ফের ভয়াবহ ট্রেন দুর্ঘটনা! উল্টে গেল হাওড়া-মুম্বই মেলের ১৮টি বগি, দেখুন মর্মান্তিক ছবি

তথ্য অনুযায়ী, ট্রেনের ১৮টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ৬ যাত্রী আহত হয়েছেন বলে জানা গেছে। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনো তথ্য নেই। দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ত্রাণ ট্রেন ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়।

Parna Sengupta | Published : Jul 30, 2024 2:47 AM IST / Updated: Jul 30 2024, 08:20 AM IST

মঙ্গলবার ভোরে ঝাড়খণ্ডে একটি ট্রেনের বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় বহু লোক আহত হওয়ার খবর পাওয়া গেছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, দুর্ঘটনাটি ঘটেছে টাটানগরের কাছে। যেখানে হাওড়া থেকে মুম্বইগামী ট্রেন নম্বর ১২৮১০ মুম্বই মেল এক্সপ্রেস দুর্ঘটনার শিকার হয়েছে। ঝাড়খণ্ডের চক্রধরপুর বিভাগের রাজখরসওয়ান-বাদাবাম্বু রেলওয়ে স্টেশনের মধ্যে দুর্ঘটনাটি ঘটে।

তথ্য অনুযায়ী, ট্রেনের ১৮টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ৬ যাত্রী আহত হয়েছেন বলে জানা গেছে। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনো তথ্য নেই। দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ত্রাণ ট্রেন ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়।

Latest Videos

ভোর সাড়ে চারটে নাগাদ দুর্ঘটনা

তথ্য অনুযায়ী, হাওড়া-মুম্বই মেল এক্সপ্রেস মঙ্গলবার রাত ২.৩৭ মিনিটে টাটানগর পৌঁছেছিল। এখানে পৌঁছানোর নির্ধারিত সময় ছিল রাত ১১.০২ মিনিট। দুই মিনিট থামার পরে, ট্রেনটি পরবর্তী স্টেশন চক্রধরপুরের উদ্দেশ্যে রওনা দেয়, কিন্তু পরবর্তী স্টেশনে পৌঁছানোর আগেই বাদামম্বু রেলওয়ে স্টেশনের কাছে ৩.৪৫ মিনিটে দুর্ঘটনার সম্মুখীন হয়।

মুম্বই মেল এক্সপ্রেসের সঙ্গে ডাউন লাইন থেকে আসা পণ্য ট্রেনের সংঘর্ষের ফলে ট্রেনের ১৮টি বগি লাইনচ্যুত হয়। এর পাশাপাশি পণ্যবাহী ট্রেনের অনেক বগি ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে। দুর্ঘটনাটি এতটাই ভয়াবহ ছিল যে মেল ​​এক্সপ্রেসের একাধিক বগি একে অপরের ওপর দিয়ে চলে যায়। চক্রধরপুর বিভাগের সিনিয়র ডিসিএম আদিত্য কুমার চৌধুরী দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

দুর্ঘটনার পর হাওড়া-মুম্বই রেল রুটে যান চলাচল সম্পূর্ণ বন্ধ। বলা হচ্ছে, দুর্ঘটনার পর পণ্যবাহী ট্রেন ও মেইল ​​এক্সপ্রেসের বগি অনেক দূর পর্যন্ত ছড়িয়ে পড়েছে, যার কারণে তৃতীয় লাইনও ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার কারণে ওভারহেড লাইন, পিলার এবং ট্রেনের ট্র্যাকগুলিও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে দুর্ঘটনার কারণ এখনও স্পষ্ট নয়।

ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে রিলিফ ট্রেন

দুর্ঘটনার পরে, টাটানগর এবং চক্রধরপুর স্টেশন থেকে ত্রাণ ট্রেনগুলি ঘটনাস্থলের দিকে পাঠানো হয়েছে। এছাড়া দুর্ঘটনার তদন্তের জন্য প্রকৌশল বিভাগের টিমও ঘটনাস্থলে রওনা হয়েছে। আমরা আপনাকে বলি যে মাত্র এক সপ্তাহ আগে, দক্ষিণ পূর্ব রেলের মহাব্যবস্থাপক অনিল কুমার মিশ্র বিভাগটি পরিদর্শন করে কলকাতায় ফিরে আসেন। রেলওয়ে বোর্ডের প্রিন্সিপাল এক্সিকিউটিভ ডিরেক্টর (পিডিই) কেআরকে রেড্ডিও আজকাল চক্রধরপুর বিভাগে রয়েছেন এবং বিভাগে আসা নতুন রেললাইন পর্যালোচনা করছেন।

রেলওয়ে হেল্পলাইন নম্বর প্রকাশ করেছে

দুর্ঘটনার পর রেলওয়ে হেল্পলাইন নম্বর জারি করেছে। তাদের পরিবারের সদস্যদের ট্রেনে ভ্রমণের তথ্যের জন্য, লোকেরা টাটানগরে 06572290324, চক্রধরপুরে 06587 238072, রৌরকেলায় 066125001072, 06612500244 নম্বরে কল করে তথ্য পেতে পারে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
কলকাতার বড় পুজো নেই! চাঁদমালা ও প্রতিমা সজ্জার শিল্পীদের বড় ধাক্কা! দেখুন | Durga Puja 2024
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari