খাওয়ার আগে না পরে, কোন সময় হাঁটা শরীরের জন্য উপকারী, কী বলছেন বিশেষজ্ঞরা

দেহের বাড়তি ওজন নিয়ে চিন্তা ক্রমশ বাড়ছে। ডায়েট আর ওয়ার্ক আউট করেও যেন ওজন কমছে না। বিভিন্ন টোটকার কাছে হার মেনে গেছেন। তবে যারা জিমে যেতে পারেন না বা  হেভি ওয়ার্কআউট যাদের পক্ষে করা সম্ভব নয়, ওজন কমানোর জন্য জোর পায়ে হাঁটা তাদের জন্য অত্যন্ত উপকারী। হাঁটা শরীরের জন্য এতটাই উপকারী যে দিনের যে কোনও সময়ই হাঁটা শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য ভাল। তবে কোন সময়টাই হাঁটা শরীরের জন্য উপকারী, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।

Riya Das | Published : Apr 13, 2021 8:44 AM IST

19
খাওয়ার আগে না পরে, কোন সময় হাঁটা শরীরের জন্য উপকারী, কী বলছেন বিশেষজ্ঞরা

যারা জিমে যেতে পারেন না বা  হেভি ওয়ার্কআউট যাদের পক্ষে করা সম্ভব নয়, ওজন কমানোর জন্য জোর পায়ে হাঁটা তাদের জন্য অত্যন্ত উপকারী।

29

তবে হাঁটলেই হল না, হাঁটার কিছু নিয়মকানুন রয়েছে। নতুন সমীক্ষায় দেখা গেছে,  খাওয়ার পরে হাঁটলে অনেক বেশি উপকার পাওয়া যায়। 

39

অনেকের মনেই প্রশ্ন , তবে দিনের যে কোনও সময়ই কি হাঁটা যায়? কোন সময়ে হাঁটলে সবচেয়ে বেশি উপকার পাওয়া যায়? দিনে ঠিক কতক্ষণ হাঁটা শরীরের জন্য উপকারী।

49


 হাঁটা শরীরের জন্য এতটাই উপকারী যে দিনের যে কোনও সময়ই হাঁটা শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য ভাল।

59

যারা বিশেষ করে ওজন কমাতে চাইছেন, তারা খাওয়ার পরে হাঁটতে পারেন। ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্যও খাওয়ার পরে হাঁটা স্বাস্থ্যের জন্য  ভালো। 

69

 প্রতিদিন খাওয়ার পরে নিয়ম করে ১০ মিনিট হাঁটলে ডায়াবিটিস রোগীদের রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণে থাকবে। 

79

 


দিনের যে কোনও সময় টানা ৩০ মিনিট হাঁটার থেকে খাওয়ার পরে ১০ মিনিট হাঁটা শরীরের জন্য অনেক বেশি উপকারী।
 

89

হাঁটার সময় শরীরে হার্টরেট বেড়ে যায় এবং মাসল শরীরে জমে থাকা কার্বোহাইড্রেট বা সুগার থেকে এনার্জি সংগ্রহ করে।
 

99

প্রতিদিন খাওয়া-দাওয়ার পর হাঁটলে অতিরিক্ত কার্বস শরীরে ফ্যাটের আকার নিতে পারে না। কতক্ষণ হাঁটবেন? সমীক্ষা বলছে, সপ্তাহে ১৫০ মিনিট হাঁটলে তা স্বাস্থ্যের পক্ষে উপকারী। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos