অযোধ্যার দীপোৎসবে এবারের চমক লেজার শো , উদ্বোধনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী স্বয়ং

দীপাবলি উপলক্ষ্যে প্রতিবছরের মতো এবছরও  অযোধ্যাতে পালিত হবে মহাসমারোহে  দীপোৎসব।এবারের অনুষ্ঠানের নতুন চমক রঙিন আলো সমন্বিত, গ্রান্ড লেজার শো

Bhaswati Mukherjee | Published : Oct 22, 2022 12:56 PM IST

দীপাবলি উপলক্ষ্যে অযোধ্যা সেজে উঠেছে  নয়া সাজে। অযোধ্যার রাম মন্দির নির্মাণের কাজ এখন মধ্যগগনে।সূত্রের খবর  আগামী বছরের ডিসেম্বরেই খুলবে ভক্তদের জন্য  এই মন্দির।তার আগে দীপাবলি উপলক্ষ্যে প্রতিবছরের মতো এবছরও  অযোধ্যাতে পালিত হবে মহাসমারোহে  দীপোৎসব। জাঁকজমকের এই উৎসবে অযোধ্যায় দেখানো হবে একটি রঙিন আলো সমন্বিত, গ্রান্ড লেজার শো।  সংবাদ সংস্থা এএনআই কর্তৃক ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে সেই রঙিন আলোর লেজারের এক ঝলক ।  যা ইতিমধ্যেই মুগ্ধ করেছে দর্শককুলকে। 

উত্তরপ্রদেশের এই গ্রান্ড ইভেন্টটি ,আলোর উৎসবের একটি অংশ হিসাবে শুরু হয় ২০১৭ সালে।  তবে কোনো বছরই সেখানে উপস্থিত থাকতে পারেন না প্রধানমন্ত্রী।  কিন্তু  এবছর রবিবার তিনি অংশগ্রহণ করবেন এই দীপোৎসবে। সূত্রের খবর, প্রদীপ  প্রজ্জ্বলনের মাধ্যমে এই উৎসবের শুভ সূচনা  করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  স্বয়ং। তারপর ভগবান শ্রী রামলালার দর্শন করে তার পূজা করবেন তিনি। প্রধানমন্ত্রীর অফিস সূত্রে খবর যে সেদিন বিকেল ৫ টা ৪৫ মিনিটে তিনি ভগবান শ্রী রামের রাজ্যাভিষেক করবেন। ৬ টায়  সরযূর  তীরে গিয়ে আরতি দেখবেন ও তারপরই প্রদীপ প্রজ্বলন করে তিনি সূচনা করবেন দীপোৎসবের। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে সারা অযোধ্যা জুড়ে এখন সাজো -সাজো  রব।  সূত্রের খবর প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে এবার অযোধ্যার ঘাটগুলিতে জ্বালানো হবে  প্রায় ১৫ লক্ষ প্রদীপ। 

পর্যটন ও সংস্কৃতি বিভাগ , জেলা প্রশাসনের সহযোগিতায় ইতিমধ্যেই পর্যটকদের জন্য নিয়েছেন বেশ কিছু বিশেষ ব্যবস্থা । এমনকি বিশ্বের সমস্ত ভক্ত ও পর্যটকদের এই পবিত্র শহরে আগমনের জন্য স্বাগতও জানিয়েছেন তারা । এবারের দীপাবলিতে ঐতিহাসিক এই শহরের গলিগুলি  সেজে উঠবে রামায়ণের হোর্ডিং ও ব্যানারে। ১৫ লক্ষ দিয়া ছাড়াও এবারের দীপোৎসবের অন্যতম আকর্ষণ বিভিন্ন রাজ্য থেকে আনা শিল্পীদের নানা ধরণের নৃত্যশৈলী।আর  তার সাথেই থাকছে  ১১ টি রামলীলা দলের বিশেষ অনুষ্ঠান। 

আরও পড়ুন Netaji death mystery: গুমনামি বাবাই কি আসলে নেতাজী? CFL ডিএনএ রিপোর্ট প্রকাশ না করায় উঠছে প্রশ্ন
আরও পড়ুনKamakhya : কামরূপ কামাখ্যা-র অলৌকিক কর্মকান্ড, কথিত, সারা ভারতজুড়ে কালীপুজোর সূচনা নাকি এখান থেকেই হয়েছিল

Read more Articles on
Share this article
click me!