উৎসবের মরশুমে 'ব্যস্ত' প্রধানমত্রী, দিওয়ালির মুখেই তিন রাজ্য সফরে মোদী

১৯ তারিখ থেকে শুরু করে দিওয়ালি পর্যন্ত ব্যস্ত সূচী তাঁর। ১৯ তারিখ সকালেই নিজের গড় গুজরাটের উদ্দেশে রওনা দেবেন তিনি। তারপর একে একে উত্তরাখণ্ড ও শেষে উত্তরপ্রদেশে যাবেন মোদী।

Web Desk - ANB | Published : Oct 18, 2022 4:14 PM IST / Updated: Oct 18 2022, 09:46 PM IST

উৎসবের মরশুমে বেজায় ব্যস্ত প্রধানমন্ত্রী। দিওয়ালির মুখেই গুজরাট, উত্তরাখণ্ড ও উত্তরপ্রদেশ সফরে প্রধানমন্ত্রী। আগামী ১৯ থেকে ২৩ অক্টোবর নিঃশ্বাস ফেলার ফুরসত নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ১৯ তারিখ থেকে শুরু করে দিওয়ালি পর্যন্ত ব্যস্ত সূচী তাঁর। ১৯ তারিখ সকালেই নিজের গড় গুজরাটের উদ্দেশে রওনা দেবেন তিনি। তারপর একে একে উত্তরাখণ্ড ও শেষে উত্তরপ্রদেশে যাবেন মোদী। এই সফরে কূটনীতি থেকে সামরিক শক্তি, শিক্ষা থেকে স্বাস্থ, খেলাধুলো থেকে সংরক্ষণ, মন্দির উন্নয়ন থেকে পর্যটন, শিল্প থেকে পরিকাঠামো যাবতীয় বিষয়েই পর্যবেক্ষণ করবেন প্রধানমন্ত্রী। 

আপন গড় গুজরাট দিয়েই সফর শুরু করবেন নরেন্দ্র মোদী। এখানে প্রায় ১৫,৬৭০ কোটি টাকার প্রকল্পের ভিত্তিস্থাপন করতে চলেছেন বলেও জানা যাচ্ছে। 

১৯ তারিখ মোট পাঁচটি আলাদা আলাদা অনুষ্ঠানে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এদিন প্রথমে গান্ধীনগরের মহাত্মা মন্দিরে DefExpo22-এর উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। এরপর মিশন স্কুল অফ এক্সিলেন্সের উদ্বোধন ও পরে জুনা গড়ে একাধিক উন্নয়ন প্রকল্পের ভিত্তি স্থাপন করবেন তিনি। এখানেই শেষ নয়, এই দিনই উদ্বোধন হবে  ইন্ডিয়া আরবান হাউজিং কনক্লেভ ২০২২-এর। উদ্বোধন করবেন উদ্ভাবনী নির্মাণ চর্চার প্রদর্শনীরও। এছাড়া রাজকোটে ভিত্তি স্থাপন করা হবে একাধিক প্রকল্পের।
 
২০ অক্টোবর প্রধানমন্ত্রী অংশগ্রহণ করবেন মিশন LiFE-এর সম্মেলনে। এরপর ভায়ারাতে বিভিন্ন প্রকল্পের ভিত্তিস্থাপন করবেন তিনি। 

২১ তারিখ ভোরে কেদারনাথ ও বদ্রীনাথের উদ্দেশে রওনা দেবেন নরেন্দ্র মোদী। মন্দির দর্শন ও পুজোর পাশাপাশি এই দুই তীর্থক্ষেত্রের উন্নয়নের জন্য একাধিক প্রকল্পের ভিত্তিস্থাপনও করবেন তিনি। কেদার-বদ্রীর উন্নয়নের জন্য প্রায় ৩৫০০ কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্রীয় সরকার। 

আরও পড়ুনদাউদ আর হাফিজ সাইদকে কি ভারতের হাতে তুলে দেওয়া হবে? এই প্রশ্নে ঠোঁটে আঙুল পাক প্রতিনিধির

২২ অক্টোবর উত্তরাখণ্ডের সফর শেষ করে ফিরবেন মোদী। এদিন মধ্যপ্রদেশে প্রধানমন্ত্রী আবাস যোজনা (গ্রামীণ) সুবিধাভোগীদের গৃহপ্রবেশ অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করবেন তিনি। 

আরও পড়ুন উমর খালিদের জামিন খারিজ, দিল্লি হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দাবি, আবেদনের কোনো যোগ্যতা নেই

২৩ অক্টোবর অযোধ্যায় পৌঁছবেন প্রধানমন্ত্রী। এদিন রাম জন্মভূমি পরিদর্শনের পাশাপাশি ভগবান শ্রী রামলালা বিরাজমানের পূজা ও দর্শন করবেন তিনি। পরে শ্রী রামের রাজ্য-অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন। শুধু তাই নয় সার্যু জির নতুন ঘাটে আরতি ও দীপোৎসব উদযাপনেও অংশগ্রহণ করবেন তিনি। 

আরও পড়ুন-যৌন শোষণ করেই কি ইউক্রেনকে দুর্বল করে দিতে চাইছে রাশিয়া? হাতিয়ার নয়, প্রকাশ হয়ে পড়ল ‘ভায়াগ্রা’ তথ্য

Read more Articles on
Share this article
click me!