আজ লাল কেল্লায় ভারতের ৭৬ তম স্বাধীনতা দিবস উদযাপনের কিছু বিশেষ মুহূর্ত দেখে নিন

১৫ আগস্ট ভারতের ৭৬ তম স্বাধীনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ২৫ বছরের জন্য দেশ নিয়ে তার দৃষ্টিভঙ্গি প্রকাশ করেছেন। এদিন বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন অঙ্গনওয়াড়ি কর্মী, রাস্তার বিক্রেতা এবং মুদ্রা প্রকল্পের ঋণগ্রহীতারা। সাথে অবশ্যই ছিলেন এনসিসি ক্যাডেটরা যারা ঐতিহ্যবাহী পোশাকে ভারতের মানচিত্রের ভৌগলিক গঠনে উপবিষ্ট ছিলেন। চলুন দেখে নেওয়া যাক অনুষ্ঠানের কিছু বিশেষ ঝলক:

Senjuti Dey | Published : Aug 15, 2022 12:22 PM IST

19
আজ লাল কেল্লায় ভারতের ৭৬ তম স্বাধীনতা দিবস উদযাপনের কিছু বিশেষ মুহূর্ত দেখে নিন

১৫ আগস্ট, ২০২২-এ দিল্লির লাল কেল্লায় স্বাধীনতা দিবস উদযাপনের সময় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, প্রতিরক্ষা প্রতিমন্ত্রী অজয় ​​ভাট এবং প্রতিরক্ষা সচিব ডঃ অজয় ​​কুমার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানিয়েছেন।

29

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ১৫ আগস্ট, ২০২২-এ দিল্লির লাল কেল্লায় স্বাধীনতা দিবস উদযাপনের সময় সম্মিলিত ইন্টার-সার্ভিস এবং দিল্লি পুলিশ গার্ড দ্বারা উপস্থাপিত সাধারণ অভিবাদনের সময়।

39

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ১৫ আগস্ট, ২০২২-এ দিল্লির লাল কেল্লায় স্বাধীনতা দিবস উদযাপনের সময় তিনটি পরিষেবা এবং দিল্লি পুলিশ গার্ড দ্বারা উপস্থাপিত গার্ড অফ অনার পরিদর্শন করেছেন৷
 

 

 

আরও পড়ুনঃ স্বাধীনতার ৭৫ বছরে পিনকোডের ৫০ বছরে পা

49

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ১৫  আগস্ট, ২০২২-এ স্বাধীনতা দিবস উদযাপনের সময় তিনটি পরিষেবা এবং দিল্লি পুলিশ গার্ড দ্বারা উপস্থাপিত গার্ড অফ অনার পরিদর্শন করার পরে দিল্লিতে লাল কেল্লার প্রাচীরের দিকে এগিয়ে যান।

 

 

আরও পড়ুনঃ ভারতীয় হয়ে গর্ববোধ করেন, দেশের নাম উজ্জ্বল করতে চান এরা, চিনে নিন এই পাঁচ রাশিকে

59

 এছাড়াও দেখা যায় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, প্রতিরক্ষা মন্ত্রী প্রতিরক্ষা অজয় ​​ভাট, সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে, নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল আর হরি কুমার এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরী।

 

 

আরও পড়ুনঃ ভারতীয় নৌবাহিনীর আধিকারিকদের সাথে সময় কাটিয়ে স্বাধীনতা দিবস উদযাপন কার্তিকের

69

১৫ আগস্ট, ২০২২-এ স্বাধীনতা দিবস উদযাপনের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিল্লির লাল কেল্লার প্রাচীরে জাতীয় পতাকা উত্তোলন করেছেন।

79

১৫ আগস্ট, ২০২২-এ দিল্লির লাল কেল্লায় স্বাধীনতা দিবস উদযাপনের সময় দুটি MI-17 1V হেলিকপ্টার দ্বারা ফুলের পাপড়ি বর্ষণ করা হচ্ছে। দুটি Mi-17-এর পরে 111 হেলিকপ্টার ইউনিটের দুটি হেলিকপ্টার, 'দ্য স্নো টাইগারস'।

89

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ১৫ আগস্ট, ২০২২-এ স্বাধীনতা দিবস উদযাপনের সময় দিল্লির লাল কেল্লার প্রাচীর থেকে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন।

99


দিল্লির লাল কেল্লায় স্বাধীনতা দিবস উদযাপনের অন্যান্য ঝলক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লাল কেল্লার প্রাচীরের সামনে ঐতিহ্যবাহী পোশাক পরিহিত এনসিসি ক্যাডেটদের সাথে আলাপচারিতা করতে এবং ভারতের মানচিত্রের ভৌগলিক গঠনে বসে থাকতে দেখা গেছে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos