রেহা চক্রবর্তী কি আবারও সমস্যায় পড়লেন? ৫০০ কোটি টাকার জালিয়াতির অভিযে তলব

HIBOX মোবাইল অ্যাপ জালিয়াতিতে বিনিয়োগকারীদের উচ্চ দৈনিক মুনাফার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। ৫০০টিরও বেশি অভিযোগ এবং বেশ কয়েকজন সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব এবং ইউটিউবার অ্যাপটিকে সমর্থন করেছেন বলে জানা গেছে।

Saborni Mitra | Published : Oct 6, 2024 10:03 AM IST

HIBOX মোবাইল অ্যাপ্লিকেশনটিতে জালিয়াতি করা হয়েছে, যা বিনিয়োগকারীদের দৈনিক মুনাফার প্রতিশ্রুতি দিয়েছিল। ৫০০ টিরও বেশি অভিযোগ পাওয়া গেছে এবং বেশ কয়েকজন সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব এবং ইউটিউবার তাদের প্ল্যাটফর্মগুলিতে সফ্টওয়্যারটি প্রচার করেছেন বলে জানা গেছে। দিল্লি পুলিশের স্পেশাল সেলের ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশনস (আইএফএসও) ইউনিট বুধবার (৯ অক্টোবর) অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে HIBOX অ্যাপ জালিয়াতির অভিযোগের তদন্তে যোগদানের জন্য ডেকেছে।

তদন্তে়র জন্য  বৃহস্পতিবার (৩ অক্টোবর) তলব জারি করা হয়েছিল। HIBOX মোবাইল অ্যাপ্লিকেশনটিতে জালিয়াতি করা হয়েছে, যা বিনিয়োগকারীদের অ extravagant দৈনিক মুনাফার প্রতিশ্রুতি দিয়েছিল। ৫০০ টিরও বেশি অভিযোগ এসেছে এবং বেশ কয়েকজন সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব এবং ইউটিউবার তাদের প্ল্যাটফর্মগুলিতে সফ্টওয়্যারটি প্রচার করেছেন বলে জানা গেছে।

Latest Videos

 

"HIBOX অ্যাপটি একটি   পরিকল্পিত কেলেঙ্কারি।   হেমন্ত তিওয়ারি, ডেপুটি কমিশনার অফ পুলিশ (আইএফএসও স্পেশাল সেল) বলেছেন। এই মামলায়, কর্তৃপক্ষ সিভারামকে আটক করেছে, যিনি এই আঁটঘাটের সন্দেহভাজন মাস্টারমাইন্ড। তারা তার সঙ্গে সম্পর্কিত চারটি পৃথক ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১৮ কোটি টাকাও জব্দ করেছে।

দিল্লি পুলিশ ইউটিউবার এলভিস যাদব এবং কৌতুক অভিনেত্রী ভারতী সিংকে ডাকার মাত্র একদিন পরে রিয়ার আটক করা হয়েছে। জালিয়াতির কেলেঙ্কারিতে অ্যাপ্লিকেশনটি সম্পর্কিত ৫০০ কোটি টাকার জালিয়াতি জড়িত।

HIBOX, যা ২০২৪ সালের ফেব্রুয়ারিতে চালু হয়েছিল, ফেব্রুয়ারী এবং জুনের মধ্যে বিনিয়োগকারীদের জন্য ১ থেকে ৫% এর উল্লেখযোগ্য মুনাফার প্রতিশ্রুতি দিয়েছিল। প্রতিবেদন অনুসারে, ৩০,০০০ ব্যক্তি HIBOX-এ বিনিয়োগ করেছেন। যাইহোক, প্রযুক্তিগত, আইনি এবং জিএসটি বাধার কারণে জুলাই থেকে কোনও অর্থ প্রদান করা হয়নি।

 

১৬ আগস্ট, ২৯ জনের কাছ থেকে অ্যাপ্লিকেশনটি সম্পর্কে অভিযোগ পাওয়ার পরে পুলিশ তদন্ত শুরু করে। ২০ আগস্ট, ভারতীয় ন্যায় সংহিতার বেশ কয়েকটি ধারা এবং তথ্য প্রযুক্তি আইনের বিধানের অধীনে একটি এফআইআর দায়ের করা হয়েছিল। সাইবার উত্তর-পূর্ব জেলা, বাইরের জেলা, শাহাদারা এবং এনসিআরপি পোর্টাল থেকে অনেক অভিযোগ পাওয়া গেছে। 

Share this article
click me!

Latest Videos

থমথমে Kultali! জনরোষ রুখতে সকাল থেকেই পুলিশের টহল গোটা এলাকায় | Kultali News Today
'কাজে ফিরছি, তবে খাবার খাব না' স্বচ্ছতা বজায় রেখে অনশনে বসলেন জুনিয়র ডাক্তাররা Kolkata Doctor News
জয়নগর থেকে আর জি কর, রাজ্য সরকারের ভুমিকা নিয়ে প্রশ্ন তুললেন চিকিৎসক Subarna Goswami
বিরাট চাপে মমতা! এবার 'জাস্টিস ফর মহিষমারি'! স্লোগানে কাঁপছে জয়নগর | Joynagar | Jaynagar News |
'কেন নেননি FIR ?' জয়নগরের কুলতলি গিয়ে পুলিশকে প্রশ্ন অগ্নিমিত্রার | Agnimitra Paul | Kultali News