২৭০০ টাকার রেমডিসিভির ২৫ হাজারে বিক্রি, কলকাতা পুলিশের জালে ধৃত ৩

  •  ফের কালোবাজারির অভিযোগ শহর কলকাতায় 
  • শহরের একাধিক পরিবারকে  সর্বশান্ত করছিল ধৃতরা 
  •  ২৭০০ টাকার রেমডিসিভির ২৫ হাজার টাকায় বিক্রি
  •  বিক্রি করতে গিয়েই কলকাতা পুলিশের জালে ৩ জন 
     

Ritam Talukder | Published : May 13, 2021 12:38 PM IST / Updated: Aug 25 2021, 06:20 PM IST

 ফের কালোবাজারির অভিযোগ শহর কলকাতায়। ঘটনায় পুলিশের জালে ৩ জন। কোভিড পরিস্থিতিতে অসহয়তার সুযোগ নিয়ে চড়া দামে জরুরী ওষুধ সহ চিকিৎসার সরঞ্জাম বিক্রি করে শহরের একাধিক পরিবারকে  সর্বশান্ত করছিল ধৃতরা। কলকাতা পুলিশের গুণ্ডা দমন শাখা শেষ অবধি তাঁদের হাতেনাতে ধরে ফেলেছে।

 

 

আরও পড়ুন, ভিন রাজ্য থেকে কোভিড দেহ ভেসে আসতে পারে বাংলায়, নবান্নের নির্দেশে কড়া নজরদারি গঙ্গায় 

বুধবার রাতে এই তিনজনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের গুণ্ডা দমন শাখা। অভিযোগ ২৭০০ টাকার রেমডিসিভির ২৫ হাজার টাকায় বিক্রির পরিকল্পনা ছিল ধৃতদের। আর সেই পরিকল্পনা মাফিক বিক্রি করতে গিয়েই পুলিশের জালে ৩ জনই। পুলিশি সূত্রে জানা গিয়েছে, ওই তিন জনের নাম রাজকুমার রায়চৌধুরী, দেবব্রত সাহু এবং ইন্দ্রজিৎ সাহু। ধৃতদের কাছ থেক ১৩২ কার্টুন রেমডিসিভির উদ্ধার করা হয়েছে। তবে শুরু রেমডিসিভির নয় ওষুধের পাশপাশি কালোবাজারির অভিযোগ উঠেছে অক্সিজেন এবং অক্সিজেন সিলিন্ডারের যন্ত্রাংশ ফ্লো-মিটার নিয়েও। 

আরও পড়ুন, জ্বলেই চলেছে চুল্লির আগুন, কোভিডে একদিনের মৃত্যুতে শীর্ষে কলকাতা 

 

 

করোনা পরিস্থিতিতে ওষুধের কালোবাজারি রুখতে সব রাজ্যকেই কড়া ব্যবস্থা নিতে বলেছিল কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর, গত একমাসে শুধু মধ্যপ্রদেশের ইন্দোরে ১২০০ জাল রেমডিসিভির ওষুধ উদ্ধার হয়েছে। পুলিশি সূত্রে খবর, উদ্ধার হওয়া ওই ওষুধে নুন এবং গ্লুকোজ রয়েছে। 

Share this article
click me!