বিধানসভা নির্বাচনের 'হটসিট' নন্দীগ্রামেও করোনা ভ্যাকসিন অমিল, নোটিশ দিল গ্রামীণ হাসপাতাল

 

  • নন্দীগ্রামে করোনাভাইরাসের ভ্যাকসিন অমিল 
  • নোটিশ ঝোলাল গ্রামীণ হাসপাতাল
  • বন্ধ রাখা হচ্ছে টিকাদান 
  • আক্রান্তের সংখ্যা বাড়ছে মেদিনীপুরে 

Asianet News Bangla | Published : Apr 27, 2021 12:42 PM IST


রাজ্য বিধানসভা নির্বাচনের হটসিট হিসেবেই পরিচিতি পেয়েছে নন্দীগ্রাম। এই কেন্দ্র থেকেই লড়াই করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রধান প্রতিপক্ষ তাঁরই এক সময়ের সহযোগী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী। রাজ্যে ভোট এখনও শেষ হয়নি। তারই আগে  নজরকাড়া এই কেন্দ্রেই সামনে এল করোনা ভ্যাকসিনের চূড়ান্ত হাহাকার। মঙ্গলবার সকালে নন্দীগ্রামের ২নম্বর ব্লকের রেয়াপাড়া গ্রামীণ হাসপাতাল ভ্যাকসিন নেই বলেও নোটিশ ঝুলিয়ে দিল। 

গ্রামীণ হাসপাতালের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, নন্দীগ্রামে আপাতত করোনা ভ্যাকসিনেশানের কাজ বন্ধ রাখার নোটিশ ঝোলানো হল । ভ্যাকশিন সাপ্লাই না থাকার জন্য মঙ্গলবার (২৭/০৩/২০২১) তারিখ থেকে নন্দীগ্রাম ২নং ব্লকের রেয়াপাড়া গ্রামীণ হাসপাতালে  ভ্যাকশিনেশান দেওয়া আপাতত  বন্ধ রাখা হয়। দিনদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রাজ্য স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী গতকালের বুলেটিনে বলা হয়েছে পূর্ব মেদিনীপুরে একদিনে ২৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। পাশাপাশি হাসপাতাল গুলোতে ভ্যকসিনেশান নেওয়ার জন্য ভিড় করছে সাধারণ মানুষ। ভ্যাকশিন সাপ্লাই না থাকার জন্য আজ থেকেই ভ্যাকশিন না দেওয়ার নোটিশ টাঙায় রেয়াপাড়া গ্রামীণ হাসপাতাল।

এদিনও সকাল থেকে বহু মানুষই করোনাভাইরাসের ভ্যাকসিন নেওয়ার জন্য ভিড় জমিয়েছিলেন হাসপাতালে। তাঁদের কার্যত খালি হাতেই ফিরে যেতে হয়। এখনও পর্যন্ত দেশে স্বাস্থ্য কর্মী ও ফ্রন্ট লাইন করোনা যোদ্ধাদের পাশাপাশি ৬০ বছরের উর্ধ্বদের সঙ্গে দীর্ঘ রোগে ভোটা ৪৫ উর্ধ্বদের টিকা দেওয়া হচ্ছে। আগামী ১ মে থেকে ১৮ উর্ধ্বদের টিকাকরণ শুরু হবে বলেও কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানান হয়েছে। কিন্তু ভ্যাকসিনকেন্দ্রগুলিতে সম্পূর্ণ অন্যছবি। করোনার দ্বিতীয় তরঙ্গে শুরু হওয়ার পর আক্রান্তের সংখ্যা যত বাড়ছে ততই বাড়ছে ভ্যাকসিন নেওয়ার ভিড়। কিন্তু ভ্যাকসিন অমিল হওয়ায় প্রায় অধিকাংশ জায়গায় তৈরি হচ্ছে বিশৃঙ্খলা। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানান হয়েছে ঠিক করে সংরক্ষণ না করায় ৪৪ লক্ষেরও বেশি ভ্যাকসিনের ডোজ ইতিমধ্যেই নষ্ট হয়েছে । 

Share this article
click me!