পাকিস্তান সেনাপ্রধান " বিশ্বাসঘাতক " -ইমরানের এই কথার প্রতিবাদে সরব আইএসআই প্রধান

পাকিস্তান সেনাপ্রধানকে " বিশ্বাসঘাতক " বলে নেটিজেনদের সমালোচনার মুখে পড়লো ইমরান।  ইমরানের এই কথার প্রতিবাদে সরব হলো আইএসআই-এর প্রধান।
 

Web Desk - ANB | Published : Oct 27, 2022 9:56 PM IST

ফের খবরের শিরোনামে প্রাক্তন  পাক - প্রধানমন্ত্রী ইমরান খান।  এবার পাকিস্তান সেনাপ্রধানকে " বিশ্বাসঘাতক " বলে নেটিজেনদের সমালোচনার মুখে পড়লো ইমরান।  ইমরানের এই কথার প্রতিবাদে সরব হলো আইএসআই-এর প্রধান।  " যদি উনি বিশ্বাস ঘাতকই হন তাহলে বছরের শুরুতে কেন তার মেয়াদ দীর্ঘ করার দাবি জানালেন আপনি ? " পাল্টা প্রশ্ন আইএসআই  প্রধানের।  এমনকি খানকে কটাক্ষ করে ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল নাদিম আঞ্জুম বলেন , কমান্ডার-ইন-চিফ যদি বিশ্বাসঘাতকই  হয়, তাহলে আপনি কেন লুকিয়ে তার সাথে দেখা করেন ? তার সঙ্গে দেখার করার অধকার আপনার নিশ্চই আছে কিন্তু রাতের অন্ধকারে আপনি তার সঙ্গে দেখা করবেন অথচ দিনের আলোতে তাকে বিশ্বাস ঘাতক বলবেন সেটা তো হবেনা ? " 

তিনি আরও বলেছেন , " আপনার সেনাপ্রধান যদি বিস্বাসঘাতকই হন তাহলে অনির্দিষ্ট কালের  জন্য তার মেয়াদ বাড়ানোর দাবি  কেন করা হলো ? কেন সাম্প্রতিক অতীতে তার এতো প্রশংসা করা হলো ? " সামরিক বাহিনীকে একসময় নিরপেক্ষ বলে কটাক্ষ করা হয়েছিল কারণ তারা একটি অবৈধ সিদ্ধান্তের অংশ হতে অস্বীকার করে। " এই অবৈধ কাজটি  একক কোনো ব্যক্তির সিদ্ধান্ত ছিল না ছিল সম্পূর্ণ একটি প্রতিষ্ঠানের।   যারা এই সিদ্ধান্তের অংশ ছিলেন তারা সবাই বিগত ১৫ থেকে ২০ বছর ধরে সেনাবাহিনীর নেতৃত্ব দিয়েছেন। মার্চ থেকেই সেনাবাহিনীর রদবদল হয়।  আস্থাভোটে ইমরান খানের পদ অপসারণের প্রভাবে সেইসময় সেনাবাহিনীকে অনেক চাপের সম্মুখীন হতে হয়।  তবে সেনাবাহিনী শেষমেশ একটি সিদ্ধান্ত নেয় যে  সংবিধানে তাদের যে ভূমিকা লেখা আছে তার মধ্যেই তারা সীমাবদ্ধ থাকবে।  সেই সীমাবদ্ধতা তারা আর লঙ্ঘন করনে না।কিন্তু এই সিদ্ধান্তের মধ্যে বিস্বাসঘাতকতার কিছুই নেই  " 

জেনারেল বাজওয়া তার মেয়াদের শেষ ছয় মাস শান্তিতে কাটাতে পারতেন কিন্তু তিনি দেশ ও প্রতিষ্ঠানের সেবা করার  সিদ্ধান্ত নিয়েছিলেন, লেফটেন্যান্ট জেনারেল আঞ্জুম সেনাপ্রধানকে রক্ষা করবেন কথা দিয়েছিলেন। ডিজি আইএসআই বলেন যে তিনি যখন দেখলেন  যে সেনাপ্রধানের নাম মিথ্যে এমন ভাবে রটছে যে সেই রটা মিথ্যেটি বেশ গ্রহণযোগ্যতা পাচ্ছে জনসাধারণের কাছে তখন বাধ্য হয়েই প্রকাশ্যে এই বিবৃতি দিতে বাধ্য হন তিনি। তিনি বলেন, “আমি নীরবতা ভেঙেছি যখন দেখলাম দেশে ‘ফিতনা, ফাসাদ’ হওয়ার ঝুঁকি রয়েছে কারণ মিথ্যাকে মিথ্যা হিসেবে ঘোষণা করা হচ্ছে না।

আরও পড়ুনঃ 

ওয়ার্মারে জীবন্ত দগ্ধ হয়ে শিশুর মৃত্যু, দায়িত্বপ্রাপ্ত দুই নার্সকে বরখাস্ত করল হাসপাতাল

পাকিস্তানে গোপন সাইবার-বাহিনী তুরস্কের মদতে, নেতৃত্বে রয়েছে কুখ্যাত টার্কির মন্ত্রী সোয়লু

কোয়েম্বাটোর গাড়ি বোমা বিস্ফোরণ ক্রমশই জটিল হচ্ছে , তদন্তের দায়িত্ব নিল এনআইএ

Share this article
click me!