'কংগ্রেসের ফটোকপি আপ', পাঠানকোটে দুই দলের 'পাপলীলা' তুলে ধরলেন মোদী

কংগ্রেস (Congress) 'অরিজিনাল', আম আদমি পার্টি (Aam Admi Party) তার 'ফটোকপি'। বুধবার, পঞ্জাবের (Punjab) পাঠানকোটে (Pathankot) দুই দলের 'পাপলীলা'র বর্ণনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। 
 

Web Desk - ANB | Published : Feb 16, 2022 9:59 AM IST / Updated: Feb 16 2022, 03:42 PM IST

কংগ্রেস (Congress) 'অরিজিনাল', আম আদমি পার্টি (Aam Admi Party) তার 'ফটোকপি'। বুধবার, পঞ্জাবের (Punjab) পাঠানকোটে (Pathankot) নির্বাচনী জনসভায় বক্তৃতা দিতে গিয়ে, দুই প্রতিদ্বন্দ্বী দলকেই তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। দুদিন আগেই গিয়েছে, পুলওয়ামা হামলার (Pulwama Attack) তৃতীয় বার্ষিকী। তার দুদিন পর পাঠানকোটে দাঁড়িয়ে মোদী, কংগ্রেসের বিরুদ্ধে সেনাদের আত্মত্যাগকে অবমাননা করার 'পাপলীলা' চালানোর অভিযোগ আনলেন। তুললেন অযোধ্যার রামমন্দিরের (Ayoddha Ram Mandir) প্রসঙ্গও। উসকে দিলেন কর্তারপুর গুরুদ্বার (Kartarpur Gurudwar) নিয়ে স্থানীয় আবেগও। আর কংগ্রেসের 'পাপলীলা'র ভাগীদার করলেন আপ দলকেও, 'ফটোকপি' বলে। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন তাঁর বক্তৃতায় টেনে আনেন, ২০১৬ সালের পাঠানকোট হামলার (Pathankot Attack) প্রসঙ্গ। তিনি বলেন, নিহত সৈন্যদের আত্মত্যাগকে কংগ্রেস অবজ্ঞা ও অবমাননা করেছে। এই হামলার জবাবে কংগ্রেস বাদে গোটা দেশ এককাট্টা হয়েছিল। কংগ্রেস কেন্দ্রীয় সরকার, পঞ্জাবের (Punjab) জনগণ এবং এমনকী আমাদের সেনাবাহিনীর (Indian Army) বিশ্বাসযোগ্যতাকেও প্রশ্ন করেছে। প্রধানমন্ত্রী বলেন, ২০১৯ সালের পুলওয়ামা সন্ত্রাসী হামলার বার্ষিকীতেও কংগ্রেস একই কাজ করছে। পুলওয়ামা বার্ষিকীতেও, তারা তাদের 'পাপ লীলা' চালিয়ে যাচ্ছে, বলে দাবি করেন তিনি।

আরও পড়ুন - রবিদাসের জন্মদিনে কীর্তন মোদীর, বারাণসীর লঙ্গরে পরিবেশন রাহুল-প্রিয়াঙ্কার

আরও পড়ুন - 'খালিস্তানিদের সমর্থন করেন কেজরিওয়াল', ভোটের ৪ দিন আগে প্রাক্তন আপ নেতার বোমা

আরও পড়ুন -Mysterious Light: আকাশে রহস্যময় আলো নিয়ে চাঞ্চল্য উত্তর ভারত জুড়ে, ভাইরাল হল ভিডিও

এরপই প্রধানমন্ত্রী মোদী আম আদমি পার্টিকেও কংগ্রেসের 'অপরাধের অংশীদার' বলে অভিযুক্ত করেন। তিনি বলেন, আপ কংগ্রেসের একটি 'ফটোকপি', অযোধ্যা মন্দির হোক কি সেনাবাহিনীর বিষয় হোক, কোনওকিছুতেই তারা খুশি হতে পারে না। এই দলগুলিকে পঞ্জাবের মানুষ সহ্য করবেন না বলে দাবি করেন তিনি। আরও বলেন, এক দল পঞ্জাব লুঠ করেছে, এবং অন্য দল দিল্লিতে দুর্নীতি করছে। আপ যে দিল্লিতেও সরকার গঠনের জন্য কংগ্রেসের সমর্থন নিয়েছিল সেই কথাও মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী মোদী। 

এই অবস্থায় পঞ্জাব সিদ্ধান্ত নিয়েছে, 'ইস বার পাক্কা পরিবর্তন' (এবার নিশ্চিত পরিবর্তন), এমনটাই দাবি করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিজেপি পঞ্জাবকে 'পাঞ্জাবিয়তের' দৃষ্টিকোণ থেকে দেখে। কংগ্রেস-আপ'সহ প্রতিদ্বন্দ্বী দলগুলি পঞ্জাবকে দেখে শুধুমাত্র রাজনৈতিক ক্ষমতার লেন্স দিয়ে।

এদিনের বক্তৃতায়, প্রধানমন্ত্রী কর্তারপুর সাহিব করিডোরের কথাও উল্লেখ করেন। শিখ (Shikhism) ধর্মের প্রতিষ্ঠাতা গুরু নানকের (Guru Nanak) প্রয়াণস্থল পাকিস্তানের দরবার সাহিব কর্তারপুর যাওয়ার রাস্তার উন্নয়নের কৃতিত্ব দাবি করেন তিনি বলেন, কংগ্রেসই পাকিস্তানের কর্তারপুর গুরুদ্বার পরিত্যাগ করেছিল। কর্তারপুর গুরুদ্বার তাদের ভারতে রাখার চেষ্টা করা উচিত ছিল। ১৯৬৫ সালে তারা চেষ্টা করলে, গুরুনানকের মৃত্যুস্থান ভারতেই থাকত। 

Share this article
click me!