Coronavirus: কিছুটা কমল রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, কলকাতায় আক্রান্ত ২১৬

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮৭৫। গত ২৪ ঘণ্টায় তা খানিকটা কমে গিয়েছে। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৮২ জন।

Asianet News Bangla | Published : Nov 16, 2021 12:34 AM IST / Updated: Nov 16 2021, 06:16 AM IST

ভাইফোঁটার পর থেকেই রাজ্যে দৈনিক করোনা (Daily Corona Cases) আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী রয়েছে। কয়েকদিন ধরেই দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে ৮০০-র উপরেই ছিল। তবে গত ২৪ ঘণ্টায় তা কিছুটা কমে ৮০০-র নিচে নেমে গিয়েছে। তার মধ্যেও সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), দক্ষিণ ২৪ পরগনা,  হুগলি (Hooghly) ও হাওড়া (Howrah)।

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮৭৫। গত ২৪ ঘণ্টায় তা খানিকটা কমে গিয়েছে। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৮২ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৬ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৪ হাজার ৯৭৫।

আরও পড়ুন- পরিষেবা ব্যাহত হলে কড়া পদক্ষেপ, আরজি করে আন্দোলনকারীদের উদ্দেশে হাইকোর্ট

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯২ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৮ হাজার ৪৭।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। তারপরই রয়েছে পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ ও উত্তর দিনাজপুর। এই জেলাগুলিতে আক্রান্তের সংখ্যা ২ জন করে। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে দক্ষিণ দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ২৯, আলিপুরদুয়ারে ২, কালিম্পংয়ে ৩, মালদহে ৯, কোচবিহারে ১১, জলপাইগুড়িতে ১১ ও দার্জিলিংয়ে ৩২।

আরও পড়ুন- আম বাগানের আড়ালে মাদক চক্রের সন্ধান,রুদ্ধশ্বাস অভিযানে গ্রেফতার ৩ পাচারকারী

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২১৬ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ১২৩ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে একদিনে আক্রান্ত ৭৭ জন। এরপর রয়েছে হুগলি। সেখানে আক্রান্তের সংখ্যা ৬৭। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্ত ৬৫ জন।

আরও পড়ুন- Terrorist Killed: অরুণাচলে অসম রাইফেলসের কঠোর অভিযান, নিহত তিন জঙ্গি

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। ২৪ ঘণ্টায়  পুরুলিয়ায় আক্রান্ত হয়েছেন মাত্র ১ জন। আর পূর্ব মেদিনীপুর ও মুর্শিদাবাদে আক্রান্তের সংখ্যা ২। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫টি জেলার বাসিন্দার। তার মধ্যে নদিয়ায় ১ জন, পশ্চিম বর্ধমানে ১ জন, উত্তর ২৪ পরগনায় ১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১ জন ও কলকাতায় ১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনেরও মৃত্যু হয়নি বাকি জেলাগুলিতে। তবে পুজোর পর থেকেই কলকাতাকে নিয়ে সবথেকে বেশি উদ্বেগ বাড়ছে। সেই কারণে সংক্রমণের উপর রাশ টানতে কড়া পদক্ষেপ করছে প্রশাসন। 

Share this article
click me!