পর্নস্টার থেকে হলেন পুরোহিত - বিস্ময়কর পরিবর্তন, রোকো রিডের কাহিনি সারা বিশ্বে ভাইরাল

অনেকেই কেরিয়ারের মাঝপথে কর্মজীবনের পথ পরিবর্তন করে থাকেন। বাল্মীকিও দস্যু রত্নাকর থেকে হঠাতই কবি হয়েছিলেন। প্রায় সেরকমই কেরিয়ারের আমূল পরিবর্তন ঘটিয়েছেন এক প্রাক্তন পর্ন তারকা। একসময় তিনি মনে করতেন প্রাপ্তবয়স্ক সিনেমায় 'অভিনয় করা' ছাড়া তাঁর আর করার কিছু নেই। সামনে আর কোনও পথ নেই। কিন্তু, এই পর্ন তারকা এখন একজন পুরোহিত বা যাজক হয়ে উঠেছেন। পর্ন তারকা থেকে পুরোহিত বা প্যাস্টর হওয়ার এই কাহিনি গোটা বিশ্বে হইচই ফেলে দিয়েছে।
 

Web Desk - ANB | Published : Apr 2, 2022 11:28 AM IST / Updated: Apr 02 2022, 05:10 PM IST

19
পর্নস্টার থেকে হলেন পুরোহিত - বিস্ময়কর পরিবর্তন, রোকো রিডের কাহিনি সারা বিশ্বে ভাইরাল

এই ব্যক্তির আসল নাম যশুয়া ব্রুম হলেও, প্রাপ্তবয়স্ক শিল্পের জগতে তিনি পরিচিত ছিলেন রোকো রিড ছদ্মনামে। আর এর শুরুটা হয়েছিল ২০০৫-২০০৬ সালে। অভিনেতা হতে চেয়েছিলেন যশুয়া। স্বপ্ন ছিল হলিউডে অভিনয় করবেন। আর তার জন্যই ২১-২২ বছর বয়সে তিনি পাড়ি দিয়েছিলেন লস অ্যাঞ্জেলেসে। কিন্তু, হলিউডের বদলে তাঁর স্থান হয় পর্ন ইন্ডাস্ট্রিতে।
 

29

যশুয়ার সঙ্গে লস অ্যাঞ্জেলেসে একদল মহিলার দেখা হয়েছিল। তারা তাঁকে পরামর্শ দিয়েছিলেন পর্ন শিল্পে ঢুকে গেলে, তাঁর চলচ্চিত্র তারকা হওয়ার সম্ভাবনা আরও বাড়বে। সেই পরামর্শ মেনে কয়েকদিন পরই তিনি প্রথম প্রাপ্তবয়স্ক চলচ্চিত্রে অভিনয় করেছিলেন।

 

39

সেই যে শুরু হয়েছিল, তারপর যশুয়ার হলিউডের স্বপ্ন, পর্ন ইন্ডাস্ট্রিতেই ডুবে গিয়েছিল। পরের পাঁচ বছরেরও বেশি সময় ধরে তিনি রোকো রিড ছদ্মনামে ১,০০০টিরও বেশি এক্স-রেটেড সিনেমায় অভিনয় করেছিলেন।

49

পর্ন ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় অভিনেতা হয়ে উঠেছিলেন রোকো রিড। তবে, 'অসম্ভব মানসিক চাপ'এর শিকার হয়ে, ২০১২ সালে তিনি এই কাজ ছেড়ে দিয়েছিলেন। এই জনপ্রিয় পর্ন তারকার আচমকা বিদায়ে সকলে হতবাক হয়ে গিয়েছিলেন।

59

পরে যশুয়া জানিয়েছেন, সেই সময়ে তিনি আক্ষরিক অর্থে পথ হারিয়ে ফেলেছিলেন। তাঁর গোটা জীবনটাই মিথ্যা এবং কল্পকাহিনীতে ভরে গিয়েছিল। নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদন অনুসারে, সেই সময় তিনি আত্মহত্যাও করতে চেয়েছিলেন, কিন্তু, সাহসে কুলায়নি।

69

তিনি আরও বলেছেন, অর্থ উপার্জন করলেই খুশি থাকবেন, এই মিথ্যা বিশ্বাস ছিল তাঁর। পর্ন ইন্ডাস্ট্রি থেকে মিলিয়ন মিলিয়ন ডলার উপার্জন করেছিলেন। যেখানে যেখানে বেড়ানোর ইচ্ছে ছিল, তার সবই পূর্ণ করেছিলেন। তাঁর কল্পনায় যতরকম যৌনতা ছিল, তার সবই তিনি করে ফেলেছিলেন। কিন্তু, এই সবকিছু ঘটলেও, তাঁর মনে দুঃখ এবং শূন্যতা আরও বেড়ে গিয়েছিল।  
 

79

পরের দুই বছরে, যশুয়া ব্রুম আবার নিজের জীবন পুনর্নির্মাণের চেষ্টা করেছিলেন। তিনি একটি জিমে কাজ শুরু করেন। প্রাথমিকভাবে তিনি তাঁর অতীত সম্পর্কে সকলের কাছেই মিথ্যা বলেছিলেন। তবে, ২০১৪ সালে তাঁর জীবনে এসেছিলেন 'হোপ' নামে এক মহিলা, আর তাঁর সঙ্গে সাক্ষাতের পরই জীবন ৩৬০ ডিগ্রি ঘুরে গিয়েছিল ব্রুমের। 
 

89

হোপ-এর সঙ্গে যশুয়া ব্রুম গির্জায় যাওয়া শুরু করেছিলেন। তারপর, বাইবেলের ধর্মতত্ত্ব অধ্যয়ন করা শুরু করেন। ক্রমে গির্জার ধর্মপ্রচারক হয়ে ওঠেন। বর্তমানে তিনি আইওয়ার গুড নিউজ ব্যাপটিস্ট চার্চের একজন যাজক। গোটা আমেরিকা জুড়ে তিনি শিক্ষাদান ও ধর্মপ্রচারের কাজও করে থাকেন।
 

99

২০১৬ সালে হোপকে বিয়ে করেছিলেন যশুয়া। এখন তাঁদের দুই সন্তানও রয়েছে। যশুয়া ব্রুমের আগের জীবন সম্পর্কে হোপ বলেছেন, যাঁকে স্বয়ং ঈশ্বর ক্ষমা করে দিয়েছেন, তাঁকে তিনি ক্ষমা করতে পারবেন না কেন?
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos