অভিনব ভাবনায় কী 'উৎসর্গ' করতে প্রস্তুতি নিচ্ছে লালাবাগান নবাঙ্কুর সার্বজনীন দুর্গোৎসব, দেখতে হলে আসতে হবে

এবারের পুজোয় কোনও ফাঁক রাখতে চাইছেন না লালাবাগান নবাঙ্কুর। এই বছর তাদের পুজোর প্যান্ডেল তৈরির মূল উপাদান হল বাঁশের চটা। এই বছর এই পুজো কমিটি ৬৩তম পুজো বার্ষিকী। সেই উপলক্ষ্যে তারা একেবারে অন্য থিমের সাজেই পুজোর প্রস্তুতি নিচ্ছে। 

deblina dey | Published : Sep 12, 2022 11:00 AM IST

আমাদের চারপাশে দৈনন্দিন জীবনে চলতে গিয়ে আমরা দেখা পাই এমন অনেক মানুষের যারা  নিজেদের একাই একশো ভেবে থাকেন। অফিসের সহকর্মী থেকে শুরু করে স্কুল-কলেজের বন্ধুবান্ধবদের মধ্যে আমরা প্রায়সই দেখা পাই এমন ব্যক্তিত্বের যারা কিনা নিজেদের থেকে কোনও কিছুই অন্যদের দিতে বা উৎসর্গ করতে চান না-এই ভাবনা থেকেই লালাবাগান নবাঙ্কুর সার্বজনীন দুর্গোৎসবের পুজো উদ্যোক্তারা এই বছরের পুজোর ভাবনা রেখেছেন 'উৎসর্গ।'


তবে এই লালাবাগান নবাঙ্কুর সার্বজনীন দুর্গোৎসবের পুজো কমিটি কি হিসেবে থিম 'উৎসর্গ।'কল্পনা করেছেন সেই বিষয়ে এখনও তারা কোনও কিছুই খোলসা করেননি। আর এই বিষয়ে জানতে হলে আপনাকে যেতে হবে লালাবাগান নবাঙ্কুর সার্বজনীনের পুজো দেখতে। এই থিমের সৃজনে রয়েছেন শিল্পী প্রশান্ত পাল। মন্ডপের আলোক সজ্জায় থাকবেন বাপ্পা লাহা ও থিমের সঙ্গে তাল মিলিয়ে আবহ সঙ্গীতে থাকবেন সায়ন্তন গোস্বামী। 


এবারের পুজোয় কোনও ফাঁক রাখতে চাইছেন না লালাবাগান নবাঙ্কুর। এই বছর তাদের পুজোর প্যান্ডেল তৈরির মূল উপাদান হল বাঁশের চটা। এই বছর এই পুজো কমিটি ৬৩তম পুজো বার্ষিকী। সেই উপলক্ষ্যে তারা একেবারে অন্য থিমের সাজেই পুজোর প্রস্তুতি নিচ্ছে। দুর্গা পুজো ছাড়াও এলাকায় ছোটদের খেলা ও তাঁদের শরীর চর্চারও ব্যবস্থা করেছে এই পুজো কমিটি। এছাড়া সারা বছর জুড়ে মানব কল্যানমূলক কাজ যেমন রক্তদান বস্ত্রদান এই কাজের সঙ্গেও যুক্ত থাকে। অভিনব এই ভাবনায় তৈরি মণ্ডপ এবং প্রতিমাকে নিজের চোখে দেখতে হলে দেরি করবেন না, যত তাড়াতাড়ি সম্ভব চলে আসবেন লালাবাগান নবাঙ্কুর সার্বজনীন দুর্গোৎসব পুজো কমিটির এই পুজোয়।

Read more Articles on
Share this article
click me!