জল্পনা উস্কে দিয়ে আবারও সনিয়ার কাছে প্রশান্ত কিশোর, তিন দিনে দুবার কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠক

সোমবার প্রশান্ত কিশোর সনিয়ার সঙ্গে মূলত গুজরাট বিধানসভা নির্বাচন নিয়ে কথা বলেন। পাশাপাশি হিমাচল প্রদেশ ইস্যুতেও তিনি কথা বলেছেন।

Saborni Mitra | Published : Apr 19, 2022 2:20 AM IST

জল্পনা উস্কে দিয়ে সোমবার রাতে আবারও ভোটকুশলী প্রশান্ত কিশোর কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর বাড়িতে যান। এই নিয়ে গত তিন দিনে দু-দুবার প্রশান্ত কিশোর দেখা করলেন সনিয়ার সঙ্গে। খুব তাড়াতাড়ি তিনি দলে যোগ দিতে পারেন এমন গুঞ্জন নতুন করে উস্কে দিলেন প্রশান্ত কিশোর। কংগ্রেস সূত্রের খবর প্রশান্ত কিশোর দলে যোগ দিতে পারেন। পাশাপাশি ২০২৪ সালের কংগ্রেসের রণকৌশলের দায়িত্বও নিতেও পারেন তিনি। 

কংগ্রেসের সূত্রের খবর সোমবার প্রশান্ত কিশোর সনিয়ার সঙ্গে মূলত গুজরাট বিধানসভা নির্বাচন নিয়ে কথা বলেন। পাশাপাশি হিমাচল প্রদেশ ইস্যুতেও তিনি কথা বলেছেন। এই বছরের শেষের দিকে এই দুই রাজ্যে নির্বাচন হবে। আগামী বছর কর্ণাটক, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ ও রাজস্থানে হবে বিধানসভা নির্বাচন। তাই এখন থেকেই এই রাজ্যগুলিতে কংগ্রেস নিজেদের সংগঠনকে শক্তিশালী করতে চাইছে। সেই জন্য প্রশান্ত কিশোরের সঙ্গে প্রাথমিক পর্যায়ে সনিয়া গান্ধী আলোচনা করেছেন বলেও সূত্রের খবর। সোমবার রাতেই সনিয়া গান্ধী ২০২৪ সালে পরিকল্পনা মূল্যায়ন করার জন্য দলীয় নেতাদের সঙ্গে তাঁর বাড়িতে একটি বৈঠক করেছিলেন। তবে সেই বৈঠকে পিকে উপস্থিত ছিলেন কিনা তা এখনও স্পষ্ট করে জানায়নি কংগ্রেস। তবে ওই বৈঠকে উপস্থিত ছিলেন- প্রিয়াঙ্কা গান্ধী, মুকুল ওয়াসনিক, রণদীপ সূরজেওয়ালা, কেসি বেনুগোপাল, অম্বিকা সোনি। আগামী এক সপ্তাহের মধ্যে এই কংগ্রেসের এই দলটি একটি খসড়া প্রস্তাব পেশ করবেন বলেও শোনা যাচ্ছে। 

প্রশান্ত কিশোরকে কংর্গের কীভাবে কাজে লাগাতে চাইছে তা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য কংগ্রেস নেতৃত্ব এক মাস সময় নিয়েছে। কংগ্রেসের একটি সূত্র যদিও বলছে আগামী এক সপ্তাহের মধ্যেই তাঁরা, দলে প্রশান্ত কিশোরের কী ভূমিকা হবে তা সম্পর্কে স্পষ্ট করে জানিয়ে দেবে। প্রশান্ত কিশোর শুধুই ভোট কুশলী হিসেবে কাজ করবে নাকি তিনি দলের একজন নেতা হবেন- তারও সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও সূত্রের খবর প্রশান্ত কিশোর কংগ্রেস যোগদানের জন্য আগ্রহ প্রকাশ করেছেন। আগামী লোকসভা নির্বাচনে ৩৭০ আসন পাওয়ার জন্যই লড়াই করতে মরিয়া কংগ্রেস। 

সূত্রের খবর প্রাথমিক পর্যায়ে প্রশান্ত কিশোরের পরামর্শ হল উত্তর প্রদেশ, বিহার আর ওড়িশায় একাই লড়াই করবে কংগ্রেস। তবে তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ ও মহারাষ্ট্রে কংগ্রেস জোটবেঁধে লড়াই করবে। পিকে-র এই প্রাস্তাবে নাকি সম্মত হয়েছেন রাহুল গান্ধী। তবে পশ্চিমবঙ্গে বাম না তৃণমূল কার হাত ধরবে কংগ্রেস তা এখনও স্পষ্ট নয়। 

'আর দেরি নয় হিন্দু দম্পতিরা চার সন্তানের জন্ম দিন', ঋতাম্বরার টার্গেট দ্রুত হিন্দু রাষ্ট্র গঠন
একই সারিতে চার গ্রহ, কীভাবে খালি চোখে দেখবেন মাঝ আকাশের মহাজাগতিক দৃশ্য
ভগবান গণেশের মূর্তি ভুলেও ঘরের মধ্য়ে এমনভাবে রাখবেন না, সিদ্ধাদাতার ছবি নিয়েও সতর্ক হন

Read more Articles on
Share this article
click me!