লালকেল্লা থেকে ২০২৪ সালের নির্বাচনের সুর বাঁধলেন প্রধানমন্ত্রী মোদী, বললেন -' আবারও দেখা হবে যদি...'

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আগামী পাঁচ বছর অভূতপূর্ব উন্নয়নের। ২০৪৭ সালের স্বপ্ন পুরণেে সবথেকে বড় সোনালি মুহূর্ত হতে চলেছে আগামী পাঁচ বছর।

 

Saborni Mitra | Published : Aug 15, 2023 11:30 AM IST / Updated: Aug 15 2023, 06:48 PM IST

স্বাধীনতা দিবসের লালকেল্লায় দেওয়া ভাষণ থেকেই ২০২৪ সালের সাধারণ নির্বাচনের দামামা বাজিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিনের ভাষণে ২০২৪ সালের নির্বাচনকেই গুরুত্ব দিয়েছিলেন তিনি। তাঁর কারণে তাঁর সরকার কী কী কাজ করেছে তা যেমন তুলে ধরেন, তেমনই প্রধানমন্ত্রী বলেন আগামী দিনে তাঁর সরকারের কী কী কাজ করার পরিকল্পনা রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, জনগণের আশীর্বাদ থাকলে তিনি আবারও আগামী বছর লালকেল্লায় ফিরে আসবেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, 'আগামী পাঁচ বছর অভূতপূর্ব উন্নয়নের। ২০৪৭ সালের স্বপ্ন পুরণেে সবথেকে বড় সোনালি মুহূর্ত হতে চলেছে আগামী পাঁচ বছর। পরের বর ১৫ অগাস্ট আবারও আপনাদের সামনে দেশের সাফল্য আর উন্নয়নের খতিয়ান তুলে ধরব।' ২০২৪ সালের নির্বাচনের আগে ঐতিহাসিক লালকেল্লা থেকেই লোকসভা নির্বাচনের সুর বেঁধে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে, কংগ্রেস ও বিরোধীদের চড়া সুরে আক্রমণ করেন পরিবারবাদ ও দুর্নীতি নিয়ে। পাশাপাশি নাম না করে গান্ধীদেরও আক্রমণ করেন। তিনি বলেন, 'কী করে একটি রাজনৈতিক দলের ক্ষমতা একটি পরিবারের হাতে দিনের পর দিন থাকতে পারে!' তিনি আরও বলেন, ২০৪৭ সালে দেশ স্বাধীনতার ১০০ বছর পুরণ করবে। সেই সময় ভারত একটি উন্নত দেশে পরিণত হবে। সেই উন্নয়ন যজ্ঞ এখন অর্থাৎ তাঁর সময় থেকেই শুরু হয়েছে গেছে বলেও দাবি করেন তিনি।

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মধ্যবিত্তকে স্বস্তি দিয়ে মূল্যস্ফীতি নিয়ে প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখেই মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণের বার্তা দিয়েছেন বলেও দাবি করছে ওয়াকিবহাল মহল। স্বাধীনতা দিবসে লালকেল্লার ভাষণেও মুল্যস্ফূীতি রোধ করার বড় প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি মঙ্গলবার বলেন, জনগণের ওপর মূল্যবৃদ্ধির বোঝা কমাতে কেন্দ্রীয় সরকার আরও পদক্ষেপ করবে। ৭৭তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মোদী বলেন, সরকার মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই বেশ কিছু পদক্ষেপ করেছেন। আগামী দিনে আরও পদক্ষেপ করা হবে বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন, কোভিড পরবর্তী সময়ে মুদ্রাস্ফীতি বিশ্বের অর্থনীতির ওপর যথেষ্ট প্রভাব ফেলেছে।

স্বাধীনতা দিবসে লালকেল্লায় প্রধানমন্ত্রীর ভাষণে গরহাজির খাড়গে, জলঘোলা জাতীয় রাজনীতিতে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন,' আগের সময়ের তুলনায় আমরা কিছু সাফল্য পেয়েছি। তবে আমরা তাতে সন্তুষ্ট হতে পারি নাষ জনগণের ওপর মূল্যস্ফীতির বোধা কমাতে আমাদের আরও পদক্ষেপ করতে হবে। আমরা সেই ব্যবস্থা দ্রুত নেব। আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে। ' প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই মন্তব্যের মাত্র এক দিন আগেই মূল্যস্ফীতি জুলাই মাসে গত ১৫ মাসের সর্বোচ্চ ৭.৪৪ শতাংশে পৌঁছেছে। চলতি অর্থবর্ষে প্রথমবারের মত খুচরো মূল্যস্ফীতি, প্রাথমিকভাবে টমেটো, শাকসবজি ও অন্যান্য খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধির কারণে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া ৬ শতাংশের স্বাচ্ছন্দ্যের স্তরকে ছাপিয়ে গিয়েছে।

Tomato Price: স্বাধীনতা দিবসের আগেই টমেটোর দামে বড় স্বস্তি , কেন্দ্রের সিদ্ধান্তে দাম কমল হুড়মুড়িয়ে

 

Read more Articles on
Share this article
click me!