মৃতের সংখ্যাও গতকালের তুলনায় খানিকটা বেড়েছে। 

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ২৮১। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (West Bengal Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭৮ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় (Kolkata) নতুন করে আক্রান্ত হয়েছেন ৪০ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ১৩ হাজার ৩৫৮। পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ০.৯০ শতাংশ।

আরও পড়ুন- কোভিড কাটিয়ে সপ্তাহ শেষে লক্ষ্ণী ফেরার আশায় কলকাতার বার রেস্তোঁরার মালিকরা

দৈনিক মৃত্যু
এদিকে দৈনিক সংক্রমিতের সংখ্যা নিম্নমুখী হলেও করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা সামান্য বেড়ে গিয়েছে। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১২ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৩৭৩ জন। রাজ্যে সুস্থতার হার আরও অনেকটাই বেড়ে গিয়েছে। শনিবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৮.৬২ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় তা বেড়ে দাঁড়িয়েছে ৯৮.৬৮ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৫ হাজার ৫৪০।

উত্তরবঙ্গে সংক্রমিতের পরিমাণ
রাজ্যের নিরিখে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পংয়ে। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ জন। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ১২, কোচবিহারে ৮, দার্জিলিংয়ে ১১, জলপাইগুড়িতে ৮, উত্তর দিনাজপুরে ৪, দক্ষিণ দিনাজপুরে ১২ ও মালদহে ১০।

আরও পড়ুন- ভারতের প্রতিটি মানুষই করোনা যোদ্ধা, বললেন বিশিষ্ট চিকিৎসক

সংক্রমিতের সংখ্যা সর্বাধিক কোন কোন জেলায়
রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায় (North 24 Parganas)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৪৩ জন। আক্রান্তের সংখ্যার নিরিখে তালিকায় ঠিক তারপরই রয়েছে কলকাতা (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৪০ জন। তারপরই রয়েছে নদিয়া। সেখানে আক্রান্তের সংখ্যা ২০। এরপর রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্ত হয়েছেন ১৭ জন। তারপর হাওড়া ও বীরভূম। এই দুই জেলাতে নতুন করে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ১৪ ও ১৩ জন।  

আরও পড়ুন- টিকা প্রস্তুতকারকদের আপত্তিকর শর্ত মানেনি ভারত, বললেন স্বাস্থ্যমন্ত্রী

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬টি জেলার বাসিন্দার। তার মধ্যে দার্জিলিংয়ে ১ জন, উত্তর দিনাজপুরে ১ জন, পূর্ব মেদিনীপুরে ১ জন, উত্তর ২৪ পরগনায় ১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২ জন ও কলকাতায় ৭ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!