Coronavirus Update : টেস্ট বাড়তেই বাড়ছে আক্রান্তের সংখ্যা, শেষ ২৪ ঘন্টায় কতটা সংক্রমণ বাড়ল বঙ্গে

গত ২৪ ঘণ্টায় বাংলায় গোটা রাজ্যে করোনা ভাইরাসের কবলে পড়েছেন  ২ হাজার ৭২৩ জন। মৃত্যু হয়েছে ৩৩ জনের।  এদিকে মঙ্গলবার রাজ্যে দৈনিক সুস্থতার হার ছিল ৯৭.৮৬ শতাংশ। 
 

Jaydeep Das | Published : Feb 2, 2022 5:30 PM IST

করোনা সংক্রমণের ক্ষেত্রে খানিক স্থিতাবস্থা চলছে গোটা রাজ্যজুড়েই। সহজ ভাবে দেখতে গেলে গতকালের থেকে এদিনের সংক্রমণের পারায় বিশেষ পরিবর্তন হয়নি। ২ ফেব্রুয়ারির করোনা বুলেটিন বলছে  গত ২৪ ঘণ্টায় বাংলায় গোটা রাজ্যে করোনা ভাইরাসের (Coronavirus infection in West Bengal) কবলে পড়েছেন  ২ হাজার ৭২৩ জন। মৃত্যু হয়েছে ৩৩ জনের।  এদিকে মঙ্গলবার রাজ্যে দৈনিক সুস্থতার হার ছিল ৯৭.৮৬ শতাংশ। বুধবার তা বেড়ে ৯৭.৮৭ শতাংশ হয়েছে বলে জানানো হয়েছে স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে (Health Department Bulletin)। 


এদিকে মঙ্গলবার রাজ্যে দৈনিক সুস্থতার সংখ্যা ছিল ৫,৫৪৮। বুধবার তা কমে হল ২,৯৫০। এদিকে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৫৯ হাজার ১০৪ টি।  অন্যদিকে এখনও পর্যন্ত গোটা রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ২৫৩। এদিকে বিশেষজ্ঞরা আগেই বলেছিলেন নমুনা পরীক্ষার সংখ্যা না-বাড়লে করোনা সংক্রমণ সঠিক পরিসংখ্যান জানা কার্যত অসম্ভব। এবার তাই যেন সত্যি হতে শুরু করেছে। মঙ্গলবার রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছিল ৪৯,৩০১। বুধবার সেটাই প্রায় ১০ হাজার বেড়ে হয়েছে ৫৯,১০৪। আর তাতেই  আক্রান্তের সংখ্যা একদিনে ৭০০ বেড়ে গিয়েছে। আর এখানেই সিঁদুরে মেঘ দেখতে শুরু করেছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। 


আরও পড়ুন-'ওটা ক্লারিকাল ওয়ার্ক', TMC-র সাংগঠবনিক নির্বাচন নিয়ে তীব্র কটাক্ষ শুভেন্দুর

আরও পড়ুন-আইন নয়, শাসকের রাজত্ব চলছে বাংলায়, মুখ্যমন্ত্রীকে পাল্টা নিশানা রাজ্যপালের


অন্যদিকে কলকাতায় মঙ্গলবার করোনা আক্রান্ত হয়েছিলেন ২৬৫ জন। শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩২৪ জন। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৬৯ জন। অন্যদিকে মঙ্গলবার মৃত্যু হয়েছিল ৬ জনের। সেখানে বুধবার মারা গিয়েছেন ৭। অন্যদিকে হাওড়া গতকাল আক্রান্ত হয়েছিলেন ৮৭ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯০ জন। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩৩ জন। মঙ্গলবার মৃত্যু হয়েছে ৪ জনের। সেখানে বুধবার মৃতের সংখ্যা খানিক কমে হয়েছে ২। হুগলিতে শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৯৫ জন। মৃত্যু হয়েছে ৪ জনের।
আরও পড়ুন- অসুস্থ অনুব্রত, ভর্তি এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে
 

Share this article
click me!