আজই বুকের এক্স-রে হবে বুদ্ধদেবের, 'শুকনো কাশি' হওয়ার চিন্তায় চিকিৎসকেরা

 

  • গত তিন দিন ধরে শুকনো কাশি হচ্ছে বুদ্ধদেবের 
  • তাই এদিন রবিবার তাঁর বুকের এক্স-রে করা হবে 
  •  মাঝে মধ্য়ে খোলা হচ্ছে তাঁর বাইপ্য়াপ সাপোর্টও 
  •  ঘন্টায় ৩ লিটার অক্সিজেন দেওয়া হচ্ছে বুদ্ধদেবেকে 

Asianet News Bangla | Published : May 30, 2021 7:09 AM IST


রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল। অক্সিজেন স্যাচুরেশন লেভেল ৯২ শতাংশ। হাসপাতাল সূত্রে খবর, গত তিন দিন ধরে শুকনো কাশি হচ্ছে বুদ্ধদেবের। তাই এদিন রবিবার তাঁর বুকের এক্স-রে হবে।

আরও পড়ুন, 'নির্বাচনে ব্যর্থতার দায় শীর্ষনেতৃত্বের', দলের বিরুদ্ধে বলতেই তন্ময়ের মুখ বন্ধ করল সিপিএম 

 

 


হাসাপাতাল সূত্রের খবর, আগের থেকে শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বুদ্ধদেবের। ইন্টারলুকিন-৬ পরীক্ষার রিপোর্টে সাইটোকাইন স্টর্মের ইঙ্গিত মিলতেই প্রয়োজনীয় চিকিৎসা শুরু করেছে মেডিক্যাল বোর্ড। দেওয়া হয়েছে রেমডেসিভির ইনজেকশন। ইতিমধ্য়েই পাঁচ দিনের কোর্স শেষ হয়েছে। আর তাই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের আগের থেকে শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। এরই সঙ্গে চলছে আরও দুটি স্টেরয়েড ইনজেকশন। এদিকে মাঝে মধ্য়ে খোলা হচ্ছে তাঁর বাইপ্য়াপ সাপোর্টও। প্রতি ঘন্টায় তিন লিটার করে অক্সিজেন দেওয়া হচ্ছে তাঁকে। অক্সিজেন স্যাচুরেশন লেভেল ৯২ শতাংশ। প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হওয়ার পর রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য প্রথম অবস্থায় হোম আইসোলেশনেই চিকিৎসাধীন ছিলেন। কিন্তু মঙ্গলবার আচমকাই শারীরিক অবস্থা খারাপ হয়। শরীরের অক্সিজেন লেভেল চলে যায় ৮০-র নীচে। মুহূর্তেই তাঁকে  কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। 

 

আরও পড়ুন, কোভিডে থামেনি মৃত্যু, ১৪৪ হেলথ সেন্টারে টিকা, ৩ ঘন্টায় ৫০ হাজার ভ্যাকসিন বুকিং কলকাতায়  

 

 

হাসপাতাল সূত্রে খবর, রবিবার বুকের এক্সরে করা হবে বুদ্ধদেবের। এই মুহূর্তে তাঁর চেতনা রয়েছে বুদ্ধদেবের। কথাও বলছেন, খাবারও খেয়েছেন তিনি।  অপরদিকে, বুদ্ধদেব ভট্টাচার্য হাসপাতালে ভর্তি হওয়ার পরেই প্যানিক অ্য়াটাক হয় তাঁর স্ত্রী মীরার। কোভিড মুক্ত হয়েও বাড়ি ফেরার পর ফের হাসপাতালে ভর্তি করতে হয়েছে থাঁকে। এই মুহূর্তে মীরা ভট্টাচার্যের শারীরিক অবস্থা স্থিতিশীল।


 

Share this article
click me!