কোভিড নেগেটিভ বা ভ্য়াকসিন সার্টিফিকেট দেখালেই খুলবে দীঘার দরজা, নির্দেশ জেলা প্রশাসনের


কোভিড নেগেটিভ রিপোর্ট দেখালেই খুলবে দীঘার দরজা। কোভিড নেগেটিভ রিপোর্ট বা ডবল ভ্য়াকসিনেসন সার্টিফিকেট ছাড়া এবার থেকে দীঘা সহ একাধিক সমুদ্র সৈকতের পর্যটনক্ষেত্র গুলিতে মিলবে না থাকার জায়গা।
 

Asianet News Bangla | Published : Jul 12, 2021 11:50 AM IST / Updated: Jul 12 2021, 06:01 PM IST


কোভিড নেগেটিভ রিপোর্ট দেখালেই খুলবে দীঘার দরজা। কোভিড নেগেটিভ রিপোর্ট বা ডবল ভ্য়াকসিনেসন সার্টিফিকেট ছাড়া এবার থেকে দীঘা সহ একাধিক সমুদ্র সৈকতের পর্যটনক্ষেত্র গুলিতে মিলবে না থাকার জায়গা।

আরও পড়ুন, ঘরে বসেই পান এবার পুরীর ভোগ, সৌজন্যে রাজ্য পঞ্চায়েত দফতর, দেখুন ছবিতে-ছবিতে

 

 

সোমবার জেলা প্রশাসনের তরফ থেকে  থেকে  নির্দেশিকা জারি করা হয়েছে যে, এবার থেকে দীঘা, মন্দারমনি, তাজপুর, শংকরপুর পর্যটনক্ষেত্র গুলিতে থাকতে গেলে, দেখাতে হবে কোভিড নেগেটিভ রিপোর্ট বা ডবল ভাকসিনেসন সার্টিফিকেট। নইলে কোনও পর্যটককে হোটেল-লজ-কটেজে দেওয়া হবে না। সেই সঙ্গে মেনে চলতে হবে রাজ্য সরকার এর কোভিড বিধি। প্রসঙ্গত, ধীরে ধীরে স্বাভাবিক এর দিকে পরিস্থিতি এগোনোর সঙ্গে সঙ্গেই ও হোটেল খোলার নির্দেশ এর পরেই প্রত্যেকদিন  পর্যটকদের ঢল নেমেছে দিঘায়। গতকাল কলকাতার থেকে পূর্ব মেদিনীপুর জেলায় আক্রান্তের সংখ্য বেশি দাঁড়ায়। তাই করোনা মোকাবিলায় এবার পূর্ব মেদিনীপুর জেলার অন্যতম পর্যটন কেন্দ্র গুলির ক্ষেত্রে এই নিয়ম লাগু করলো জেলা প্রশাসন।

আরও পড়ুন, ৩৫০ বছরের শতাব্দী প্রাচীন রথ যাত্রা বন্ধ মুর্শিদাবাদে, নিয়ম মেনে পুজো রাজবাড়িতে

 

 

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে দৈনিক কোভিড সংক্রমণ আগের থেকে কমেছে। একদিনে রাজ্যের ১৬ টি জেলায় কোনও মৃত্যু হয়নি। কিন্তু একদিনের সংক্রমণে চিন্তা বাড়াচ্ছে যে জেলাগুলি- তারমধ্য়ে মেদিনীপুরও রয়েছে । রবিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন,  ৯২৪ জন। এর মধ্যে পূর্ব মেদিনীপুরেই আক্রান্ত হয়েছে ৮৭ জন । যেখানে মোট আক্রান্তের সংখ্য ৫৯ হাজার ৩২৬ জন। পাশাপাশি পশ্চিম মেদিনীপুরে মোট আক্রান্ত ৪৯ হাজার ৮১৭ জন। সুতরাং এহেন পরিস্থিতিতে আর  ঝুঁকি নিতে চায় না রাজ্য সরকার। 

 

আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!