AAP Vs BJP: টাকা দিয়ে দল বদলের টোপ, পঞ্জাবে আম আদমি পার্টির নেতা সরব বিজেপির বিরুদ্ধে

সাংবাদিক বৈঠকে সাংগুর সাংসদ ভগবন্ত মান বিজেপির বিরুদ্ধে অর্থের প্রোলভন দেখিয়ে তাঁকে দল বদল করার অভিযোগ তুলেছেন। যদিও কোন বিজেপি নেতা তাঁকে এই প্রস্তাব দিয়েছেন  তা অবশ্য খোলসা করেননি আপ নেতা। 

Web Desk - ANB | Published : Dec 5, 2021 1:13 PM IST

বিধানসভা নির্বাচন (Assembly Election 2022) যতই এগিয়ে যাচ্ছে ততই জটিল হচ্ছে পঞ্জাবের রাজনীতি (Punjab Politic)। কংগ্রেস-বিজেপি-আম আদমি পার্টি- পঞ্জাব বিধানসভা নির্বাচনে প্রথম সারির তিনটি দল। তিনটি দলই একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলে ভোট বাক্সে ফদয়া নিতে এখন থেকেই একাধিক পদক্ষেপ নিচ্ছে। রবিবার পঞ্জাবের আম আদমি পার্টির (AAP) সভাপতি ভগবন্ত মান (Bhagwant Mann) দাবি করেছেন, বিজেপি-র (BJP) একজন প্রবীণ নেতা তাঁকে আগামী বছর বিধানসভা নির্বাচনের আগে দলবদল করার পরামর্শ দিয়েছে। বিজেপিতে যোগদানের জন্য অর্থ ও কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা করে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন। 

সাংবাদিক বৈঠকে সাংগুর সাংসদ ভগবন্ত মান বিজেপির বিরুদ্ধে অর্থের প্রোলভন দেখিয়ে তাঁকে দল বদল করার অভিযোগ তুলেছেন। যদিও কোন বিজেপি নেতা তাঁকে এই প্রস্তাব দিয়েছেন  তা অবশ্য খোলসা করেননি আপ নেতা। তবে তিনি স্পষ্ট করে বলে দিয়েছেন তাকে টাকা বা অন্য কোনও কিছু দিয়ে কিনে নেওয়া যাবে না। 

আপ-এর সাংসদ মান দাবি করেছিলেন, যে বিজেপির এক প্রবীণ নেতা দিন চারেক আগে তাঁর সঙ্গে যোগাযোগ করেছিল। তাঁকে জিজ্ঞাসা করেছিল ,'মান সাহেব আপনি বিজেপিতে যোগ দিতে চান কিনা?' পাশাপাশি তাঁর মোটা টাকার প্রয়োজন রয়েছে কিনা তাও জানতে চেয়েছিলেন ওই বিজেপি নেতা। তিনি আরও বলেন যখন তিনি কোনও কিছুতেই রাজি হননি, তখন তাঁকে বিজেপির ওই নেতা কেন্দ্রীয় মন্ত্রী করারও প্রতিশ্রুতি দিয়েছিলেন। 

বিজেপি নেতাকে মুখের ওপর উত্তর দিয়েছিলেন বলেও জানিয়েছেন মান। তিনি বলেছিলেন, 'আমি কমিশন নয় মিশনে আছি'। পাশাপাশি তাঁকে অন্য কোনও লোক খোঁজার পরামর্শ দিয়েছিলেন বলেও জানিয়েছেন মান। তিনি আরও বলেন তবে বিজেপি নেতার নাম তিনি এখনই প্রকাশ করবেন না বলেও জানিয়েছেন। সময় এলেই তা জানাবেন বলেও ঘোষণা করেছেন মান। 

আগামী বিধানসভা নির্বাচনে পঞ্জাবে বিজেপি-র কোনও ভিত্তি নেই বলেও জানিয়েছেন মান। তিনি বলেছেন কংগ্রেসের সঙ্গেই মূল লড়াই হবে আম আদমি পার্টির। তিনি আরও মনে করিয়ে দিয়েছেন কৃষি আইন বাতিল  করা হয়েছে। এখনও পর্যন্ত গ্রামে ঢুকতে সমস্যা হচ্ছে বিজেপি নেতাদের। পাশাপাশি তিনি বলেন, স্থানীয় কৃষকরা এখনও বিজেপির বিরুদ্ধে ক্ষুব্ধ বলেও জানিয়েছেন তিনি। 

আগামী বছর ফেব্রুয়ারিতে উত্তর প্রদেশ, গোয়া, পঞ্জাবসহ বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে প্রতিটি রাজ্যে এখন থেকেই শুরু হয়েছে নির্বাচনী প্রচার। জোরদার প্রচার না হলেও স্থানীয় ভাবে প্রচার চলছে প্রত্যেকটি রাজ্যে। সেই প্রচারেই রাজনৈতিক দলগুলি নিজেদের ভিত শক্ত করার জন্য একে অপরকে নিশানা করতে শুরু করেছে। 

Congress Vs AAP: কেজরিওয়ালকে শিক্ষা দিতে আসরে কংগ্রেস, দিল্লির মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ

Nagaland Fup: নাগাল্যান্ডের ঘটনা গণহত্যার সামিল, অসম রাইফেলসকে নিশানা বিজেপি নেতার

Omicron patient: প্রশাসনের নজর এড়িয়ে 'পতালক' ওমিক্রন আক্রান্ত, বাকিদের খোঁজে মরিয়া সরকার

Read more Articles on
Share this article
click me!