দিন শুরু করেন যোগা দিয়ে? মাথায় রাখুন এই কয়টি বিশেষ টিপস, দেখে নিন কী কী

শরীর সুস্থ রাখার জন্য আপনিও যদি দিনের শুরুতে যোগা করে থাকেন তাহলে মাথায় রাখুন এই কয়টি বিশেষ টোটকা। জেনে নিন কী কী করবেন।

Sayanita Chakraborty | Published : Nov 25, 2022 1:22 AM IST

শারীরিক ভাবে সুস্থ ও রোগ মুক্ত থাকতে যোগা করা আবশ্যক। এই পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। সে কারণে দিনের শুরুতে অনেকেই যোগা করে থাকেন। নিজের ব্যস্ততম রুটিন থেকে ৩০ থেকে ৪০ মিনিট বের করে যোগা করেন। শরীর সুস্থ রাখার জন্য আপনিও যদি দিনের শুরুতে যোগা করে থাকেন তাহলে মাথায় রাখুন এই কয়টি বিশেষ টোটকা। জেনে নিন কী কী করবেন।

আগের দিন রাতে নিন প্রস্তুতি। সকালে উঠে যোগা করার থাকলে প্রস্তুতি শুরু হোক আগের দিন রাতে। আগের দিন রাতে যোগা করার সকল সরঞ্জাম গুছিয়ে রাখুন। যোগা করার পোশাক, ম্যাট সব গুছিয়ে রাখুন। অনেকেই যোগা ক্লাসে যান। সেক্ষেত্রে আগের দিন থেকে গুছিয়ে না রাখলে দেরি হয়ে যাওয়ার সম্ভাবনা থেকে যাবে।

নিজের লক্ষ্য সেট করে নিন। আজ কোন কোন যোগা করবেন, কতটা সময় ব্যয় করবেন সব স্থির করে রাখুন আগে থেকে। এতে সকালে সঠিক উদ্যোগ পাবেন। মেনে চলুন এই বিশেষ টিপস। নিয়ম মেনে যোগা করুন। সঠিক ভাবে ব্যয়াম করলে মিলবে উপকারষ

যোগা ক্লাসে যাওয়ার আগে স্নান করে নিন। দিনের শুরুতে স্নন করলে সারাদিন এনার্জি থাকবে। যোগা ক্লাসে যাওয়ার আগে স্নান করে গেলে বিশেষ উদ্যোগ পেয়ে যাবেন। এতে সঠিক ভাবে যোগা করতে সক্ষম হবেন।

সকালে উঠে এক গ্লাস জল পান করুন। ভুলেও ঘুম থেকে উঠে ব্যয়াম করতে শুরু করবেন না। সকালে উঠে আগে ফ্রেশ হয়ে নিন। তারপর ১ গ্লাস জল খান। এই জল যেমন ডিটক্সের কাজ করে তেমনই এটি শরীর রাখে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস।

সকালে উঠে বাদান, বীজ কিংবা স্মুদি খেয় নিন। তারপর শুরু করেন যোগা। খালি পেটে যোগা করলে ঘটতে পারে বিপদ। এই সকল খাবার সহজপাচ্য। এটি শরীরে এনার্জি জোগাবে। ফলে যোগা করতে উদ্যোগ পাবেন। মেনে চলুন এই বিশেষ টিপস। যারা দিনের শুরুতে যোগা করে থাকেন তারা অবশ্যই মেনে চলুন এই সকল টোটকা। এতে মিলবে উপকার। সঠিক নিয়ম মেনে যোগা না করলে ঘটতে পারেন বিপদ। তাই অবশ্যই মাথায় রাখুন এই গুগুলো। তাই আপনিও যদি দিন শুরু করেন যোগা দিয়ে তাহলে মাথায় রাখুন এই কয়েকটি বিশেষ টিপসষ  

 

আরও পড়ুন-

পায়ে-কোমরে অসহ্য যন্ত্রণা, হাই হিল জুতো পড়া বন্ধ না করলে কঠিন অসুখে পড়তে পারেন

আপনার সন্তান অন্য শিশুদের মারধার করে? বন্ধ করার জন্য রইল ৬টি টিপস

খালি পেটে না ভরা পেটে, কোন সময় সহবাস করলে শরীরের জন্য ভাল, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

 

Share this article
click me!