'মেলেনি সাড়া', মুর্শিদাবাদে অক্সিজেন প্লান্টের আর্জিতে অধীরের 'পত্রবাণ'-র নিশানায় মমতা

  • 'অক্সিজেন প্লান্ট করতে চেয়ে আগেও চিঠি দিয়েছিলাম 
  • 'আমার সাংসদ তহবিলে বরাদ্দ অর্থ দিয়েই প্লান্ট হোক'
  •  দ্রুত কাজ শুরু করার জন্য আপনার অনুমতি প্রয়োজন  
  • অধীরের 'পত্রবাণ'-এ চাঞ্চল্য জেলার উত্তর থেকে দক্ষিণে 

Asianet News Bangla | Published : Jun 3, 2021 2:57 AM IST / Updated: Jun 03 2021, 08:28 AM IST

মহামারী পরিস্থিতিতে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীরের 'পত্রবান' এর জোড়া  নিশানায়  মুখ্যমন্ত্রী ও জেলাশাসক।একদিকে যখন আলাপন বন্দ্যোপাধ্যায় ইস্যুতে কেন্দ্র-রাজ্য সঙ্ঘাত চরমে চলছে, তখন তারই মাঝে রাজ্যের মুখ্য মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মুর্শিদাবাদের জেলা শাসকের দায়িত্বে থাকা শরৎকুমার দ্বিবেদী উদ্দেশ্যে পত্রাঘাত করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। 

আরও পড়ুন, সরকারি স্কুলে এবার 'কোভিড কেয়ার ইউনিট', বৃহস্পতিবারই উদ্বোধন করছেন রাজ্যের ২ মন্ত্রী 

 

 
বুধবার এই ঘটনায় শোরগোল পড়ে যায় জেলার রাজনৈতিক মহলে।তৃতীয়বারের জন্য রাজ্যে ক্ষমতায় এসে কোভিড পরিস্থিতি সামাল দেওয়াই  প্রাথমিক কাজ বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমতো রাজ্য সরকারের আমলারা  মুখ্যমন্ত্রীর নির্দেশে  মহামারী মোকাবিলায় কোমর বেঁধে মাঠেও নেমে পড়েন। যদিও অভিযোগ, বঙ্গ ভোটে যে বিধানসভাগুলি শাসক দলের হাতছাড়া হয়েছে সেখানে, সরকার ‘দুয়ারে’ আসেনি। তারই মধ্যে অধীরের খাস তালুক মুর্শিদাবাদে বারংবার অক্সিজেন প্লান্ট তৈরি করতে চেয়ে চিঠি লিখেও মুখ্যমন্ত্রী ও জেলাশাসকের তরফে উত্তর না পাওয়ার অভিযোগ করেই  বহরমপুরের সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী জেলাশাসকে আবেদনের মাধ্যমে তুলোধোনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। 

আরও পড়ুন, Live Covid- কোভিডে একদিনে সংক্রমণ কমল কলকাতায়, প্রায় ৮ লক্ষ ভ্যাকসিন এসে পৌছাল রাজ্যে 

 

 


বিশেষ সূত্র মারফত জানা যায়,অধীর বাবু তার চিঠিতে জেলাশাসকের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রীকে পত্র বাণে আক্রমণ করে বলেন, 'করোনা মোকাবিলায় মুর্শিদাবাদে একটি অক্সিজেন প্লান্ট করতে চেয়ে এর আগেও মুখ্যমন্ত্রী ও জেলাশাসককে চিঠি দিয়েছিলাম।  সে কথা স্মরণ করিয়েই  ফের জেলাশাসক শরৎ কুমার দ্বিবেদীকে এই চিঠি । জেলাশাসক মহোদয়, করোনার দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলায় মুর্শিদাবাদে অক্সিজেন প্লান্ট করতে চেয়ে আগেও আপনাকে চিঠি লিখেছি। সে সঙ্গে মুখ্যমন্ত্রী কেও জানিয়েছি।আমার সাংসদ তহবিলে বরাদ্দ অর্থ দিয়েই এই প্লান্ট তৈরি করা হোক এমনটাই আবেদন করেছি। আমি জানি, সাংসদ তহবিলে বরাদ্দ অর্থ যৎসামান্য ও একটি অক্সিজেন প্লান্ট তৈরিতে যথেষ্ট নয়। সেক্ষেত্রে, দিল্লি থেকে এই খাতে বরাদ্দ অর্থ যাতে প্রাপ্ত হয় এবং দ্রুত কাজ শুরু করা যায়, সেজন্য আপনার অনুমতি প্রয়োজন। আমার আবেদনের ভিত্তিতে মুর্শিদাবাদে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলাপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-এর তরফে মুর্শিদাবাদ সদর হাসপাতালে একটি অক্সিজেন প্লান্ট বসানোর তোড়জোড় চলছে। কান্দি হাসপাতালেও যাতে আরেকটি অক্সিজেন প্লান্ট বসানো যায়, সেজন্য আপনার অনুমতি প্রয়োজন। দয়া করে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ করলে বাধিত হব ।'  অধীর চৌধুরীর এমন চিঠি আক্রমণের ফলে রীতিমতো জোর চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে জেলার উত্তর থেকে দক্ষিণ সর্বত্র। 

Share this article
click me!