Cricket Special Train-ইডেনে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ,হাওড়া থেকে চলবে স্পেশাল ট্রেন

ক্রিকেট দেখতে দূর-দূরান্ত থেকে বহু সংখ্যায় ক্রিকেটপ্রেমীরা আসবেন। তাদের যাতে বাড়ি ফেরত যেতে কোনো রকম অসুবিধা না হয় সেই কথা মাথা রেখে পূর্ব রেলের তরফ থেকে দুটি স্পেশাল ইএমইউ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Parna Sengupta | Published : Nov 21, 2021 8:35 AM IST

ক্রিকেট প্রেমীদের (Cricket Lover) জন্য সুখবর (Good News)। রবিবার টি- টোয়েন্টি ভারত বনাম নিউজিল্যান্ড (Ind vs NZ) ক্রিকেট ম্যাচের (T-20 Cricket Match) আয়োজন করা হয়েছে কলকাতা ইডেন গার্ডেনসে (Eden Gardens)। এই ম্যাচ দেখতে আসা ক্রিকেটপ্রেমীদের জন্য দুটি ইএমইউ স্পেশাল ট্রেন(Two special trains) চালানো হবে হাওড়া (Howrah) থেকে বর্ধমান (Burdwan) পর্যন্ত।

 ক্রিকেট দেখতে দূর-দূরান্ত থেকে বহু সংখ্যায় ক্রিকেটপ্রেমীরা আসবেন। তাদের যাতে বাড়ি ফেরত যেতে কোনো রকম অসুবিধা না হয় সেই কথা মাথা রেখে পূর্ব রেলের তরফ থেকে দুটি স্পেশাল ইএমইউ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানান যে ক্রিকেট দেখতে আসার যাত্রীদের জন্য দুটি হাওড়া থেকে বর্ধমান স্টেশন ইএমইউ স্পেশাল ট্রেন চালানো হবে। 

১. একটি ট্রেন যাবে হাওড়া থেকে ভায়া ডানকুনি হয়ে বর্ধমান

২. আরেকটি ট্রেন যাবে হাওড়া থেকে ব্যান্ডেল হয়ে বর্ধমান

অর্থাৎ ট্রেনদুটির একটি হাওড়া বর্ধমান মেন লাইন হয়ে ও আরেকটি কর্ডলাইন হয়ে বর্ধমান যাবে। বাইশে নভেম্বর রাত ১২.৩০ মিনিটে এই ট্রেন ছাড়বে। কর্ড লাইন অর্থাৎ ডানকুনি হয়ে যে ট্রেনটি যাবে, সেটি বর্ধমান পৌঁছবে রাত ২.৪০ মিনিটে। দ্বিতীয় ট্রেন হাওড়া থেকে বর্ধমান যাবে বাইশ তারিখ রাতে। বর্ধমানে পৌঁছবে রাত ২.৫০ মিনিটে। যারা ক্রিকেট দেখতে দূর-দূরান্ত থেকে আসছেন তাদের বাড়ি ফেরার সুবিধার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশেষ সুবিধা দিচ্ছে কলকাতা মেট্রোও। একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, দিনের ১২০টি পরিষেবার পাশাপাশি ২টি অতিরিক্ত মেট্রো চলবে রবিবার। রাত সাড়ে ১০টা নাগাদ এই দু'টি স্পেশ্যাল মেট্রো চলবে ওইদিন। তার মধ্যে দক্ষিণেশ্বরগামী একটি মেট্রো ছাড়বে এসপ্ল্যানেড মেট্রো স্টেশন থেকে। রাত সাড়ে ১০টায় এই মেট্রোটি ছাড়বে। 

কবি সুভাষগামী ডাউন লাইনের মেট্রোটিও ওই একই সময় ছাড়বে এসপ্ল্যানেড স্টেশন থেকে। এই দুই বিশেষ মেট্রোর জন্য স্মার্ট কার্ড দেওয়ার কাউন্টার খোলা পাবেন যাত্রীরা। স্মার্ট কার্ডই ব্যবহার করে কোভিডবিধি মেনেই মেট্রোর পরিষেবা উপভোগ করা যাবে। কোনও রকম টোকেন ব্যবহার করা যাবে না। তবে এই দুটি ট্রেন ধরার জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে স্টেশনে আসতে হবে যাত্রীদের। 

COVID-19 Vaccination-১১৫ কোটি ভ্যাকসিনের লক্ষ্যমাত্রা পেরোল ভারত

Narendra Modi-ব্যাঙ্কিং সেক্টরকে নয়া দিশা দেখিয়েছে কেন্দ্র, দাবি মোদীর

দক্ষিণ পূর্ব রেল এবং পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, রবিবার হাওড়া-পাঁশকুড়া লোকাল ১০ টা ৪৫ মিনিটে ছাড়বে। যা প্রতিদিন ১০ টা ২৫ মিনিটে ছাড়ে। তবে ম্যাচ শেষ হতে দেরি হলে নাইট কার্ফুর মধ্যে সকল দর্শকের বাড়ি ফেরা সমস্যা হয়ে যেত। সেই কথা মাথায় রেখে আগে থেকেই সিএবির তরফ থেকে নবান্নের কাছে নাইট কার্ফু শিথিল করার আবেদন করা  হয়েছিল। সেই আবদনে সাড়া দিয়ে নবান্ন ২ ঘণ্টা নাইট কার্ফু শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে।

Share this article
click me!