দেবীপক্ষে ভুল করেও এই রঙের পোশাক পরবেন না, জীবনে নামতে পারে অশুভ ছায়া

শারদীয়া দেবীপক্ষে ৯ দিন ধরে মা দুর্গার আরাধনা করা হয়। ভক্তরা যাতে সুফল পান, তাই কিছু নিয়ম মেনে দেবী দুর্গার পূজা করতে হবে। এই সময় কোন রঙের পোশাক পরা শুভ তা জেনে নেওয়া জরুরি।

deblina dey | Published : Oct 7, 2024 7:30 AM IST

শারদীয়া দেবীপক্ষে ২০২৪, এই সময়ে ৯ দিন ধরে নিয়মিতভাবে মা দুর্গার আরাধনা করা হয়। ভক্তরাও এর সুফল পান। কিন্তু এই ৯ দিনে একজন মানুষকে কিছু বিশেষ জিনিসের যত্ন নিতে হবে। কিছু নিয়ম মেনে দেবী দুর্গার পূজা করলে ভক্তরা দারুণ ফল পায়। এই সময় কোন রঙের পোশাক পরা উচিত এবং কোন রঙের পোশাক পুরোপুরি এড়িয়ে চলা উচিত তাও মাথায় রাখা জরুরি।

দুর্গাপুজায় কী রঙের পোশাক পরবেন: দুর্গাপুজায় কী রঙের পোশাক পরবেন?

Latest Videos

দুর্গাপুজার সময় মা দুর্গার পূজা করা হয়। মাতৃদেবীকে খুশি করে এমন রং পরা যেতে পারে। হলুদ, সবুজ, সাদা, গোলাপি, বেগুনি, নীল, লাল, বাদামী ও কমলা রঙের পোশাক এই ৯ দিন পরা যাবে। প্রতিটি রাশির লোকেরা প্রতিটি দিনের ভিত্তিতে তাদের জন্য কোন রঙের পোশাক শুভ হবে তা নির্ধারণ করতে পারে।

শারদীয়া দুর্গাপুজায় কী রঙের পোশাক পরা উচিত নয়?

শারদীয়া দুর্গাপুজার সময় একটি রং এড়ানো উচিত। ওই রঙের পোশাক পরলে ক্ষতি হতে পারে। এই রং কালো। শারদীয়া দুর্গাপুজার সময় কালো রঙের পোশাক পরিধান করা থেকে বিরত থাকতে হবে। বলা হয় যে কালো রঙ নেতিবাচকতাকে উন্নীত করে এবং পূজা অনুসারে এটি শুভ বলে বিবেচিত হয় না। অতএব, এই রঙের জামাকাপড় সম্পূর্ণরূপে পরিহার করা উচিত।

দুর্গাপুজার সময় দেবীর ৯ রূপের পুজো করুন-

দুর্গাপুজার নয়টি দেবীর কথা বলছি, প্রথমটি শৈলপুত্রী, দ্বিতীয়টি ব্রহ্মচারিণী, তৃতীয়টি চন্দ্রঘন্টা, চতুর্থটি কুষ্মাণ্ডা, পঞ্চমটি স্কন্ধ মাতা, ষষ্ঠটি কাত্যায়নী, সপ্তমটি কালরাত্রি, অষ্টমটি মহাগৌরী এবং নবম হলেন সিদ্ধিদাত্রী। এই ৯ রূপের দেবীর পূজা অত্যন্ত শুভ বলে মনে করা হয় এবং এটি মানুষের জীবনের সমস্ত ঝামেলা দূর করে। দেবী দুর্গাকে পরম শক্তি বলে মনে করা হয় এবং বলা হয় যে দুর্গাকে মন দিয়ে পূজা করা হলে ভক্তরা সন্তান লাভ করেন।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Jaynagar কাণ্ডে বিস্ফোরক CPIM নেত্রী Minakshi Mukherjee! কী বললেন দেখুন | Jaynagar Kultali News
জয়নগরের 'অসুরটার' শাস্তির দাবীতে বিশাল মিছিল! হাওয়া TMC নেতারা! | Jaynagar News | Bangla News |
Kolkata Doctor News : পাত্তা দেবে কি সরকার! আমরণ অনশনে জুনিয়র চিকিৎসক অনিকেত | Bangla News
পুজোর মুখে বিপর্যয়! কশতলায় নদী বাঁধ ভাঙায় চাষ জমি তলিয়ে যাওয়ার ভয়! আতঙ্কে গ্রামবাসীরা! | Gangasagar
Sukanta Majumdar Live: কুলতলীতে থানা ঘেরাও কর্মসূচী সুকান্ত মজুমদারের, দেখুন সরাসরি