দীর্ঘ দিন ধরে চলছিল নকল করোনা পরীক্ষা, অবশেষে পর্দা ফাঁস

  • দেশে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে
  • দেশে এখন ভয়াবহ পরিস্থিতি
  • এই ভয়াবহ পরিস্থিতির মাঝেই চলছে নকল করোনা পরীক্ষা
  • তারই পর্দা ফাঁস হল এবার 
     

Poulomi Nath | Published : May 22, 2021 11:38 AM IST / Updated: May 22 2021, 05:16 PM IST

ক্রমশ ভয়াবহ আকার নিচ্ছে করোনা। প্রতিদিন হাজার হাজার মানুষ করোনা আক্রান্ত হচ্ছে। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুও হচ্ছে বহু মানুষের। শ্মশানে নিভছে যেন চিতার আগুন। এই ভয়াবহ পরিস্থিতিতে করোনা নিয়ে একের পর এক ঘটনা সামনে উঠে আসছে। কখনও করোনা রিপোর্ট জাল হচ্ছে। কখনও আবার নকল রেমডিসিভির তৈরির খবর প্রকাশ্যে আসছে। এই রকম পরিস্থিতিতে আরও একবার এমনই ঘটনা। এবার চন্দনগরের নকল করোনা পরীক্ষার পর্দা ফাঁস। 

"

দীর্ঘদিন ধরে চন্দননগরে চলছিল এই নকল করোনা পরীক্ষা। দু'জন মিলে এই ব়্যাকেট চালাচ্ছিলেন বলে জানাগিয়েছে। এই দলে ছিলেন অর্ঘ চট্টোপাধ্যায় নামে এক ব্যক্তি। হাওড়া পৌরসভার স্বাস্থ্য বিভাগে কনট্রাক্টচ্যুয়াল হিসাবে কাজ করতেন তিনি। এছাড়াও এই দলে ছিলেন প্রসেজিৎ চক্রবর্তী নামে আরও এক ব্যক্তি। তারাই নকল করোনা পরীক্ষা করছিলেন বলে অভিযোগ। বৃহস্পতিবার একটি অভিযোগের ভিত্তিতে তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। প্রসঙ্গত, এই ব়্যাকেটটি দীর্ঘদিন ধরেই চলছিল বলে জানা গিয়েছে। করোনা পরীক্ষার জন্য এরা বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করতেন। ফেসবুকের মাধ্যমে এরা জানান তারা করোনা পরীক্ষা করেন। বাড়িতে গিয়ে তাঁরা করোনা পরীক্ষা করতো ১৭০০ টাকা নিতেন। করোনা পরীক্ষার পরে তারা করোনা পরীক্ষার ফলও দিত। 

আরও পড়ুন- কোভিড-সম্পর্কিত সংবাদ কি আপনাকে উদ্বিগ্ন করে তুলছে, কীভাবে নিজেকে শান্ত রাখবেন, জেনে নিন

আরও পড়ুন- 'আমরা অভিভূত', কোভিডে আনাজ-ওষুধের ডাক পড়লেই হাজির চাটার্ড অ্যাকাউন্টেন্ট-ইঞ্জিনিয়ার

এই দলটির সন্ধান পাওয়ার পরেই বাড়িতে গিয়ে তদন্ত করে একাধিক করোনার জিনিস পাওয়া যায়। পিপিই কিট থেকে শুরু করে করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা পরীক্ষার কিট, কোভিশিল্ড ভ্যাকসিনের পাত্র, ব়্যাপিড করোনা পরীক্ষার কিট। 

Share this article
click me!