স্বস্তি দিচ্ছে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ, আক্রান্তের সংখ্যা নামল ৩০০-র নিচে

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৩১৯। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮১ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৮ জন।

Web Desk - ANB | Published : Feb 19, 2022 3:35 PM IST / Updated: Feb 19 2022, 09:18 PM IST

শুক্রবারের তুলনায় গত ২৪ ঘণ্টায় আরও কিছুটা কমল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ (Daily Corona Cases)। গতকাল সংক্রমিতের সংখ্যা ৩০০-র উপরে ছিল। কিন্তু, আজ তা ৩০০-র নিচে নেমে গিয়েছে। রাজ্যে ইতিমধ্যেই খুলে গিয়েছে প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্কুল (Primary And Upper Primary School)। আর এই পরিস্থিতিতে করোনার নিম্নমুখী সংক্রমণ স্বস্তি দিচ্ছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের। সংক্রমিতের সংখ্যার পাশাপাশি মৃতের সংখ্যাও গতকালের তুলনায় কিছুটা কম রয়েছে। 

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৩১৯। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (West Bengal Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮১ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় (Kolkata) নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৮ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ১৩ হাজার ৭৫। পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ০.৭৯ শতাংশ।

আরও পড়ুন- কোভিড কাটিয়ে সপ্তাহ শেষে লক্ষ্ণী ফেরার আশায় কলকাতার বার রেস্তোঁরার মালিকরা

দৈনিক মৃত্যু
দৈনিক সংক্রমিতের পাশাপাশি কমেছে মৃতের সংখ্যাও। গতকালের থেকে মৃতের সংখ্যা কিছুটা কম রয়েছে। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১৩ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৩৫৭ জন। রাজ্যে সুস্থতার হার আরও অনেকটাই বেড়ে গিয়েছে। শুক্রবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৮.৫৭ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় তা বেড়ে দাঁড়িয়েছে ৯৮.৬২ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৬ হাজার ৬৪৮।

আরও পড়ুন- ভারতের প্রতিটি মানুষই করোনা যোদ্ধা, বললেন বিশিষ্ট চিকিৎসক

উত্তরবঙ্গে সংক্রমিতের পরিমাণ
রাজ্যের নিরিখে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পংয়ে। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ জন। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ১৪, কোচবিহারে ৯, দার্জিলিংয়ে ৮, জলপাইগুড়িতে ১৪, উত্তর দিনাজপুরে ৪, দক্ষিণ দিনাজপুরে ৪ ও মালদহে ১৩।

সংক্রমিতের সংখ্যা সর্বাধিক কোন কোন জেলায়
রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায় (North 24 Parganas)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৪৬ জন। আক্রান্তের সংখ্যার নিরিখে তালিকায় ঠিক তারপরই রয়েছে কলকাতা (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৩৮ জন। তারপরই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ২০। এরপর রয়েছে নদিয়া। সেখানে আক্রান্ত হয়েছেন ১৭ জন। তারপর বীরভূম ও হুগলি। এই দুই জেলাতেই নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ জন।  

আরও পড়ুন- টিকা প্রস্তুতকারকদের আপত্তিকর শর্ত মানেনি ভারত, বললেন স্বাস্থ্যমন্ত্রী

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫টি জেলার বাসিন্দার। তার মধ্যে উত্তর দিনাজপুরে ১ জন, মালদহে ১ জন, উত্তর ২৪ পরগনায় ৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২ জন ও কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!