খুব তাড়াতাড়ি ইউরিক অ্যাসিড কমায় এই ফলের রস, রোজ পান করলে পাবেন দুর্দান্ত উপকার

পেয়ারার রস পান করা ইউরিক অ্যাসিড কমাতে সহায়ক হতে পারে। এতে অনেক ধরনের মাল্টিনিউট্রিয়েন্ট এবং পুষ্টি উপাদান রয়েছে যা ইউরিক অ্যাসিডের সমস্যা কমাতে সাহায্য করে।

Parna Sengupta | Published : Nov 17, 2023 2:00 PM IST

শরীরে ইউরিক অ্যাসিড বেড়ে গেলে গাউটের সমস্যা হয়। এর কারণে হাড়ের মধ্যে পিউরিন জমে যায় যা ফাঁক তৈরি করে এবং জয়েন্টে ব্যথা করে। এছাড়া উচ্চ মাত্রায় ইউরিক অ্যাসিড পা ফোলা বাড়ায় এবং হাঁটতেও অসুবিধা হয়। এমন পরিস্থিতিতে পেয়ারার রস পান করা ইউরিক অ্যাসিড কমাতে সহায়ক হতে পারে। এতে অনেক ধরনের মাল্টিনিউট্রিয়েন্ট এবং পুষ্টি উপাদান রয়েছে যা ইউরিক অ্যাসিডের সমস্যা কমাতে সাহায্য করে।

শরীরে উচ্চ মাত্রার ইউরিক অ্যাসিডের জন্য পেয়ারার রস

১. পাথর পরিষ্কার করে

উচ্চ ইউরিক অ্যাসিডের ক্ষেত্রে পেয়ারার রস পান করা পাথর পরিষ্কার করতে সহায়ক। এতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে যা জয়েন্টে জমা হওয়া পাথর ভেঙ্গে শরীর থেকে বের করে দিতে সাহায্য করে। এছাড়া এই জুস পান করলে ইউরিক অ্যাসিডের সমস্যা নিয়ন্ত্রণে থাকে। এছাড়া এর সাইট্রিক অ্যাসিড স্ক্রাবের মতো কাজ করে যা পাথরকে হাড়ের সাথে লেগে থাকতে দেয় না।

২. বিরোধী প্রদাহজনক বৈশিষ্ট্য সমৃদ্ধ

উচ্চ ইউরিক অ্যাসিডে পেয়ারার রস খুবই উপকারী। এই রসে অনেক ধরনের পলিফেনল এবং ফ্ল্যাভোনয়েড রয়েছে যা ব্যথা কমায় এবং প্রদাহ প্রতিরোধ করে। শুধু তাই নয়, উচ্চ ইউরিক অ্যাসিডের ক্ষেত্রে পেয়ারার রস পান করা হাড়কে ভিটামিন সি সরবরাহ করে এবং তাদের শক্তি বাড়াতে সহায়ক।

৩. ইউরিক এসিড জমা হতে বাধা দেয়

ইউরিক অ্যাসিড বেশি হলে পেয়ারার রস শরীরে ইউরিক অ্যাসিডের সমস্যা প্রতিরোধ করে। পেয়ারার রস পিউরিন মেটাবলিজমকে ত্বরান্বিত করে এবং মল দিয়ে তা দূর করতে সাহায্য করে। এইভাবে, এটি শরীরে অতিরিক্ত ইউরিক অ্যাসিড জমতে বাধা দেয় এবং তারপরে উচ্চ ইউরিক অ্যাসিডের সমস্যা প্রতিরোধ করে। সুতরাং, এই সমস্ত কারণে আপনার উচ্চ ইউরিক অ্যাসিডযুক্ত পেয়ারার রস পান করা উচিত।

আরও খবরের জন্য চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে

Share this article
click me!