ফের সংক্রমণ বাড়ল রাজ্যে, বাঁকুড়ায় আক্রান্ত বেড়ে প্রায় ৫ গুণ, কোভিডে বলি ১০ জেলায়

রাজ্যে গত চব্বিশ ঘন্টায় ফের বাড়ল দৈনিক কোভিড সংক্রমণ। স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৪৬৭ জন এবং বাঁকুড়াতে বেড়েছে প্রায় ৫ গুণ সংক্রমণ বেড়েছে।

 

Web Desk - ANB | Published : Feb 17, 2022 7:09 PM IST / Updated: Feb 18 2022, 12:42 AM IST

রাজ্যে গত চব্বিশ ঘন্টায় ফের বাড়ল দৈনিক কোভিড সংক্রমণ। স্বাস্থ্য দফতরের বুলেটিনের ( WB COVID Bulletin) রিপোর্ট অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৪৬৭ জন। যেখানে গত ৪৮ ঘন্টা আগে রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছিল ৪৩৯ জন। সংখ্যাটা খুব কম হলেও তা ফের বড়েছে। একদিনে আক্রান্তের সংখ্যা  কলকাতাতেও  (Kolkata) বেড়েছে। তবে শীর্ষে উত্তর ২৪ পরগণা (North 24 Parganas) দ্বিতীয় স্থানে কলকাতা । তবে হাওড়া, হুগলি-সহ একাধিক জেলায় আক্রান্তের সংখ্যা বদল হয়েছে। বাঁকুড়াতে বেড়েছে প্রায় ৫ গুণ এবং পাশাপাশি উত্তরবঙ্গের দার্জিলিং এবং জলপাইগুড়িতেও সংক্রমণ বেড়েছে।

বৃহস্পতিবারের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ আগের থেকে বেড়েছে।রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন   ৪৩৯ জন ।  যার মধ্য়ে শুধু কলকাতাতেই একদিনে আক্রান্ত হয়েছেন ৬৩ জন। কলকাতার পাশাপাশি একই হারে দৈনিক সংক্রমণ বেড়েছে হাওড়া, হুগলিতেও।বাঁকুড়াতে বেড়েছে প্রায় ৫ গুণ এবং পাশাপাশি উত্তরবঙ্গের দার্জিলিং এবং জলপাইগুড়িতেও সংক্রমণ বেড়েছে।  যদিও দৈনিক সংক্রমণের ভিত্তিতে সবার উপরেই রয়েছে উত্তর ২৪ পরগণা।  উত্তর ২৪ পরগণায় গত চব্বিশ ঘন্টায় আক্রান্ত হয়েছে ৭৫জন।  রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  হাওড়াতে এই মুহূর্তে আক্রান্ত বেড়ে ১৭ জন,  হুগলিতে বেড়ে ২৩ জন,এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ১৬ জন।  বাঁকুড়ায় সংক্রমণ পাঁচগুন বেড়ে ২৯ জন।  তবে উত্তরবঙ্গে দার্জিলিং এবং জলপাইগুড়িতেও সংক্রমণ বেড়েছে। জলপাইগুড়িতে ২৬ জন এবং দার্জিলিংয়ে ২৭ জন গত চব্বিশ ঘন্টায় আক্রান্ত হয়েছেন। 

আরও পড়ুন, স্বামী টিকিট পেলেও পাননি স্ত্রী, পুরভোটে প্রার্থী পদ না পাওয়ায় বিবাহ বিচ্ছেদ দমদমে

স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  কোভিডে মৃত্যু সংখ্যা  গত চব্বিশ ঘন্টায় এবার ১০ জেলায় দাঁড়িয়েছে।  কোভিডে এবার মৃত্যু ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ মৃত্যু হয়েছে নদিয়া। মোট ৩ জন কোভিডের বলি হয়েছে নদিয়াতে। পাশাপাশি ২ জন করে প্রাণ হারিয়েছে কলকাতা-দক্ষিণ ২৪ পরগণা-হুগলিতে। ১ জন করে মৃত্যু হয়েছে জলপাইগুড়ি, মালদহ, পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর, হাওড়া এবং উত্তর ২৪ পরগণায়। তবে  দুই বর্ধমান, মুর্শিদাবাদ,  দক্ষিণ দিনাজপুর, ঝাড়গ্রামে, বাঁকুড়া,  আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর,  দার্জিলিং, বীরভূম, কোচবিহারে কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। উল্লেখ্য, কোভিড বর্ষে রাজ্যের মধ্য়ে সবচেয়ে বেশি এখনও অবধি মৃত্যু হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগণায়।  কলকাতায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫,৬২৬ জন। উত্তর ২৪ পরগণায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫ হাজার ৩১৩ জন অপরদিকে,  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮,৭৭৬ জন।   পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩৬৭ জন।  এই মুহূর্তে  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার, ৯৮.৫২ শতাংশ।  

Share this article
click me!