এলআইসি-তে বিনিয়োগ করেছেন, এক ফোনেই হারাতে পারেন সমস্ত টাকা

দেশের বিশ্বাসযোগ্য বিমা সংস্থা বলতেই সবার আগে মাথায় আসে এলআইসি-র নাম।  একবার টাকা ইনভেস্ট করলেই সারাজীবন গ্রাহকেরা পেয়ে যাবেন বিশেষ সুবিধা। এটা ভেবেই সারা জীবনের সঞ্চয় এলআইসিতে রেখে  নিশ্চিন্ত হন মধ্যবিত্ত। কিন্তু বর্তমানে এই ধারণা বদলে গিয়েছে। সামান্য একটা ভুলে খোয়াতে পারেন সারাজীবনের সঞ্চয়ের টাকা। তবে গ্রাহকরা যদি সতর্ক হন, তাহলে কিছুটা হলেও এই বিপদ এড়ানো সম্ভব হবে। নিজের সঞ্চয়ের টাকা ঠিকমতো রাখতে গেলে কী করতে হবে, জেনে নিন বিশদে।

Riya Das | Published : Sep 10, 2020 9:00 AM IST

110
এলআইসি-তে বিনিয়োগ করেছেন, এক ফোনেই হারাতে পারেন সমস্ত টাকা

এলআইসিতে বিনিয়োগ কম বেশী সকলেই করে থাকেন ন।  সারা জীবনের সঞ্চয় এলআইসিতে রেখে বেশ নিশ্চিন্ত হন মধ্যবিত্ত। কিন্তু আপনার একটা ভুলে হারাতে পারেন সমস্ত জমানো টাকা। কথাটা শুনে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। হ্যাকারদের হাতে পড়েই খোয়াতে পারেন সমস্ত সঞ্চয়। 

210

হ্যাকারদের খপ্পরে পড়ার আগেই সাবধান হোন। এলআইসির পক্ষ থেকে জানানো হয়েছে  নিজের কষ্টের টাকা নিরাপদ রাখার  দায়িত্ব পালন করবে সাবধানতা। গ্রাহকরা নিজেরা সতর্ক হলেই এই ধরণের  বিপদ এড়ানো সম্ভব।

310

এলআইসি-র পক্ষ থেকে জানানো হয়েছে, এলআইসি আধিকারিক, এজেন্ট, আইআরডিএআই আধিকারিক বা অফিসার বলে নিজেকে পরিচয় দিয়ে যদি কোনও ফোন আসে, তাতে কখনওই উত্তর দেবেন না। 

410


বিশেষ করে এই ধরণের ফেক ফোন কলে প্রচুর টাকার লোভ দেখিয়ে পলিসি করানোর জন্য গ্রাহকদের উৎসাহিত করা হয়। আর গ্রাহকরাও সেই ফাঁদে পা দিয়ে নিজেদের ব্যক্তিগত তথ্য ফাঁস করে দেন। ব্যস  মুহূর্তের মধ্যেই সমস্ত টাকা চলে যায় হ্যাকারদের হাতে।

510

ভুয়ো ফোন কলেই গ্রাহকদের পূর্ববর্তী এলআইসি পলিসিগুলি সম্পর্কেও অনেক সমস্ত তথ্য হাতিয়ে নেন। গ্রাহকরা এলআইসি-র নম্বর ও  বিস্তারিত তথ্য একবার  দিয়ে দিলেই সারা জীবনের সঞ্চয় হারাতে পারেন গ্রাহকরা । 

610

সম্প্রতি এলআইসি বেশ কিছু নয়া নিয়ম জারি করেছে। গ্রাহকদের সাবধান করে তাদের কী কী করণীয় তা জানিয়েছে এই সংস্থা।

710


গ্রাহকেরা সবার আগে নিজেদের পলিসির তথ্য যাচাই করে নিন। ওয়েবসাইটের মাধ্যমে নিজেরাই তা যাচাই করতে পারবেন। প্রয়োজনে কাছাকাছি কোনও এলআইসি অফিসে গিয়ে তথ্য যাচাই করে নিতে পারেন।

810


এরকম কোনও ফোন কল পেলে সঙ্গে সঙ্গেই ফোন নম্বরটি নিয়ে  নিকটবর্তী পুলিশ স্টেশনে অভিযোগ জানান ও ফোনের বিস্তারিত বিবরণ দিন ।

910


ফোনের বৈধতা না জেনে নিজের ব্যক্তিগত তথ্য কখনওই কাউকে দেবেন না। কখনওই খুব বেশি লোভনীয় ছাড়ের দিকে পা বাড়াবেন না। এতে আপনারই বিপদ বাড়বে।

1010

ফোনের অপর প্রান্তে থাকা ব্যক্তি আপনার পলিসির বিস্তারিত জানিয়ে সেটিকে তুলে নেওয়ার কথা বলে বা আকর্ষণীয় ছাড় দিতে চায়, তখনই সেটিকে ভুয়ো ফোন বলেই ধরে নিতে হবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos