সুখবর, কোভিডে মৃত্যু শূণ্য উত্তর ২৪ পরগণা, সংক্রমণ কমল কলকাতায়

রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ ৬০০ এর নীচে নেমেছে । সংক্রমণ কলকাতা সহ সব জেলায় কমলেও চিন্তা বাড়িয়ে এখনও শীর্ষে সেই উত্তর ২৪ পরগণা। মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে হয়েছেন, ৫৪৭ এবং মৃত্যু  হয়েছে ৬ জনের। চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড চিত্র।
 
 

Asianet News Bangla | Published : Aug 18, 2021 3:59 AM IST

110
সুখবর, কোভিডে মৃত্যু শূণ্য উত্তর ২৪ পরগণা, সংক্রমণ কমল কলকাতায়


 কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট আগের থেকে কমেছে রাজ্যে।  মৃত্যুর সংখ্যাও আগের থেকে কমেছে। কোভিডে এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৫ জেলায়। 

210

মৃত্যুর লিস্টে সেই ৫ জেলার লিস্টে এই প্রথম মৃত্যু শূন্য হয়েছে উত্তর ২৪ পরগণা। যদিও মৃত্য়ুর অভিশাপ মুক্ত এখনও হতে পারেনি  কলকাতা, হাওড়া, দুই মেদিনীপুর,   দার্জিলিং । 
 

310

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৬  জন। তবে এবার জলপাইগুড়ি, বাঁকুড়া, হুগলি জেলাও মৃত্যু শূন্য হয়েছে।

410

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতা, হাওড়া, দুই মেদিনীপুর, দার্জিলিং জেলায়  ১ প্রাণ হারিয়েছেন। শহরে ভ্য়াকসিনের সংখ্য়া যত বাড়বে, ততোই আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

510

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা  কমে ৩২ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১১,৬০১ জন এবং  মোট মৃতের সংখ্যা ৪৯৯০ জন। 
 

610

 এবারও  রাজ্যের সব জেলার থেকে এবারেও সংক্রমণ নিয়ে ফের শীর্ষে উত্তর ২৪ পরগণা। তবে একদিনে আক্রান্তের সংখ্যা ১০০ এর নীচে নেমেছে।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ৭৭ জন। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৬৪ জন। 


 

710


মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,   একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ৫৪৭ জন । যা আগের থেকে অনেকটাই কমেছে।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ৯,৭৩৬ জন।

810

তবে এই মুহূর্তে কোভিড জয়ীর সংখ্যা বেড়েছে। নিঃশ্বাস নিচ্ছে হাসপাতাল গুলি।  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৩৭ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫, ১১,৫৫৮  জন। 

910


মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী ১৮ জানুয়ারী সুস্থতার হার পেরিয়ে ৯৭ শতাংশ হয়েছিল। তারপর  দ্বিতীয় তরঙ্গে  ফের পতন হয়  মার্চের পর থেকে।

1010

তবে এরপর অভিশপ্ত প্রায় ৭ মাস পেরিয়ে গিয়েছে।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে সুস্থতার হার একদিনে এখনও ৯৮.১৮ শতাংশ। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos