বিকেলের আগেই ঝাপিয়ে বৃষ্টি, ভারী বর্ষণের সতর্কতা দুই বঙ্গেই

তাপমাত্রা- আদ্রতা বেড়ে ফের হাঁসফাঁস অবস্থা কলকাতায়। যতোই বৃষ্টি হোক গরম যাচ্ছে না। বুধবারেও সেই মুখ ভার তিলোত্তমার। ঘন কালো মেঘ নিয়ে এদিন তেড়ে ফুড়ে নামবার অপেক্ষা। আর কিছু ক্ষণের মধ্য়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি নামার সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। উল্লেখ্য, দুই বঙ্গেই বুধবার বৃষ্টির পরিমাণ বাড়বে।  কলকাতা সহ রাজ্যের আবহাওয়ার অবস্থাটা কি, দেখুন ছবিতে-ছবিতে।
 

Asianet News Bangla | Published : Jun 30, 2021 8:14 AM IST

18
বিকেলের আগেই ঝাপিয়ে বৃষ্টি, ভারী বর্ষণের সতর্কতা দুই বঙ্গেই

বুধবার হাওয়া অফিস জানিয়েছে,  এই মুহূর্তে আর ২ থেকে ৩ ঘন্টার মধ্যেই হালকা থেকে মাঝারি বর্ষণ শুরু হবে উত্তরবঙ্গে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিংপঙয়ে চলবে অঝোর ধারায় বৃষ্টি।

28


যদিও হাওয়া অফিস আগেই জানিয়েছিল,  বৃহস্পতিবার ও শুক্রবার অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা দার্জিলিং, কালিম্পং ,জলপাইগুড়ি ,কোচবিহার ও আলিপুরদুয়ারে।  

38

আবহাওয়া দফতর সূত্রে খবর,  বুধবার থেকে বৃষ্টি বাড়বে  দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। বুধবার থেকে বীরভূম ও মুর্শিদাবাদে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টির কমলা সর্তকতা মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।
 

48

 
 হাওয়া অফিস আগাম জানিয়েছে, শনিবার পর্যন্ত ভারী বৃষ্টির কমলা সতর্কতা উত্তরবঙ্গের জেলাগুলিতে। পাহাড়ি এলাকায় ধস নামবে। বাড়বে নদীর জলস্তর । নীচু এলাকায় প্লাবনের আশঙ্কা।

 
 

58


আবহাওয়া দফতর সূত্রে খবর,  উত্তর প্রদেশ থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত মৌসুমী অক্ষরেখা। এই অক্ষরেখা ঝাড়খন্ড ও ওড়িশার উপর দিয়ে গেছে।

68

এই মৌসুমি অক্ষরেখার প্রভাবে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে বঙ্গে  বৃষ্টির পরিস্থিতি । ছত্তিশগড় ও ঝাড়খণ্ডে ঘূর্ণাবর্ত রয়েছে।

78


বুধবার তাপমাত্রা- আদ্রতা বেড়ে ফের হাঁসফাঁস অবস্থা কলকাতায়। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৬ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৮.৭  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। 

88

অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ এবং সর্বনিম্ন ৭০ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

Share this Photo Gallery
click me!
Recommended Photos