Cyclone Gulab:'কেউ যদি বিদ্যুৎপৃষ্ঠ হয়, আমি ছাড়ব না', CESC ও KMC-কে সতর্কবার্তা ফিরহাদের


'কেউ যদি বিদ্যুৎপৃষ্ঠ হয় তাহলে আমি ছাড়ব না'। ঘূর্ণিঝড়ের আগে মমতার হয়ে ভবানীপুরের প্রচারে এসে সিইএসসি এবং কেএমসি-র কমিশনারকে হুঁশিয়ারি দিলেন এদিন ফিরহাদ হাকিম  । 

Asianet News Bangla | Published : Sep 25, 2021 12:51 PM IST / Updated: Sep 25 2021, 06:27 PM IST

'কেউ যদি বিদ্যুৎপৃষ্ঠ হয় তাহলে আমি ছাড়ব না', ঘূর্ণিঝড়ের আগে মমতার হয়ে ভবানীপুরের প্রচারে এসে  (CESC and KMC) সিইএসসি এবং কেএমসি-র কমিশনারকে সতর্ক করে হুঁশিয়ারি দিলেন এদিন ফিরহাদ হাকিম (Firhad Hakim )। উল্লেখ্য, রাত পেরোলেই আসছে ঘূর্ণীঝড় গুলাব। আর এই ঘূর্ণিঝড়ের জেরে প্রবল বর্ষণে ফের ভাসতে চলেছে দক্ষিণবঙ্গ। এদিকে আগের জলই শুকোয়নি শহর থেকে। ইতিমধ্য়েই জমা জলে বিদ্যুৎ পৃষ্ট হয়ে গত শেষ চার দিনে রাজ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে (Electrocution Death issue)। এই প্রসঙ্গেই এদিন প্রচারে এসে সতর্ক করলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

আরও পড়ুন, Cyclone Gulab: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'গুলাব', প্রবল বর্ষণ দক্ষিণবঙ্গে, রেড অ্যালার্ট নবান্নের

প্রসঙ্গত, রাজ্য়ে এর আগে ঘূর্ণিঝড়ের পর অভিজ্ঞতা বড় ভয়াবহ ছিল। ঘূর্ণিঝড় আম্ফানের পর রীতিমতো ভুগতে হয়েছে রাজ্যকে। একটা সিইএসি-র লাইনে কারেন্ট অফ ছিল। গাছ সরিয়েও বিদ্যুতের তার জোড়ানো যায়নি। ঘূর্ণিঝড়ের ধ্বংসলীলা নিয়ে এত প্রস্তুত ছিল না সিইএসসি। তারপর ৭২ ঘন্টা পেরিয়ে মুখ্যমন্ত্রীর ধমকে রাতারাতি কাজ উদ্ধার হয়। তাই সেই তিক্ত স্মৃতি যাতে আর না ফিরে আসে। পাশাপাশি জমা জলে কেউ যেন নতুন করে বিদ্যুৎপৃষ্ঠ না হয়,  সেকারণে আবার সতর্ক করলেন ফিরহাদ হাকিম। এদিন তিনি বলেছেন , 'আমি সিইএসসি এবং কেএমসি-র কমিশনারকে বলেছি কেউ যদি বিদ্যুৎপৃষ্ঠ হয় তাহলে আমি ছাড়ব না। খোলা তার থাকলেও এখুনি ঠিক করার ব্যবস্থা নেওয়ার কথা বলেছি।'

আরও পড়ুন, 'সরকারের কোনও দায়িত্ব নেই', জমা জলে বিদ্যুৎপৃষ্ট হয়ে রাজ্যে একাধিক মৃত্যুতে ধিক্কার দিলীপের
শনিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে ফিরহাদ হাকিম নিজের এলাকা চেতলায় প্রচারে এসে বলেছেন, সাধারণ মানুষ আমাদের সঙ্গে রয়েছে। ৩০ সেপ্টেম্বর মানুষ যদি ভোট দিতে পারে, তাহলে বড়ো ব্যবধানে জয় হবে।কারণ বৃষ্টি বাধা আসতে পারে। আসন্ন বৃষ্টির জন্য পুরসভা  পুরোপুরি ভাবে তৈরি রয়েছে। কিন্তু যে পরিমাণ বৃষ্টি হচ্ছে তাতে জল জমতেই পারে।   শুধু আমাদের এখানে না মুম্বাই,দিল্লি,আমেদাবাদ কলকাতা, মাদ্রাস সব জায়গাতেই জল জমে। কারণ মেঘ ভেঙে  বৃষ্টি হচ্ছে। এই ধরনের বৃষ্টি হবে কোনও আরবান প্লেনার আগে বুঝতে পারেনি। যদি এই বৃষ্টিকে সামাল দিতে হয় তাহলে যে ড্রেনেজ সিস্টেম তৈরি করলে করতে হবে তাকে দশ হাজার থেকে পনেরো হাজার কোটি টাকা লাগবে শুধু কলকাতাতেই। এই জল বার করতে যে বড়ো পাইপ বসাতে হবে তারও জায়গা নেই কলকাতায়।

আরও পড়ুন, Fever: জ্বর-সর্দির উপসর্গে সরকারি হাসপাতালে 'ভুল' ইনজেকশনে অসুস্থ ১৫ শিশু, উত্তাল দুর্গাপুর
অপরদিকে, প্রচারে গিয়ে মাঝে ফিরহাদকে বহিরাগত বলেছেন ভবানীপুরের প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। এপ্রসঙ্গে এদিন ফিরহাদ পাল্টা বলেছেন,প্রিয়াঙ্কা আমাকে  বহিরাগত বলেছে, এটা বিজেপির স্বভাব। আমি ফিরহাদ হাকিম বলে আমি বহিরাগত। বহিরাগত তারা যাদের প্রিয়াঙ্কা বাইরে থেকে নিয়ে এসে প্রচার করছে। আমরা সবাই এই মাটির সন্তান। চেতলাতে এসে যদি প্রিয়াঙ্কা বলে ববি বহিরাগত তাহলে একটাও ভোট পাবে না।' পাশপাশি 'বাইরে থেকে নিয়ে এসে প্রচার' প্রসঙ্গে  স্মৃতি ইরানির কথা টেনে তিনি বলেছেন, 'বাংলাতে সাম্প্রদায়িক মুক্ত রাখতে হবে। দুষ্কৃতী মুক্ত রাখতে হবে। দাঙ্গা মুক্ত রাখতে হবে। বাংলার উন্নয়ন কে অব্যাহত রাখতে হবে।  বাংলার মানুষকে সঙ্গে নিয়ে বাংলার উন্নয়ন করতে হবে।সেই এজেন্ডায় যারা মাঝে মাঝে বাইরে থেকে এসে বড় বড় কথা বলছে গেস্ট হিসেবে তিনি স্মৃতি ইরাণি। কোনদিনও রাজনীতি করেননি। উনি হচ্ছেন পলিটিক্যাল টুরিস্ট।'

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!