Weather Report: আজ দুই বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস, সপ্তাহান্তে জমিয়ে শীতের আমেজ

 
বৃহস্পতিবার শহরের আকাশের মুখ ভার।  হাওয়া অফিস জানিয়েছে, সকালে কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ থাকবে এবং বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে ।  

Web Desk - ANB | Published : Jan 27, 2022 3:11 AM IST / Updated: Jan 27 2022, 08:43 AM IST

বৃহস্পতিবার শহরের আকাশের মুখ ভার।  হাওয়া অফিস (Weather Office) জানিয়েছে, সকালে কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ থাকবে। বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। তিন চার দিনে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। সপ্তাহের শেষে জমিয়ে শীতের স্পেল। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এই মুহূর্তে সকাল সাড়ে ৮ টা নাগাদ শহরের তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়ার্স।
 
আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে। হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনাতে। বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার পূর্বাভাস। ধীরে ধীরে মেঘমুক্ত পরিষ্কার আকাশ হবে। কমবে রাতের তাপমাত্রা। তিন চার দিনে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। শনিবার এবং রবিবারে জমিয়ে শীতের আমেজ। উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় আগামী  ৪৮ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিংয়ের উপরের দিকে গ্রাউন্ড ফ্রস্ট হতে পারে। পাশাপাশি শহরে  সকালে দিকে কুয়াশা থাকবে, পরে আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা কয়েকটি জেলায়। বৃহস্পতিবার থেকে পরিষ্কার আকাশ কমবে রাতের তাপমাত্রা। সপ্তাহের শেষে জমিয়ে শীতের পূর্বভাস। কলকাতায় সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ। কাল থেকে কমবে রাতের তাপমাত্রা।

আরও পড়ুন, Republic Day 2022: ৭৩তম প্রজাতন্ত্র দিবসে প্রথমবার পতাকা উত্তোলন, প্রথম তিরঙ্গা দেখল এই গ্রাম

হাওয়া অফিস আরও জানিয়েছে,  বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার পূর্বাভাস। ধীরে ধীরে মেঘমুক্ত পরিষ্কার আকাশ হবে। কমবে রাতের তাপমাত্রা। তিন চার দিনে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। শনিবার এবং রবিবারে জমিয়ে শীতের আমেজ থাকবে।   উল্লেখ্য, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৫.১ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৬ ডিগ্রি সেলসিয়ার্স।স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।  সর্বনিম্ন ৫৬ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।যেখানে গত সপ্তাহে শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ২৩.৫ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৮ ডিগ্রি সেলসিয়ার্স।স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে। অপরদিকে,  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৮ শতাংশ।  সর্বনিম্ন ৪৩ শতাংশ ছিল বলে জানিয়েছিল হাওয়া অফিস।অপরদিকে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার ঢুকবে উত্তর পশ্চিম ভারতে ২৯ শে জানুয়ারি শনিবার।তামিলনাড়ুর উপরে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে শৈত্যপ্রবাহের সর্তকতা রয়েছে।

 

Share this article
click me!