শহরের তাপমাত্রা স্বাভাবিকের উপরে, উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির সর্তকতা

  • শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.২ ডিগ্রি সেলসিয়াস  
  •  কলকাতাতে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস 
  • উত্তরবঙ্গে ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাতের আশঙ্কা 
  • রবিবার ও সোমবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস 

Ritam Talukder | Published : Jul 4, 2020 4:16 AM IST / Updated: Jul 04 2020, 10:05 AM IST

শুক্রবার শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। তাপমাত্রা ও আদ্রতা জনিত কারণে অস্বস্তি বাড়বে। হাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা অতি সক্রিয়। তার প্রভাবেই বৃষ্টি বাড়ছে উত্তরবঙ্গে। সোমবার পর্যন্ত জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস। রবিবার ও সোমবারে দক্ষিণবঙ্গে  ভারী বৃষ্টির সম্ভাবনা। কোচবিহার ও আলিপুরদুয়ারে ২০০ মিলিমিটার এর বেশি বৃষ্টিপাতের আশঙ্কা। সকাল ৯ টা ৩৫ মিনিটে শহরের এই মুহূর্তের তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, ক্য়ানসারের সঙ্গে লড়াই শেষ, প্রয়াত মিও আমোরের কর্ণধার অর্ণব বসু


হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশী।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৮ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশী। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬২ শতাংশ। শুক্রবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশী।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৮.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ছয় ডিগ্রি বেশী। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫১ শতাংশ। বৃহস্পতিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশী।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশী। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬১ শতাংশ। কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশী।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশী। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬১ শতাংশ। 

আরও দেখুন, করোনা রোগী ধাওয়া করায় ছুট মেরে পালাল পুলিশ, দেখুন ভিডিও


অপরদিকে,  মৌসুমী অক্ষরেখা অতি সক্রিয়। তার প্রভাবেই বৃষ্টি বাড়ছে উত্তরবঙ্গে। সোমবার পর্যন্ত জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস। রবিবার ও সোমবারে দক্ষিণবঙ্গে  ভারী বৃষ্টির সম্ভাবনা। গুজরাট, উত্তর প্রদেশ এবং ওরিশাতে রয়েছে ঘূর্ণাবর্ত। সক্রিয় মৌসুমী অক্ষরেখা আলীগড় থেকে সুলতানপুর পাটনা হয়ে রায়গঞ্জ ওপর দিয়ে শিলং ও ইমফল পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে প্রবল বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায়। কোচবিহার ও আলিপুরদুয়ারে ২০০ মিলিমিটার এর বেশি বৃষ্টিপাতের আশঙ্কা। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদায় ভারী বৃষ্টি । উত্তরবঙ্গ লাগোয়া দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস। বীরভূম মুর্শিদাবাদে হতে পারে ভারী বৃষ্টি। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।

 

 

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

Share this article
click me!